ড. ইউনূসের সঙ্গে সাক্ষাৎ করে এবি পার্টির ১০ দফা দাবি পেশ

ড. ইউনূসের সঙ্গে সাক্ষাৎ করে এবি পার্টির ১০ দফা দাবি পেশ

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে সাক্ষাৎ করে ১০ দফা দাবি পেশ করেছে আমার বাংলাদেশ (এবি পার্টি)।

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে সাক্ষাৎ করে ১০ দফা দাবি পেশ করেছে আমার বাংলাদেশ (এবি পার্টি)।

সোমবার (১২ আগস্ট) সন্ধ্যায় সরকারের প্রধান উপদেষ্টার আমন্ত্রণে এবি পার্টিসহ চারটি রাজনৈতিক দলের নেতৃবৃন্দের এক যৌথ বৈঠকে এবি পার্টি এ দাবি পেশ করে।

সাক্ষাৎকালে এবি পার্টি নেতৃবৃন্দ ধর্মীয় সংখ্যালঘুদের ওপর নির্যাতনের অভিযোগ তদন্তের জন্য বিচার বিভাগীয় তদন্ত কমিশন গঠনের আহ্বান জানান। প্রয়োজনে একজন হিন্দু ধর্মাবলম্বী বর্তমান বা সাবেক বিচারপতিকে সেই কমিশনের প্রধান করা যেতে পারে বলেও তারা পরামর্শ দেন। 

এর আগে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস নিয়ে এবি পার্টির অভিমত জানতে চাওয়া হলে তারা বলেন, কোনও গণপ্রজাতন্ত্রে ব্যক্তি কেন্দ্রিক দিবস বা সাধারণ ছুটি ঘোষণা অনুচিত, এটা মুক্তিযুদ্ধের ঘোষণাপত্রের পরিপন্থী। এবি পার্টি মনে করে জাতীয় ব্যক্তিত্বদের অবদান স্মরণ করার আনুষঙ্গিক ব্যবস্থা থাকতে পারে কিন্তু এই রাষ্ট্র কোনও একক ব্যক্তির অবদান নয়। কোনও ব্যক্তিকে অতিমাত্রায় পূজনীয় আকারে হাজির করলে আদতে তার অসম্মান ও পতন অনিবার্য হয়ে দাড়ায়।

এবি পার্টির নেতৃবৃন্দ আরও বলেন, এই অন্তর্বর্তী সরকার অন্য যে কোনও সরকারের চেয়ে ভিন্ন। এটা একটি অসাধারণ সরকার যা গণ-অভ্যুত্থান এবং স্বৈরাচারী শাসনের পতনের পরে দায়িত্ব গ্রহণ করেছে। 

আলোচনা শেষে এবি পার্টি প্রধান উপদেষ্টার নিকট প্রত্যাশা, দাবি ও অঙ্গীকার সম্বলিত ১০ দফা লিখিত প্রস্তাব হস্তান্তর করেন। 

প্রতিনিধিদলের নেতৃত্বে ছিলেন এবি পার্টির আহ্বায়ক এএফএম সোলায়মান চৌধুরী। দলের সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু ও যুগ্ম সদস্যসচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ এসময় তার সঙ্গে ছিলেন। 

বৈঠকে আরও উপস্থিত ছিলেন, অন্তর্বর্তী সরকারের উপদেষ্টা অধ্যাপক আসিফ নজরুল, অ্যাডভোকেট আদিলুর রহমান খান ও ফরিদা আক্তার।

জেইউ/এমএসএ 

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *