সহযোগিতা করতে গিয়ে হাত হারাতে বসেছেন মাদরাসাছাত্র তাসলিম

সহযোগিতা করতে গিয়ে হাত হারাতে বসেছেন মাদরাসাছাত্র তাসলিম

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার নিশ্চিন্তপুরে বৈদ্যুতিক পোল থেকে বিদ্যুতায়িত হয়ে তাসলিম উদ্দিন (২৩) নামে এক মাদরাসা শিক্ষার্থীর শরীরের বিভিন্নস্থানে পুড়ে গেছে। 

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার নিশ্চিন্তপুরে বৈদ্যুতিক পোল থেকে বিদ্যুতায়িত হয়ে তাসলিম উদ্দিন (২৩) নামে এক মাদরাসা শিক্ষার্থীর শরীরের বিভিন্নস্থানে পুড়ে গেছে। 

রোববার (২৩ সেপ্টেম্বর) নিশ্চিন্তপুর গ্রামে একটি বাড়ির দ্বিতীয়তলার জানালায় থাই গ্লাস লাগানোর সময় তাসলিম সহযোগিতা করতে গিয়ে এ দুর্ঘটনার শিকার হয়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করে। শারীরিক অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে তাকে রেফার্ড করা হয়।

আহত তাসলিম উদ্দিন জীবননগর উপজেলার আন্দুলবাড়িয়া গ্রামের মীরপাড়ার মাদরাসা শিক্ষক রকিব উদ্দিনের ছেলে। তিনি খুলনার দারুল কুরআন সিদ্দিকীয়া কামিল মাদরাসার শিক্ষার্থী।

রোববার সকালেই তাসলিমকে চুয়াডাঙ্গা থেকে অ্যাম্বুলেন্সে ঢাকার উদ্দেশ্যে রওনা হয় পরিবারের সদস্যরা। মাগুরা পৌঁছালে তাসলিমের অবস্থার অবনতি ঘটে। পরে যোগাযোগ করে দ্রুত হেলিকপ্টারে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। এ ঘটনায় চিকিৎসকরা তাসলিমের ডান হাতের তালু একদম পুড়ে গেছে। চিকিৎসকরা কনুই পর্যন্ত কেটে ফেলার পরামর্শ দিয়েছেন। 

তাসলিমের বাবা রকিব উদ্দিন ঢাকা পোস্টকে বলেন, ঢাকা মেডিকেলের চিকিৎসক জানিয়েছেন শরীরের ২০-২৬ শতাংশ পুড়ে গেছে। তবে তার ডান হাতের তালু থেকে একদম পুড়ে নিষ্ক্রিয় হয়ে গেছে, শিরা শুকিয়ে গেছে। হাতের কনুই পর্যন্ত কেটে ফেলার পরামর্শ দিয়েছেন চিকিৎসক। তবে আমরা ২৪ ঘণ্টা সময় চেয়েছি সিদ্ধান্ত নেওয়ার জন্য। 

রকিব উদ্দিন বলেন, আমার ছেলে মাদরাসার শিক্ষার্থী। এই মুহূর্তে যতটুকু জেনেছি, কেউ তাকে সকালে ডেকে নিয়ে গিয়েছিল। কোনো এক বাড়ির জানালায় থাই গ্লাস লাগাতে সহযোগিতা করছিল আমার ছেলে। এ সময় অসাবধানতাবশত পাশের পোলে লেগে বিদ্যুতায়িত হয়। 

আন্দুলবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মির্জা হাকিবুর রহমান ঢাকা পোস্টকে বলেন, তাসলিমের চাচার থাই গ্লাসের দোকান আছে। সকালে তারা তাসলিমকে ডেকে নিয়ে গিয়েছিল নিশ্চিন্তপুর গ্রামের একটি বাড়িতে জানালার কাচ লাগানোর জন্য। এ সময় জানালার অ্যালুমিনিয়ামের ফ্রেমটি পাশের পোলের বৈদ্যুতিক তারে লাগে। এতেই বিদ্যুতায়িত হয়ে তাসলিম আহত হয়। 

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. আব্দুল কাদের ঢাকা পোস্টকে বলেন, পিঠ, ডান হাতের তালু ও দুই পায়ের পাতাসহ শরীরের বিভিন্নস্থানে পুড়ে গেছে। সব থেকে বেশি ডান হাতের তালু ক্ষতিগ্রস্ত হয়েছে। প্রাথমিক চিকিৎসা শেষে দ্রুত ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে নিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছি। 

আফজালুল হক/আরকে

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *