নরসিংদীতে রেলওয়ের ২ একর জায়গার অবৈধ স্থাপনা উচ্ছেদ

নরসিংদীতে রেলওয়ের ২ একর জায়গার অবৈধ স্থাপনা উচ্ছেদ

নরসিংদীতে রেলওয়ের জমি দখল করে নির্মিত অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ।

নরসিংদীতে রেলওয়ের জমি দখল করে নির্মিত অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ।

সোমবার (২৩ সেপ্টেম্বর) দুপুর থেকে বিকেল পর্যন্ত নরসিংদী রেলওয়ে স্টেশনের পার্শ্ববর্তী এলাকায় জেলা প্রশাসনের সহায়তায় অভিযান চালায় রেলওয়ের ঢাকা বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা আবদুস সোবহান।

এসময় প্রায় ২ একর জায়গায় অবৈধভাবে গড়ে ওঠা অন্তত অর্ধশত স্থায়ী ও অস্থায়ী দোকানপাট ও অন্যান্য স্থাপনা গুড়িয়ে দেওয়া হয়।

রেলওয়ের ঢাকা বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা আবদুস সোবহান জানান, রেলওয়ের জায়গা দখল করে দোকানপাটসহ অবৈধ স্থাপনা গড়ে তোলায় দীর্ঘদিন ধরে জনভোগান্তি হচ্ছিল। এ ছাড়া অবৈধ স্থাপনার কারণে কখন ট্রেন আসছে আর যাচ্ছে দেখতে পারছিলেন না যাত্রী ও পথচারীরা। এতে দুর্ঘটনার শিকারও হচ্ছিলেন পথচারীরা। আজকের উচ্ছেদ করা এসব দোকানপাট ও স্থাপনার কোনোরকম ইজারা ছিল না, ভবিষ্যতেও এসব স্থান ইজারা দেওয়া হবে না। রেলওয়ের অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান রেলওয়ের এই কর্মকর্তা।

অভিযানে আবদুস সোবহান ছাড়াও নরসিংদী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাজ্জাদ পারভেজ ও রাফিউর রহমান উপস্থিত ছিলেন। রেলওয়ের ঢাকা বিভাগের কর্মচারী, রেলওয়ে পুলিশসহ আনসার সদস্যরা তাদের অভিযানে সহযোগিতা করেন।

তন্ময় সাহা/এসএসএইচ

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *