সাবেক রেলমন্ত্রীকে ধরলে ২ লাখ টাকা পুরস্কার ঘোষণা আ. লীগ নেতার

সাবেক রেলমন্ত্রীকে ধরলে ২ লাখ টাকা পুরস্কার ঘোষণা আ. লীগ নেতার

রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য ও সাবেক রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিমকে গ্রেপ্তার করতে পারলে ২ লাখ টাকা পুরস্কারের ঘোষণা দিয়েছেন ফ্রান্স প্রবাসী আওয়ামী লীগ নেতা আশরাফুল ইসলাম।

রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য ও সাবেক রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিমকে গ্রেপ্তার করতে পারলে ২ লাখ টাকা পুরস্কারের ঘোষণা দিয়েছেন ফ্রান্স প্রবাসী আওয়ামী লীগ নেতা আশরাফুল ইসলাম।

বুধবার (০২ অক্টোবর) রাতে তিনি তার নিজের ফেসবুক পেজে দেওয়া একটি পোস্টে এ ঘোষণা দেন। পরে সেই পোস্টটি মুহূর্তেই ভাইরাল হয়।

আশরাফুল ইসলাম বঙ্গবন্ধু পরিষদ ফ্রান্স শাখার সাধারণ সম্পাদক ও ফ্রান্স আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি। তিনি রাজবাড়ী জেলা শহরের বাসিন্দা।

আশরাফুল ইসলাম তার পোস্টে লেখেন, রাজশাহী, নোয়াখালী, কুমিল্লা, পাবনা, সিলেটের এমপি-মন্ত্রী গ্রেপ্তারের নিউজ চাই না। র‌্যাব, ডিবি রাজবাড়ীর সাবেক চোর, দুর্নীতিবাজ রেলমন্ত্রী জিল্লুল হাকিমকে গ্রেপ্তার করতে পারলে; র‌্যাব-ডিবিকে দুই লাখ টাকা পুরস্কার দেওয়া হবে আমার পক্ষ থেকে।

খোঁজ নিয়ে জানা গেছে, আশরাফুল ইসলাম ফ্রান্সে বসবাস করলেও দীর্ঘদিন ধরে তিনি দেশের রাজনীতি ও আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতাকর্মীদের অনিয়ম, দুর্নীতি ও দুর্নীতিবাজ এমপি-মন্ত্রীদের সমালোচনা করে আসছেন। পাশাপাশি তার নিজ জেলা রাজবাড়ীর রাজনীতি ও রাজনৈতিক নেতাকর্মীদের অনিয়ম-দুর্নীতি নিয়েও লেখালেখিতে সোচ্চার তিনি। এছাড়া সমাজসেবামূলক বিভিন্ন কাজের সঙ্গেও যুক্ত আছেন। এর আগেও বিভিন্ন বিষয়ে পুরস্কার ঘোষণা করে তা বাস্তবায়ন করেছেন তিনি।

ফ্রান্স প্রবাসী আওয়ামী লীগ নেতা আশরাফুল ইসলাম জানান, প্রবাসে থাকলেও বরাবরই তিনি দেশের অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার। এ কারণে তিনি দলীয় কর্মী হয়েও দলের দুর্নীতিবাজ এমপি, মন্ত্রী ও রাজনৈতিক নেতাকর্মীদের নিয়ে কথা বলেছেন। মূলত রাজবাড়ী তার নিজের জেলা। যে কারণে বিভিন্ন সময় তিনি রাজবাড়ীর রাজনীতি ও দুর্নীতিবাজ নেতাদের কথা বলছেন।

তিনি বলেন, রাজবাড়ী-২ আসনের সাবেক এমপি ও সাবেক রেলমন্ত্রী জিল্লুল হাকিম দেশ ও জনগণের সম্পদ লুণ্ঠনকারী এবং একজন দুর্নীতিবাজ। তাকে গ্রেপ্তার করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের কাজে অনুপ্রেরণা ও উৎসাহ জোগাতে দুই লাখ টাকা পুরস্কার ঘোষণা করেছি। দলমত নির্বিশেষে জিল্লুল হাকিমসহ তার সহযোগীদের বিচারের আওতায় আনতে সবাইকে সোচ্চার হয়ে প্রশাসনকে সহযোগিতা করা উচিত।

উল্লেখ্য, ২০১৫ সালে রাজবাড়ী জেলার মাদক চোরাচালান, সন্ত্রাস ও চাঁদাবাজি রোধে পুলিশকে অনুরোধ করে তৎকালীন এসপি জিহাদুল কবিরের মাধ্যমে ৫০ হাজার টাকা পুরস্কার দিয়েছিলেন আশরাফুল ইসলাম। আইনশৃঙ্খলা রক্ষায় রাজবাড়ীর শহর ও দৌলতদিয়াঘাট এলাকায় সিসি ক্যামেরা পুনঃস্থাপনের জন্য দেন কয়েক লাখ টাকা। এছাড়া জেলার বাল্যবিয়ে রোধে এ বিষয়ে তথ্যদাতাকে পাঁচ হাজার টাকা পুরস্কারের ঘোষণাও দিয়েছেন তিনি।

মীর সামসুজ্জামান সৌরভ/এফআরএস

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *