তাদের এমন শাস্তি দেওয়া হোক যাতে কেউ এমন কাজ না করতে পারে

তাদের এমন শাস্তি দেওয়া হোক যাতে কেউ এমন কাজ না করতে পারে

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ফজলুল হক মুসলিম হলে চোর সন্দেহে মানসিক ভারসাম্যহীন তোফাজ্জল হোসেনকে হত্যার প্রতিবাদে পিরোজপুরে মানববন্ধন করেছে সরকারি সোহরাওয়ার্দী কলেজের শিক্ষার্থী ও স্থানীয়রা। 

পিরোজপুর সরকারি সোহরাওয়ার্দী কলেজের সামনের সড়কে কলেজের শিক্ষার্থীরা গতকাল এ মানববন্ধন করেন। শিক্ষার্থীদের পাশাপাশি বিভিন্ন শ্রেণিপেশার মানুষ এ মানববন্ধনে অংশ নেন।

মানববন্ধনে বক্তারা বলেন, তোফাজ্জল আমাদের সোহরাওয়ার্দী কলেজের বাংলা বিভাগ থেকে স্নাতক শেষ করেছে, মাস্টার্স করেছে। সে খুব ভালো ছেলে ছিল। মাসুদ কামাল তোফাজ্জলকে চোর সন্দেহে নির্মমভাবে পিটিয়ে হত্যা করা হয়েছে। আমরা এ হত্যাকাণ্ডের বিচার দাবি করছি। হত্যাকারীর পরিচয় যাই হোক না কেন সে হত্যাকারী। তাদের এমন শাস্তি দেওয়া হোক যাতে করে কেউ নতুন করে এমন কাজ না করতে পারে। তোফাজ্জল কখনো চুরি করতে পারে না। মানসিক ভারসাম্য হারানোর পরে পেটের ক্ষুধায় বিভিন্ন সময় বিভিন্ন লোকের কাছে গিয়ে চেয়ে খেয়েছে হয়তো, ঘটনার দিনেও তোফাজ্জল সেখানে খেতে গিয়েছিল। কিন্তু তাকে খেতে দিয়ে তারপর পিটিয়ে হত্যা করা হয়েছে।

মানববন্ধনে কুষ্টিয়া ইসলামি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সাজিদ হাসান মাহিন বলেন, তোফাজ্জল শুধু পিরোজপুর সরকারি সোহরাওয়ার্দী কলেজের শিক্ষার্থী নয়, স্বাধীন বাংলাদেশের একজন নাগরিক। আমরা আর কোনো তোফাজ্জলকে হারিয়ে যেতে দিতে চাই না। আমরা প্রশাসনের কাছে তোফাজ্জল ভাইয়ের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

সরকারি সোহরাওয়ার্দী কলেজের শিক্ষার্থী নাইম উদ্দিন আকন বলেন, একমুঠো ভাতের জন্য গিয়েছিল তোফাজ্জল। কিন্তু তাকে চোর বানিয়ে নির্মমভাবে পিটিয়ে হত্যা করা হয়েছে। আমরা তোফাজ্জল ভাইয়ের হত্যার বিচার চাই।

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন, শাহরিয়ার আহমেদ শিশির, আসমা আক্তার মিতু, নিয়াজুল ইসলাম, রাকিব আহমেদ, কাজী সানি, রাহাজুল আমিন, ইফতি হাসান অভি, মোহাম্মদ আজমল হাওলাদার অনিক, লুলু আল মারজান, সাইয়েদা সুলতানা, নাইম উদ্দিন আকন প্রমুখ।  

উল্লেখ্য, গত বুধবার সন্ধ্যার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ফজলুল হক মুসলিম হলে চোর সন্দেহে তোফাজ্জলকে আটকে রাখেন শিক্ষার্থীরা। সেখানে কয়েক দফায় তাকে মারধর করা হয়। পরে পুলিশের মাধ্যমে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তোফাজ্জলকে মৃত ঘোষণা করেন। পরে সব আইনি প্রক্রিয়া শেষে বৃহস্পতিবার মধ্যরাতে তোফাজ্জলের মরদেহ পাথরঘাটার নিজ গ্রাম চরদোয়ানিতে নেওয়া হয়। শুক্রবার সকালে জানাজা শেষে দাফন করা হয়।

শাফিউল মিল্লাত/এনএফ

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *