১১ দফা না মানলে ডিউটিতে যোগ দেবেন না নেত্রকোণার পুলিশ সদস্যরা

১১ দফা না মানলে ডিউটিতে যোগ দেবেন না নেত্রকোণার পুলিশ সদস্যরা

পুলিশের ১১ দফা দাবি না মানলে ডিউটিতে যোগ দেবেন না বলে জানিয়েছেন নেত্রকোণায় কর্মরত পুলিশ সদস্যরা। বৃহস্পতিবার (৮ আগস্ট) বিকেলে নেত্রকোণা পুলিশ লাইন্সে সাংবাদিকদের এ কথা জানান তারা।

পুলিশের ১১ দফা দাবি না মানলে ডিউটিতে যোগ দেবেন না বলে জানিয়েছেন নেত্রকোণায় কর্মরত পুলিশ সদস্যরা। বৃহস্পতিবার (৮ আগস্ট) বিকেলে নেত্রকোণা পুলিশ লাইন্সে সাংবাদিকদের এ কথা জানান তারা।

তারা বলেন, আমরা কারও শত্রু বা প্রতিপক্ষ না। আমরা আমাদের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে দায়িত্ব পালন করি। তারা তাদের অবস্থানের কথা বলতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন। বলেন, আমরা মাঠ পর্যায়ে কাজ করতে গিয়ে বিভিন্ন সময়ে বিভিন্নভাবে লাঞ্ছিত হই।

নেত্রকোণা পুলিশ লাইন্সে কর্মরত পুলিশ সদস্যদের পক্ষে এএসআই নাছির উদ্দিন বলেন, বর্তমান পরিস্থিতিতে ডিউটি করতে গিয়ে আমাদের দেয়ালে পিঠ ঠেকে গেছে। যার কারণে আমরা কর্মবিরতিতে যেতে বাধ্য হয়েছি। আমরা যারা অধস্তন কর্মচারী তারা আমাদের ঊর্ধ্বতন কর্তাদের অর্ডার মানতে বাধ্য থাকি। তারা তাদের সুযোগ-সুবিধা আদায়ের জন্য বিভিন্ন সময় আমাদের বিভিন্নভাবে ব্যবহার করে। আমাদের দিয়ে বিভিন্ন ধরনের অনৈতিক কাজ করতে বাধ্য করা হয়। না হলে আমাদের চাকরিচ্যুত করা হয়।

তিনি আরও বলেন, আমরা জনতার পুলিশ হতে চাই। আমরা কোনো রাজনৈতিক নেতা বা কারোর পেটোয়া বাহিনী হিসেবে কাজ করতে চাই না। আপনারা যারা পুলিশের বিভিন্ন স্থাপনায় বা পুলিশের ওপর আক্রমণ করছেন, তাদের কাছে আমাদের অনুরোধ, আমাদের এভাবে আর আক্রমণ করবেন না। আমরা আপনাদের সন্তান, আপনাদের ভাই। আমরা রাস্তায় বের হতে পারি না। আমাদের সহকর্মীদের বিভিন্নভাবে হত্যা করা হচ্ছে। হত্যা করে তাদের লাশ ঝুলিয়ে রাখা হচ্ছে, পুড়িয়ে দেওয়া হচ্ছে। আমরা আতঙ্কের মধ্যে দিন পার করছি।

নাছির উদ্দিন বলেন, আমরা ছাত্র-জনতার বিপক্ষে নই। আমরা আমাদের ঊর্ধ্বতন কর্মকর্তার অর্ডার পালন করতে গিয়ে হয়ত তাদের বিরুদ্ধে দাঁড়াতে হয়েছে। কিন্তু আমরা কখনোই জনগণের বিপক্ষে নই। আমাদের বাধ্য করা হয় জনগণের বিপক্ষে দাঁড়াতে। আমাদেরকে যারা জনগণের শত্রু বানিয়েছে তাদের বিচার হোক, এটা আমাদের দাবি।

তিনি বলেন, আপনাদের কাছে অনুরোধ, কেউ বিভ্রান্ত হবেন না। আমরা রাষ্ট্রদ্রোহী নই। আমরা রাষ্ট্রের পক্ষে এবং যতক্ষণ পর্যন্ত আমাদের দাবি-দাওয়া আদায় না হবে ততক্ষণ পর্যন্ত আমরা কর্মবিরতি পালন করব।

এই পুলিশ কর্মকর্তা বলেন, রাজারবাগ পুলিশ লাইন্সে যারা সমন্বয়ক আছেন, আমরা তাদের সঙ্গে আছি। সেখান থেকে আমাদের সমন্বয়ক ভাইয়েরা যে সিদ্ধান্ত নেবেন আমরা সেই সিদ্ধান্তের সঙ্গে সহমত পোষণ করে একসঙ্গে আছি।

চয়ন দেবনাথ মুন্না/এসএসএইচ

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *