বাহরাইনে প্রবাসী শ্রমিকদের জন্য গ্রীষ্মকালীন সচেতনতা প্রোগ্রাম

বাহরাইনে প্রবাসী শ্রমিকদের জন্য গ্রীষ্মকালীন সচেতনতা প্রোগ্রাম

বাহরাইনে বাংলাদেশ দূতাবাস প্রবাসী শ্রমিকদের জন্য গ্রীষ্মকালীন সচেতনতা প্রোগ্রামের আয়োজন করেছে।

বাহরাইনে বাংলাদেশ দূতাবাস প্রবাসী শ্রমিকদের জন্য গ্রীষ্মকালীন সচেতনতা প্রোগ্রামের আয়োজন করেছে।

২৯ আগস্ট (বৃহস্পতিবার) প্রোগ্রামটি বাহরাইনের সীফ এলাকার একটি নির্মাণাধীন ভবনে কর্মরত বাংলাদেশি শ্রমিকদের জন্য আয়োজন করা হয়।

দূতাবাসের সাথে বাহরাইনের শ্রম মন্ত্রণালয়, শ্রম বাজার নিয়ন্ত্রক কর্তৃপক্ষ, ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন ফর মাইগ্রেশনের প্রতিনিধিরাও অংশগ্রহণ করেন। 

অনুষ্ঠানটিতে বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স এ. কে. এম. মহিউদ্দিন কায়েসের সভাপতিত্ব করেন এবং দূতাবাসের প্রথম সচিব মো. মাহফুজুর রহমান সঞ্চালনা করেন। 

এছাড়া বাহরাইন শ্রম মন্ত্রণালয়ের সচেতনতা ও নির্দেশনা বিভাগের প্রধান হুসাইন আল-হুসাইনি, শ্রম বাজার নিয়ন্ত্রক কর্তৃপক্ষের প্রতিরোধমূলক পরিদর্শন বিশেষজ্ঞ রানা আল-আহমাদ এবং ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন ফর মাইগ্রেশনের সদস্য ফাতিমা মোহাম্মদ অংশগ্রহণ করেন। 

চার্জ দ্য অ্যাফেয়ার্স এ. কে. এম. মহিউদ্দিন কায়েস তার বক্তব্যে বাহরাইন সরকার দ্বারা নির্ধারিত স্বাস্থ্য ও সুরক্ষা নির্দেশিকা মেনে চলার পাশাপাশি শ্রমিকদের তাদের স্বাস্থ্যের প্রতি যত্ন নেওয়ার গুরুত্বের ওপর আলোচনা করেন।

শ্রম মন্ত্রণালয়ের সচেতনতা ও নির্দেশনা বিভাগের প্রধান হুসাইন আল-হুসাইনি তার বক্তব্যে কর্মীদের তাদের কর্মস্থলে কাজ করার সময় দৃশ্যমান জ্যাকেট, হেলমেট এবং সেফটি পরিধান করাসহ সব ধরনের নিরাপত্তা নির্দেশিকা মেনে চলার জন্য আহ্বান জানান।

তিনি মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী জুলাই ও আগস্ট মাসে দুপুর ১২টা থেকে বিকাল ৪টা পর্যন্ত সরাসরি সূর্যালোকের নিচে এবং খোলা জায়গায় কাজ করার নিষেধাজ্ঞার কথাও উল্লেখ করেন।

তিনি বলেন, যদি কোনো স্পন্সর বা সুপারভাইজার আপনাদের গ্রীষ্মকালীন নিষেধাজ্ঞার সময় কাজ করতে বাধ্য করে, তাহলে বাহরাইন সরকারের হটলাইন নম্বরে কল করে আপনার অভিযোগটি জানান। সংশ্লিষ্ট মন্ত্রণালয় আপনার অভিযোগের আলোকে বিষয়টি সঠিকভাবে তদন্ত করে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবে।

পিএইচ

ঢাকা পোস্ট প্রবাস বিভাগে লিখুন আপনিও। প্রবাসে বাংলাদেশি কমিউনিটির নানা আয়োজন, ঘটনা-দুর্ঘটনা, প্রবাসীদের সুযোগ-সুবিধা, সমস্যা-সম্ভাবনা, সাফল্য, রাজনৈতিক ও সাংস্কৃতিক কর্মকাণ্ডের খবর, ছবি ও ভিডিও আমাদের পাঠাতে পারেন [email protected] মেইলে।

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *