আন্দোলনের মুখে নোয়াখালী মেডিকেল কলেজের অধ্যক্ষকে অপসারণ

আন্দোলনের মুখে নোয়াখালী মেডিকেল কলেজের অধ্যক্ষকে অপসারণ

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে অবশেষে নোয়াখালীর আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. সৈয়দ জাকির হোসেনকে অপসারণ করা হয়েছে। সেখানে নতুন অধ্যক্ষ হিসেবে অধ্যাপক ডা. উজিরে আজম খানকে পদায়ন করা হয়েছে।

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে অবশেষে নোয়াখালীর আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. সৈয়দ জাকির হোসেনকে অপসারণ করা হয়েছে। সেখানে নতুন অধ্যক্ষ হিসেবে অধ্যাপক ডা. উজিরে আজম খানকে পদায়ন করা হয়েছে।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) রাষ্ট্রপতির আদেশক্রমে স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের পারসোনেল-১ শাখার উপসচিব দূর-রে-শাহওয়াজ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, অধ্যাপক ডা. উজিরে আজম খানকে নোয়াখালীর আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজের নতুন অধ্যক্ষ হিসেবে পদায়ন করা হয়েছে। জনস্বার্থে জারি করা এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

জানা গেছে, রোববার (০৮ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টা থেকে স্বৈরাচার আখ্যা দিয়ে মেডিকেল কলেজের অধ্যক্ষ সৈয়দ জাকির হোসাইন, উপাধ্যক্ষ মাহবুবুর রহমান, ফরেনসিক মেডিসিন বিভাগের শিক্ষক রিয়াজ উদ্দিন ও সার্জারি বিভাগের শিক্ষক সৈয়দ কামরুল হোসাইনের পদত্যাগের দাবিতে বিক্ষোভ কর্মসূচি দেন শিক্ষার্থীরা। দাবি আদায়ে শিক্ষার্থীরা ‘কমপ্লিট শাটডাউন’ ও অধ্যক্ষসহ চার শিক্ষককে অবাঞ্ছিত ঘোষণা করেন। ফলে কার্যত অচল অবস্থা বিরাজ করে মেডিকেল কলেজটিতে।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) রাষ্ট্রপতির আদেশক্রমে অবশেষে অধ্যক্ষ ডা. সৈয়দ জাকির হোসেনকে অপসারণ করে শহীদ তাজউদ্দিন আহমেদ মেডিকেল কলেজ গাজীপুরে অধ্যাপক হিসেবে পদায়ন করা হয়। তবে উপাধ্যক্ষসহ তিন শিক্ষক পদত্যাগ না করা পর্যন্ত আন্দোলন চালিয়ে নেওয়ার ঘোষণা দিয়েছেন শিক্ষার্থীরা। বর্তমানে মেডিকেল কলেজটিতে ‘কমপ্লিট শাটডাউন’ চলছে।

নবনিযুক্ত অধ্যক্ষ অধ্যাপক ডা. উজিরে আজম খান নিজেই ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আমাকে দায়িত্ব দেওয়ার জন্য সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা। আমার প্রধান কাজ হবে মেডিকেল কলেজটিকে এগিয়ে নিয়ে যাওয়া। কোথাও কোনো অনিয়ম হবে না। আমাদের শিক্ষার্থীদের সব চাওয়া পাওয়া পূরণ করা হবে। সবাই মিলে একটি সুন্দর দেশের জন্য আমরা কাজ করবো।

এদিকে আন্দোলনকারী শিক্ষার্থী কেফায়েত উল্যাহ ঢাকা পোস্টকে বলেন, আমরা নতুন অধ্যক্ষ পেয়ে খুব খুশি। স্যার সর্বজন শ্রদ্ধেয় মানুষ। আমরা আগের অধ্যক্ষকে অপসারণ করতে পেরেছি কিন্তু উপাধ্যক্ষসহ তিন শিক্ষক পদত্যাগ না করা পর্যন্ত আন্দোলন চলবে। বর্তমানে কমপ্লিট শাটডাউন চলছে এবং এটি অব্যাহত থাকবে।

আনাস বিন ইকবাল নামে আরেক আন্দোলনকারী ঢাকা পোস্টকে বলেন, সর্বজন শ্রদ্ধেয় এবং প্রতিটি শিক্ষার্থীর প্রাণের স্পন্দন অধ্যাপক ডা. উজিরে আজম খান স্যারকে অভিনন্দন। আমরা আশা করি স্যারের নেতৃত্বে এই ক্যাম্পাস প্রাণ ফিরে পাবে, প্রাণচঞ্চলতা এবং শিক্ষার্থীদের পদচারণায় মুখর হবে ক্যাম্পাস। আমরা চেয়েছিলাম এই ক্যাম্পাস স্যারের মতো যোগ্য শিক্ষকের হাতেই উঠুক। মহান আল্লাহ তায়ালা আমাদের মনের আশা পূরণ করেছেন, আলহামদুলিল্লাহ।

হাসিব আল আমিন/এফআরএস

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *