তোকে দিয়ে কিছু হবে না- ফোর্বসে নাম দেখে সেই শিক্ষককে স্মরণ কিরণের

তোকে দিয়ে কিছু হবে না- ফোর্বসে নাম দেখে সেই শিক্ষককে স্মরণ কিরণের

কলকাতার ইউটিউবার কিরণ দত্তকে চেনেন না এমন মানুষের সংখ্যা খুবই কম। বিভিন্ন রকমের ভিডিও বানিয়ে অল্প বয়সেই জনপ্রিয়তার শিখরে পৌঁছে গেছেন তিনি। 

কলকাতার ইউটিউবার কিরণ দত্তকে চেনেন না এমন মানুষের সংখ্যা খুবই কম। বিভিন্ন রকমের ভিডিও বানিয়ে অল্প বয়সেই জনপ্রিয়তার শিখরে পৌঁছে গেছেন তিনি। 

এবার সেই কিরণের মাথায় উঠল নতুন পালক, যা নিজেও ভাবতে পারেননি তিনি। ফোর্বসের তালিকায় সেরা ১০-এ উঠে এসেছে বাঙালি এই কন্টেন্ট ক্রিয়েটরের নাম। 

‘বং গাই’ নিজেই এই সুখবর ভক্তদের সঙ্গে শেয়ার করেছেন। একইসঙ্গে পুরোনো স্মৃতিতেও নতুন করে ডুব দিলেন বাংলার এই ইউটিউবার। 

ভারতের সেরা ১০০ জন ক্রিয়েটরের মধ্যে ১০ নম্বরে জায়গা করে নিয়েছেন কিরণ। আর এই খবরে তিনি নিজেও হয়েছেন খুব অবাক। 

সোশ্যাল মিডিয়ায় ভক্তদের সঙ্গে সুখবরটি শেয়ার করে কিরণ লিখেছেন, ‘জীবনে ভাবিনি ফোর্বস-এ নিজের নাম দেখতে পাব। সেটাও আবার সেরা দশের মধ্যে। এ তো অসম্ভব বলেই মনে হচ্ছে।’

এরপর কিরণ নিজের এক পুরনো স্মৃতির কথাও জানিয়েছেন। যেখানে এই ইউটিউবার তার এক শিক্ষকের কথা স্মরণ করেছেন। যিনি কোনো এক সময় কিরণকে বলেছিলেন, ‘তোকে দিয়ে কিছুই হবে না।’

কিরণ লিখেছেন, আজ আমার একজন শিক্ষকের কথা খুব মনে পড়ছে যিনি বলেছিলেন, ‘আমি কিছু পারব না।’ তার কাছ থেকে এমনটা শুনে আমি এতটাই অপমানিত হয়েছিলাম যে, বাড়ি এসে একটা খাতায় ১০০ বার লিখেছিলাম, ‘আমি পারব’। সেই সময় অনেক কেঁদেছিলাম। কারণ স্যার মেয়েদের সামনে আমাকে অপমান করেছিলেন।’

এরপর এই ইউটিউবার লেখেন, কেন আজ হঠাৎ এই কথাটা মনে পড়ল জানি না। তবে ভেতর থেকে একটা বাচ্চা চিৎকার করে প্রশ্ন করছে…‘কী পারলাম তো’? 

কিরণ আরও লিখেছেন, ‘তোমাদের সবাইকে অনেক ধন্যবাদ ভাই। দেখো..আমার মতো সাধারণ একজনের স্বপ্নপূরণ হতে পারলে, তোমাদেরও হবে। তোমাদের সবাইকে অনেক ধন্যবাদ।’

ইউটিউবে ভিডিও করার পাশাপাশি কিরণ ইতিমধ্যে অভিনয়েও পা রেখেছেন। কলকাতা চলন্তিকাতে তাকে অভিনয় করতে দেখা গেছে। 

এই মুহূর্তে কিরণের চ্যানেলের সাবস্ক্রাইবার সংখ্যা ৪.০৮ মিলিয়ন অর্থাৎ ৪০ লাখেরও বেশি। পেশাগতভাবে কিরণ ইঞ্জিনিয়ারিং করেছেন। 

একসময়ে সিভিল ইঞ্জিনিয়ারিং ছেড়ে দিয়েই তিনি শুরু করেন ইউটিউবে কনটেন্ট তৈরি করা। দীর্ঘদিন ধরে এই কাজে তিলে তিলে নিজের জায়গা গড়ে তুলেছেন। 

তবে কিরণ দত্ত কোনওদিন ফ্যামিলি ব্লগ বানাতে ইচ্ছুক নন। কারণ তিনি কখনই তার ব্যক্তিগত বিষয়গুলো নিয়ে ভিডিও বানাতে চান না। এসবে তার লজ্জা লাগে বলেই সাফ জানিয়েছেন। 

এনএইচ

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *