আপনার সঙ্গী এখনও তার প্রাক্তনকে ভুলতে পারেনি, বুঝবেন যেভাবে

আপনার সঙ্গী এখনও তার প্রাক্তনকে ভুলতে পারেনি, বুঝবেন যেভাবে

সব সময় প্রাক্তন সম্পর্কে কথা বলে

রিবাউন্ড নতুন সূচনা হতে পারে, কিন্তু এটি সমানভাবে বিপর্যয় ডেকে আনতে পারে। রিবাউন্ড সম্পর্ক হলো যখন কেউ ব্রেকপ করে এবং সেই শূন্যতা পূরণ করতে অন্য কারো সঙ্গে নতুন সম্পর্কে জড়ায়। যদিও কিছু ক্ষেত্রে রিবাউন্ড সম্পর্ক টিকে যেতে পারে, তবে যদি উদ্দেশ্যটি অতীতের হার্টব্রেক কাটিয়ে ওঠা হয়, তাহলে এটি খুব একটা কার্যকরী উপায় নয়। 

একটি সম্পর্ক শেষ করার পরে আমাদের সবারই এগিয়ে যাওয়ার জন্য সময় এবং কাছের মানুষ প্রয়োজন হয়। কিন্তু যারা ব্রেকআপের পরেই নতুন সম্পর্কের জড়িয়ে পড়ে তারা মূলত ছেড়ে যাওয়া মানুষটির বিকল্প খোঁজে। কিন্তু একজন মানুষ কখনোই আরেকজনের বিকল্প হতে পারে না। তখন আবার ভয় থাকে পুরনো মানুষটির সঙ্গে নতুন করে যোগাযোগ করার। আপনার সঙ্গীর ক্ষেত্রেও কি এমনটা ঘটছে? সত্যিই কি সে তার প্রাক্তনকে ভুলতে পারছে না? মিলিয়ে নিন-

সব সময় প্রাক্তন সম্পর্কে কথা বলে

যদি আপনার সঙ্গী তার ব্রেকআপ সম্পর্কে কথা বলতে থাকে এবং কীভাবে তাদের সম্পর্ক শেষ হয়েছিল, প্রাক্তন তার সঙ্গেথে কীভাবে আচরণ করেছিল ইত্যাদি থাকে, তবে এটি একটি স্পষ্ট লক্ষণ যে সে কেবল একটি প্রত্যাবর্তন খুঁজছে। সে প্রকৃত সংযোগ খুঁজছে না; সে কেবল চায় যে কেউ সেই শূন্যতা পূরণ করুক।

প্রতিশ্রুতি না দেওয়া

আপনার সঙ্গী যদি ভবিষ্যৎ সম্পর্কে কথা না বলে বা সম্পর্কের বিষয়ে সব সময় দ্বিধাগ্রস্ত থাকে, তাহলে সে বুঝে নেবেন, দীর্ঘমেয়াদী সম্পর্কের কথা ভাবছে না। যদি সে প্রতিশ্রুতির দিতে না চায় তবে এটি অবশ্যই তার বিচ্ছেদের কারণে এবং সে তার অতীতের আঘাতের কারণে প্রতিশ্রুতিবদ্ধ সম্পর্কের জন্য প্রস্তুত নয়।

সব সময় আপনার মনোযোগ চাইলে

প্রাক্তনের সঙ্গে ব্রেকআপ করার পরে, সে তার অবিরাম মনোযোগের প্রয়োজন মেটাতে একটি প্রতিস্থাপনের সন্ধান করছে। আপনার সঙ্গী আপনার মনোযোগের জন্য মরিয়া আচরণ করলে সতর্ক হোন। কারণ এটা হতে পারে প্রাক্তনকে ভুলতে না পারার লক্ষণ। সে তার নিজের সমস্যাগুলো আপনার ওপর চাপিয়ে নিশ্চিন্ত হতে চাইছে।

প্রাক্তনের সঙ্গে তুলনা

যদি আপনার সঙ্গী আপনাকে বা আপনার যেকোনো কাজকে তার প্রাক্তনের সঙ্গে তুলনা করতে থাকে তবে এটি একটি স্পষ্ট লক্ষণ যে সে আপনার মাঝেই তাকে খুঁজছে এবং এখনও প্রাক্তনকেই বেশি ভালোবাসে। এভাবে নিয়মিত প্রাক্তনের সঙ্গে তুলনা করলে আপনি অল্পদিনেই বিরক্ত হয়ে উঠবেন।

এইচএন

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *