রংপুরে গণমাধ্যমে হামলাকারীদের গ্রেপ্তারে আলটিমেটাম

রংপুরে গণমাধ্যমে হামলাকারীদের গ্রেপ্তারে আলটিমেটাম

ইস্ট ওয়েস্ট মিডিয়াসহ বিভিন্ন গণমাধ্যমে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় উদ্বেগ প্রকাশ করে রংপুরে মানববন্ধন করেছেন সাংবাদিকরা। মঙ্গলবার (২০ আগস্ট) দুপুরে প্রেসক্লাবের সামনে রংপুরে কর্মরত সাংবাদিকবৃন্দের ব্যানারে এ মানববন্ধন করা হয়। 

ইস্ট ওয়েস্ট মিডিয়াসহ বিভিন্ন গণমাধ্যমে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় উদ্বেগ প্রকাশ করে রংপুরে মানববন্ধন করেছেন সাংবাদিকরা। মঙ্গলবার (২০ আগস্ট) দুপুরে প্রেসক্লাবের সামনে রংপুরে কর্মরত সাংবাদিকবৃন্দের ব্যানারে এ মানববন্ধন করা হয়। 

মানববন্ধনে সাংবাদিকরা ইস্ট ওয়েস্ট মিডিয়াসহ বিভিন্ন গণমাধ্যমে হামলায় জড়িত দুষ্কৃতকারীদের গ্রেপ্তারে ২৪ ঘণ্টার আলটিমেটাম দিয়ে বলেন, গণমাধ্যম এবং সাংবাদিকদের কণ্ঠরোধ করার জন্য একটি কুচক্রি মহল ষড়যন্ত্র করছে। সাংবাদিকদের ঐক্যবদ্ধভাবে তা প্রতিরোধ করতে হবে। সংবাদপত্র এবং সাংবাদিকদের স্বাধীনতা নিশ্চিত করতে হবে। সাংবাদিকদের কোনো দল নেই। পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে অনেক সাংবাদিক নিহত এবং আহত হচ্ছেন। এসবের বিচার করতে হবে। মত প্রকাশে সকলকে স্বাধীনতা দিতে হবে। হামলাকারীদের গ্রেপ্তার করা না হলে কঠোর কর্মসূচি গ্রহণ করা হবে।  

সাংবাদিক নেতারা বলেন, গণমাধ্যমের কণ্ঠরোধের অপচেষ্টা করে সাংবাদিকদের দমিয়ে রাখা যাবে না। ছাত্র-জনতার আন্দোলনের শুরু থেকে অদ্যবধি সারা দেশে বিভিন্ন গণমাধ্যমে দুষ্কৃতকারীরা হামলা, ভাঙচুরসহ নারকীয় তাণ্ডব চালিয়েছে। এতে অনেক গণমাধ্যমকর্মী মারধর ও নির্যাতনের শিকার হয়েছেন। ষড়যন্ত্রকারীরা ছাত্র-জনতার রক্তস্নাত গণঅভ্যুত্থানকে নস্যাৎ করতে উঠে পড়ে লেগেছে। দুষ্কৃতকারীদের আইনের আওতায় আনতে ২৪ ঘণ্টার আলটিমেটাম দেন তারা।

ঢাকা পোস্টের রংপুরের নিজস্ব প্রতিবেদক ও রংপুর প্রেসক্লাবের সাহিত্য-সাংস্কৃতিক সম্পাদক ফরহাদুজ্জামান ফারুকের সঞ্চালনায় মানববন্ধনে সভাপতিত্ব করেন সম্মিলিত সাংবাদিক সমাজের আহ্বায়ক সিনিয়র সাংবাদিক আব্দুস সাহেদ মন্টু। 

বক্তব্য দেন রংপুর প্রেসক্লাবের সভাপতি মোনাব্বর হোসেন মনা, সাধারণ সম্পাদক মেরিনা লাভলী, সিনিয়র সাংবাদিক জয়নাল আবেদীন, সম্মিলিত সাংবাদিক সমাজের সদস্য সচিব সিনিয়র সাংবাদিক লিয়াকত আলী বাদল, বাংলাদেশ প্রতিদিনের রংপুরের নিজস্ব প্রতিবেদক নজরুল মৃধা, রংপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি সালেকুজ্জামান সালেক, সাধারণ সম্পাদক সরকার মাজহারুল মান্নান, নিউজ ২৪ এর রংপুর ব্যুরো প্রধান রেজাউল করিম মানিক, কালের কণ্ঠের রংপুর ব্যুরো প্রধান নজরুল ইসলাম রাজু, মাহিগঞ্জ প্রেসক্লাবের সৃভাপতি বাবলু নাগ, রংপুর রিপোর্টার্স ইউনিটির সহ-সভাপতি রনজিৎ দাস,  রিপোর্টার্স ক্লাব রংপুরের কোষাধ্যক্ষ আহসান হাবিব মিলন, সিটি প্রেসক্লাবের কোষাধ্যক্ষ রেজাউল করিম জীবন, বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন রংপুরের ক্রীড়া সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, রংপুর ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি গোলজার রহমান আদর, টিসিএ রংপুরের সাধারণ সম্পাদক এহসানুল হক সুমন, সমাজ উন্নয়নকর্মী তানবীর হোসেন আশরাফী প্রমুখ।

এ সময় ইউএনবির রংপুর প্রতিনিধি ও প্রেসক্লাবের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা সদরুল আলম দুলু, সিটি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির মানিক, বাংলাদেশ ফটো জার্নালিলস্ট  অ্যাসোশিয়েশন রংপুরের সভাপতি মমিনুল ইসলাম রিপন প্রমুখ উপস্থিত ছিলেন। 

ফরহাদুজ্জামান ফারুক/আরএআর

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *