পূজায় পঞ্চগড়ের দুই উপজেলায় বিএনপির স্বেচ্ছাসেবী থাকবে

পূজায় পঞ্চগড়ের দুই উপজেলায় বিএনপির স্বেচ্ছাসেবী থাকবে

আগামী ৯ অক্টোবর থেকে শুরু হতে যাচ্ছে সনাতন হিন্দু ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। এবার দুর্গাপূজা উদযাপন ঘিরে প্রশাসন থেকে শুরু করে রাজনৈতিক সংগঠনগুলো নিয়েছে বিশেষ উদ্যোগ।

সনাতন ধর্মাবলম্বীদের দুর্গাপূজা নির্বিঘ্ন ও আনন্দপূর্ণ করে তুলতে পঞ্চগড়ের দুটি উপজেলার (বোদা ও দেবীগঞ্জ) ২৫৯টি পূজামণ্ডপে বিএনপি থেকে প্রায় সাড়ে ৪ হাজার স্বেচ্ছাসেবী সেবামূলক কাজ করবে বলে জানানো হয়েছে।  

গতকাল জেলার বোদা উপজেলা অডিটোরিয়ামে ‘বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য ফ্রন্ট’র বোদা শাখা আয়োজিত মতবিনিময় অনুষ্ঠানে এসব কথা বলেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির পল্লী উন্নয়ন বিষয়ক সম্পাদক ও জেলা বিএনপির সদস্য সচিব ফরহাদ হোসেন আজাদ। 

ফরহাদ হোসেন আজাদ বলেন, হিন্দু ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উদযাপনে পঞ্চগড়ের বোদায় ৯৩ এবং দেবীগঞ্জ উপজেলার ১১৬টি মণ্ডপে বিএনপির প্রায় সাড়ে চার হাজার স্বেচ্ছাসেবী সেবামূলক কাজ করবে। এসব সেচ্ছাসেবী মণ্ডপে আগত সকল মানুষকে নিজেদের দায়িত্বে নানা ধরনের সেবা প্রদান করবে।

তিনি আরও বলেন, বোদা উপজেলায় ১ হাজার ৭শ এবং দেবীগঞ্জ উপজেলায় ২ হাজার ৮শ জন বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মী স্বেচ্ছাসেবী হিসেবে মণ্ডপ এবং হিন্দু সনাতন ধর্মীয় ভাইবোনদের বাড়ি ঘর পাহাড়া দেবেন। এজন্য কাউকে কিছু দিতে হবে না।  

মতবিনিময় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য ফ্রন্টের সদস্য সচিব অন্ন প্রসাদ বর্মন। বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম আহ্বায়ক আব্দুল মান্নান, যুগ্ম আহ্বায়ক আবু বক্কর ছিদ্দিক মোহব্বত প্রমুখ। এ সময় উপস্থিত ছিলেন বোদা উপজেলার বিএনপির সেচ্ছাসেবকবৃন্দ।

এসকে দোয়েল/এনএফ

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *