জার্নালিস্ট কমিউনিটির আহ্বায়ক মাহফুজুর, সদস্য সচিব মিয়া হোসেন

জার্নালিস্ট কমিউনিটির আহ্বায়ক মাহফুজুর, সদস্য সচিব মিয়া হোসেন

রাষ্ট্র সংস্কারে অংশ নেওয়া ও গণমাধ্যম সংস্কারে ভূমিকা পালনের জন্য ‘জার্নালিস্ট কমিউনিটি অব বাংলাদেশ’ নামে একটি প্ল্যাটফর্ম গঠন করেছেন সাংবাদিকরা।

রাষ্ট্র সংস্কারে অংশ নেওয়া ও গণমাধ্যম সংস্কারে ভূমিকা পালনের জন্য ‘জার্নালিস্ট কমিউনিটি অব বাংলাদেশ’ নামে একটি প্ল্যাটফর্ম গঠন করেছেন সাংবাদিকরা।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি ও বাসসের সাবেক বিশেষ প্রতিনিধি মাহফুজুর রহমানকে আহ্বায়ক, দৈনিক সংগ্রামের সিনিয়র সাংবাদিক মো. মিয়া হোসেনকে সদস্য সচিব করে ১৫ সদস্যের আহ্বায়ক কমিটি ঘোষণা করা  হয়েছে। এছাড়াও কমিটিতে সহ-আহ্বায়ক করা হয়েছে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক অর্থ সম্পাদক ও বাংলাভিশনের বিশেষ প্রতিনিধি জিয়াউল হক সবুজকে।

বুধবার (১৬ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবে কয়েক দফা বৈঠক শেষে এ কমিটির অনুমোদন দেওয়া হয়েছে। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, জার্নালিস্ট কমিউনিটি কমিটির উপদেষ্টা হিসেবে রয়েছেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি মো. শহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক খুরশীদ আলম, ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাবেক সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা, রফিকুল ইসলাম আজাদ ও মোরসালিন নোমানী, ইকোনোমিক রিপোর্টার্স ফোরামের (ইআরএফ) সাবেক সাধারণ সম্পাদক এস এম রাশিদুল ইসলাম, মিরর এশিয়ার হেড অব নিউজ আসিফ শওকত কল্লোল, দৈনিক সংগ্রাম পত্রিকার চিফ রিপোর্টার সামছুল আরেফীন, দৈনিক যুগান্তর পত্রিকার সিনিয়র রিপোর্টার মো. মনির হোসেন।

এছাড়াও আহ্বায়ক কমিটির সদস্য করা হয়েছে, বাংলাদেশ ফেডারেল ইউনিয়ন অব জার্নালিস্টের (বিএফইউজে) ভারপ্রাপ্ত সভাপতি ওবায়দুর রহমান শাহিন, ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাধারণ সম্পাদক মহিউদ্দিন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) যুগ্ম সম্পাদক  মো. দিদারুল আলম দিদার, বাংলাদেশ ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কাজী বোরহান উদ্দিন, আরটিভির বার্তা সম্পাদক তবিবুর রহমান তালুকদার, দৈনিক নয়া দিগন্তের মফস্বল ডেস্ক ইনচার্জ মো. মোস্তাফিজুর রহমান, যমুনা টিভির বিশেষ প্রতিনিধি আব্দুল্লাহ তুহিনকে।

আহ্বায়ক কমিটির সদস্য হিসেবে আরও রয়েছেন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাবেক সাংগঠনিক সম্পাদক ও জিটিভির বিশেষ প্রতিনিধি সাইফুল ইসলাম, ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের (ডিএসইসি) যুগ্ম সম্পাদক মনির আহমাদ জারিফ, রাইজিংবিডির সিনিয়র রিপোর্টার মো. নাজমুল ইসলাম ফারুক, টেলিভিশন ক্যামেরা জার্নালিস্ট অ্যাসোসিয়েশেনের (টিসিএ) সভাপতি মো. ফারুক হোসেন তানভীর ও এনটিভির সিনিয়র ক্যামেরাম্যান আবুবাকার সিদ্দিক।

টিআই/এসকেডি

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *