আ.লীগ নেতাদের পোস্টার ছিঁড়ে আগুন দিচ্ছে বিক্ষুব্ধ জনতা 

আ.লীগ নেতাদের পোস্টার ছিঁড়ে আগুন দিচ্ছে বিক্ষুব্ধ জনতা 

সরকার প্রধানের পদ থেকে পদত্যাগ করে দেশ ছেড়েছেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। এরপর থেকেই সড়কে বাড়তে থাকে জনসাধারণের উপস্থিতি। বর্তমানে রাজধানীর প্রতিটি গুরুত্বপূর্ণ মোড় এবং সড়কই মানুষের দখলে। স্লোগানের পাশাপাশি রাস্তায় সাঁটানো আওয়ামী লীগের নেতাকর্মীদের পোস্টার ছিঁড়ে আগুন দিচ্ছেন তারা। 

সোমবার (৫ আগস্ট) সন্ধ্যা ৬টায় রাজধানীর উত্তরার হাউজবিল্ডিং এলাকায় এমন চিত্র দেখা গেছে। সরেজমিনে ঘুরে দেখা যায়, হাউজ বিল্ডিং মোড়ে টায়ারে আগুন দিয়ে অবস্থান নিয়েছেন বিক্ষুব্ধ জনতা। তার বিপরীতে অবস্থান নিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। এসময় জমায়েত হওয়া মানুষজনকে লক্ষ্য করে টিয়ারগ্যাস নিক্ষেপের ঘটনাও ঘটেছে।বিক্ষুব্ধ জনগণ চারপাশ থেকে আওয়ামী লীগ নেতাদের বিভিন্ন ফেস্টুন ছিঁড়ে আগুন ধরিয়ে দেন। 

একইসাথে ‘পলাইছেরে পলাইছে, শেখ হাসিনা পলাইছে’, ‘ভুয়া ভুয়া, আওয়ামী লীগ ভুয়া’, ‘হৈ হৈ রৈ রৈ, আওয়ামী লীগ গেলি কই’ সহ বিভিন্ন ধরনের স্লোগান দিতেও দেখা গেছে। 

এর আগে, বেলা আড়াইটায় বঙ্গভবন থেকে একটি সামরিক হেলিকপ্টারে শেখ হাসিনা উড্ডয়ন করেন। এ সময় তার ছোট বোন শেখ রেহানা সঙ্গে ছিলেন।

বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে বলা হয়, শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানা নিরাপদ স্থানে চলে গেছেন। শেখ হাসিনা যাওয়ার আগে একটি ভাষণ রেকর্ড করে যেতে চেয়েছিলেন। তিনি সে সুযোগ পাননি।

দুপুরে শেখ হাসিনা দেশ ছেড়ে যাওয়ার ঘণ্টা খানেকের মধ্যেই প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে প্রবেশ করেন হাজারো ছাত্রজনতা।

আরএইচটি/ওএফএ/এসকেডি

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *