ইনসানিয়াত বিপ্লব বাংলাদেশের সংবাদ সম্মেলন

ইনসানিয়াত বিপ্লব বাংলাদেশের সংবাদ সম্মেলন

অন্তর্বর্তীকালীন সরকারের উপদেষ্টা পরিষদ থেকে হেফাজত ও চরমোনাই নেতা খালিদ হাসানকে অপসারণের দাবি জানিয়েছে ইনসানিয়াত বিপ্লব বাংলাদেশ।

অন্তর্বর্তীকালীন সরকারের উপদেষ্টা পরিষদ থেকে হেফাজত ও চরমোনাই নেতা খালিদ হাসানকে অপসারণের দাবি জানিয়েছে ইনসানিয়াত বিপ্লব বাংলাদেশ।

শনিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে দলটির চেয়ারম্যান আল্লামা ইমাম হায়াত এ দাবি করেন।

আল্লামা ইমাম হায়াত বলেন, হেফাজত নামে দলটি অরাজনৈতিক বলে মিথ্যা দাবি করলেও প্রকৃতপক্ষে ভয়ঙ্কর হিংস্র অপরাজনীতিতে যুক্ত। আফগান তালেবানের মতো দলটি মা বোনদের চতুর্থ শ্রেণির বেশি পড়ালেখা নিষিদ্ধ করার দাবি জানিয়েছিল। চরমোনাই ইসলামী আন্দোলনের নামে আরেকটি ধর্মের নামে দল প্রকাশ্যে খুনি এজিদের স্বৈরদস্যুতন্ত্রের সমর্থন করে এ দেশে তালেবানি আইএস রাষ্ট্র কায়েমের তৎপরতায় লিপ্ত। এসব দলগুলো ইসলামের প্রকৃত শিক্ষার বিপরীত এবং ইসলামের নাম ব্যবহার কেবলমাত্র মুসলিমদের ধর্মীয় আবেগ ব্যবহার করে ধর্মের অপব্যবহার করে রাষ্ট্র জবরদখল করে তাদের অধর্ম উগ্রবাদ জঙ্গিবাদ চাপিয়ে দেওয়ার ষড়যন্ত্রে লিপ্ত।

ধর্মের নামধারী অধর্ম উগ্রবাদী অসাম্প্রদায়িক দল নয়, কোনো রাজনৈতিক দলের নেতাই অন্তর্বর্তীকালীন সরকারে থাকতে পারে না। থাকলে ভবিষ্যৎ নির্বাচন কোনো মতেই জনগণের নির্বাচন হবে না। অন্তর্বর্তীকালীন সরকারকে অবশ্যই দলনিরপেক্ষ হতে হবে না হয় গণআন্দোলন দেশ জনগণ ও গণতন্ত্রের সঙ্গে বিশ্বাসঘাতকতা হবে।

ইমাম হায়াত বলেন,অন্তর্বর্তীকালীন সরকারের কাছে দেশ ও জনগণের স্বাধীনতা গণতন্ত্রের আশা অর্পিত এবং জনগণের আমানত হিসেবে রাষ্ট্রক্ষমতা অর্পিত। আমরা দৃঢ়ভাবে বলছি এ সরকারকে অবশ্যই দল নিরপেক্ষ থাকতে হবে। এজন্য হেফাজত ও ইসলামি আন্দোলন নামধারী ধর্মীয় নেতা খালিদ হাসানকে অবশ্যই উপদেষ্টা পরিষদ থেকে অপসারণ করে এ সরকারের দলনিরপেক্ষ নীতি ও চরিত্র রক্ষা করতে হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ইনসানিয়াত বিপ্লবের উপদেষ্টা চেয়ারম্যান ফাতেহা রাহনুম, মহাসচিব শেখ রায়হান রাহবার ও দলের প্রেসিডিয়াম সদস্যবৃন্দ।

এমএইচডি/এসকেডি

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *