সাতকানিয়ায় সাংবাদিকের বাড়িতে হামলা 

সাতকানিয়ায় সাংবাদিকের বাড়িতে হামলা 

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলা প্রেস ক্লাব সভাপতি সৈয়দ মাহফুজ উন-নবী খোকনের বাড়িতে হামলার ঘটনা ঘটেছে।

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলা প্রেস ক্লাব সভাপতি সৈয়দ মাহফুজ উন-নবী খোকনের বাড়িতে হামলার ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার (৮ আগস্ট) দিবাগত রাত সাড়ে ১০টার দিকে পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের ভোয়ালিয়াপাড়ায় এ ঘটনা ঘটে।

হামলাকারীরা বাড়ির কাঁচের জানালা, দরজা, সিসিটিভি ক্যামেরা, পানির মোটর, সোলার প্যানেল ভাঙচুর করে নিয়ে যায়। পরবর্তীতে তারা পরিবারের সদস্যদের প্রাণনাশের হুমকি দেয়।

এ বিষয়ে সাংবাদিক সৈয়দ মাহফুজ-উন নবী খোকন বলেন, স্বাধীনতার পর থেকে আমি সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত। দীর্ঘ পেশাজীবনে সরকারি খাল-বিল-পুকুর ভরাট, দখলসহ নানা অনিয়ম নিয়ে সংবাদ প্রকাশ করছি। সম্প্রতি পৌরসভার প্রাণ কেন্দ্রে শতবর্ষী গোদার পুকুর ভরাট করে মার্কেট নির্মাণ নিয়ে স্থানীয় ও জাতীয় পত্রিকায় সংবাদ প্রকাশ করি। সংবাদ প্রকাশের ফলে পুকুর ভরাট বন্ধ করে দেয় পরিবেশ অধিদপ্তর ও স্থানীয় প্রশাসন। এতে ক্ষুব্ধ হয়ে আমার বাড়িতে হামলা করা হয়েছে।

তিনি আরও বলেন, আমি বাড়িতে না থাকায় হামলাকারীরা আমার পরিবারের সদস্যদের সবকিছু নিউজ করা লাগে কেন বলে গালাগাল করে। এর আগেও রাতের আঁধারে এ ঘটনাকে কেন্দ্র করে তারা থানার সামনেই আমার ওপর হামলা করেছিল। ওই ঘটনায় আমি থানায় জিডিও করেছিলাম।

এদিকে হামলার প্রতিবাদ জানিয়েছে চট্টগ্রামে কর্মরত সাতকানিয়া-লোহাগাড়া উপজেলার সাংবাদিকদের সংগঠন সাতকানিয়া-লোহাগাড়া সাংবাদিক ফোরাম। শুক্রবার এক যৌথ বিবৃতিতে সংগঠনের সভাপতি এস এম রানা ও সাধারণ সম্পাদক ওমর ফারুক হামলাকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন প্রশাসন ও রাজনৈতিক ব্যক্তিবর্গের কাছে।

এক বিবৃতিতে তারা বলেন, দেশের এ ক্রান্তিকালে রাজনৈতিক সংগঠনের আড়ালে এ হামলার তীব্র নিন্দা জানাচ্ছি। হামলাকারী যে হোক প্রশাসনকে আইনানুগ ব্যবস্থা নিতে হবে। রাজনৈতিক ওই সংগঠনকে দলীয় ব্যবস্থা নিতে হবে।

এমআর/এসকেডি

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *