চট্টগ্রামে বিভিন্ন স্থানে বিক্ষোভকারীদের ওপর গুলি 

চট্টগ্রামে বিভিন্ন স্থানে বিক্ষোভকারীদের ওপর গুলি 

চট্টগ্রামের বিভিন্ন স্থানে বিক্ষোভকারী ও শিক্ষার্থীদের ওপর গুলি চালিয়েছে আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। রোববার (৪ আগস্ট) সকাল ১০টার দিকে নগরের নিউমার্কেট মোড়ে অবস্থান নেন শিক্ষার্থীরা। বেলা ১১টার দিকে সিটি কলেজ এলাকা থেকে সমাবেশে হামলা করা হয়। এ সময় অস্ত্র উঁচিয়ে এক যুবককে গুলি করা হয়।

দুপুর ৩টার দিকে শিক্ষার্থীদের একটি মিছিল জামালখান থেকে কাজির দেউরি মোড়ে যেতে দেখা যায়। মিছিলে ছাত্রীদেরও অংশ নিতে দেখা যায়। এসময় কাজির দেউরি এলাকা থেকে আওয়ামী লীগের একটি দল শিক্ষার্থীদের মিছিলকে লক্ষ্য গুলি করে।

নিউমার্কেট মোড়ে আওয়ামী নেতাকর্মীরা প্রথমে দূর থেকে গুলি এবং ককটেল বিস্ফোরণ করে। একপর্যায়ে শিক্ষার্থীরা ছত্রভঙ্গ হয়ে গেলে শিক্ষার্থীদের মারধর করা হয়। এসময় জুবলি রোড এলাকায় আন্দোলনকারীদের বিচ্ছিন্নভাবে পেয়ে আওয়ামী লীগের সমর্থকরা হামলা চালায়।

বেলা সাড়ে ১২টা থেকে নগরের লালদিঘী মোড় এলাকায় আন্দোলনকারীদের সঙ্গে শিক্ষার্থীদের ধাওয়া পাল্টা চলে। দুপুর ২টায় সবশেষ খবর পাওয়া পর্যন্ত শিক্ষার্থীরা ওয়াসা মোড়, টাইগারপাস মোড় এলাকায় অবস্থান নেয়। ওয়াসা মোড়ে সেনাবাহিনী অবস্থান নিলে শিক্ষার্থীদের ওপর হামলা করেনি।

এদিকে, সরকার পতনের একদফা দাবিতে পটিয়া উপজেলা পৌরসভা এলাকায় হেফাজতপন্থি কওমি মাদরাসার শিক্ষার্থীরা বেলা ১১টা থেকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে অবরোধ করে অবস্থান। কিছুক্ষণ পর সেখানে যুবলীগের একটি টিম সেখানে সশস্ত্র হামলা চালায়। এতে ক্ষুব্ধ হয়ে শিক্ষার্থীরা বিভিন্ন দোকানপাটে ভাঙচুর করে। 

এমআর/এসকেডি

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *