৬ অক্টোবর ২০২৪ : দেখে নিন দিনের গুরুত্বপূর্ণ সংবাদগুলো

৬ অক্টোবর ২০২৪ : দেখে নিন দিনের গুরুত্বপূর্ণ সংবাদগুলো

ভারী বৃষ্টি ও পাহাড়ি ঢলে শেরপুরে বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে, সেই সঙ্গে মৃত্যু হয়েছে বেশ কয়েকজনের। ময়মনসিংহেও বন্যা পরিস্থিতির উন্নতির লক্ষণ নেই। এদিকে, দেশের তিন পার্বত্য জেলায় ভ্রমণ থেকে বিরত থাকতে অনুরোধ জানিয়েছে স্থানীয় প্রশাসন। ডেঙ্গুতে আজও চারজনের মৃত্যু হয়েছে…

ভারী বৃষ্টি ও পাহাড়ি ঢলে শেরপুরে বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে, সেই সঙ্গে মৃত্যু হয়েছে বেশ কয়েকজনের। ময়মনসিংহেও বন্যা পরিস্থিতির উন্নতির লক্ষণ নেই। এদিকে, দেশের তিন পার্বত্য জেলায় ভ্রমণ থেকে বিরত থাকতে অনুরোধ জানিয়েছে স্থানীয় প্রশাসন। ডেঙ্গুতে আজও চারজনের মৃত্যু হয়েছে…

এর বাইরে রোববার (৬ অক্টোবর) দিনভর আরো বেশকিছু সংবাদ গুরুত্ব পেয়েছে। একনজরে সংবাদগুলো দেখে নেওয়া যাক।

৮-৩১ অক্টোবর তিন পার্বত্য জেলায় ভ্রমণ নয়

আগামী ৮ অক্টোবর থেকে ৩১ অক্টোবর পর্যন্ত পার্বত্য চট্টগ্রামের তিন জেলা রাঙামাটি, বান্দরবান ও খাগড়াছড়িতে ভ্রমণ করা থেকে বিরত থাকতে অনুরোধ জানিয়েছে স্থানীয় প্রশাসন। রোববার (৬ অক্টোবর) বিকেলে বান্দরবান জেলা প্রশাসক শাহ মুজাহিদ উদ্দীন বিষয়টি নিশ্চিত করেছেন। রাঙামাটি ও খাগড়াছড়িতেও একই সময়ে পর্যটকদের ভ্রমণ থেকে বিরত থাকতে অনুরোধ জানিয়েছে স্থানীয় জেলা প্রশাসন।

শেরপুরে বন্যা পরিস্থিতির অবনতি, মৃত্যু বেড়ে ৭

শেরপুরে বৃষ্টি অব্যাহত থাকায় বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে। বৃদ্ধি পেয়েছে বিভিন্ন নদীর পানি। বিভিন্ন এলাকায় পানি বাড়ায় নতুন নতুন এলাকা প্লাবিত হচ্ছে। গত ৪ অক্টোবর থেকে শুরু হওয়া বন্যায় এ পর্যন্ত ৭ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। অনেকেই নিখোঁজ রয়েছে।

ময়মনসিংহে বন্যা পরিস্থিতির অবনতি, দেড় লক্ষাধিক মানুষ পানিবন্দি

অতিবৃষ্টি ও পাহাড়ি ঢলে ময়মনসিংহের হালুয়াঘাট, ধোবাউড়া ও ফুলপুর উপজেলার বন্যা পরিস্থিতি অবনতি হয়েছে। এতে জেলার তিন উপজেলার ২১টি ইউনিয়নের দেড় লক্ষাধিক মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। বিচ্ছিন্ন হয়ে রয়েছে বিদ্যুৎ সংযোগ এবং মোবাইল নেটওয়ার্ক।

ভাঙন আতঙ্ক, নির্ঘুম রাত কাটছে জামালপুরে নদী পাড়ের বাসিন্দাদের

জামালপুরে পাহাড়ি ঢল আর কয়েকদিনের টানা ভারী বর্ষণের কারণে দেওয়ানগঞ্জ উপজেলার ডাংধরা ইউনিয়নের পাথরেরচর এলাকার কয়েকটি বসতঘর নদীগর্ভে বিলীন হয়েছে। ভাঙনের কারণে ওই এলাকার অনেকেই রাস্তায় আশ্রয় নিয়েছেন। আতঙ্কে দিনপার করছেন তারা।

বাজার মনিটরিংয়ে টাস্কফোর্স গঠন হচ্ছে : আসিফ

দেশে কোনোভাবেই নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম নিয়ন্ত্রণে আসছে না। বিগত সরকারের পতন হলেও এখনো বাজারে বিদ্যমান সিন্ডিকেট ভাঙা সম্ভব হচ্ছে না। এ পরিস্থিতিতে বাজার মনিটরিংয়ের লক্ষ্যে টাস্কফোর্স গঠনের প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক ও অন্তর্বর্তী সরকারের ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ।

সাবেক মন্ত্রী সাবের হোসেন চৌধুরী গ্রেপ্তার

সাবেক পরিবেশমন্ত্রী সাবের হোসেন চৌধুরীকে গুলশান থেকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। রোববার (৬ অক্টোবর) ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মুহাম্মদ তালেবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

ডেঙ্গুতে আরো ৪ জনের মৃত্যু, হাসপাতালে ১২২৫

শনিবার সকাল ৮টা থেকে রোববার সকাল ৮টা পর্যন্ত (একদিনে) ডেঙ্গু আক্রান্ত হয়ে আরো চারজনের মৃত্যু হয়েছে। একইসঙ্গে এসময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ১২২৫ জন।

সৎ-নীতিবান অফিসাররাই উচ্চতর পদোন্নতির দাবিদার : প্রধান উপদেষ্টা

‘সেনাসদর নির্বাচনী পর্ষদ-২০২৪’ উদ্বোধন করেছেন অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। রোববার (৬ অক্টোবর) সেনাবাহিনীর সদর দপ্তরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি এর উদ্বোধন করেন। প্রথম পর্বের এই পদোন্নতি পর্ষদে বাংলাদেশ সেনাবাহিনীর কর্নেল ও লেফটেন্যান্ট কর্নেল পদবির যোগ্য কর্মকর্তারা পরবর্তী পদোন্নতির জন্য বিবেচিত হবেন।

নিয়োগ দুর্নীতি : শিল্পকলার সাবেক ডিজি লাকীসহ আসামি ২৪ জন

অনুত্তীর্ণ প্রার্থীদের লিখিত পরীক্ষায় নম্বর বাড়িয়ে অবৈধভাবে ১০ পদে নিয়োগ দিয়ে সরকারের সাড়ে ৮ কোটি টাকা আর্থিক ক্ষতিসাধনের অভিযোগে বাংলাদেশ শিল্পকলা একাডেমির সাবেক মহাপরিচালক মোহাম্মদ লিয়াকত আলী (লাকী) ও পরিচালক জাহাঙ্গীর হোসেন চৌধুরীসহ ২৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

ডিসিদের দুর্নীতির অনুসন্ধান ও ৬৫ জনের হিসাব জব্দে দুদকে আবেদন

সম্প্রতি জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ নিয়ে কোটি কোটি টাকার লেনদেনের তথ্য ফাঁস হয়েছে। নিয়োগ বাণিজ্যের সঙ্গে জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তিভিত্তিক নিয়োগ পাওয়া সিনিয়র সচিব মো. মোখলেস উর রহমান এবং বিতর্কিত দুই যুগ্ম সচিব ড. জিয়াউদ্দিন আহমেদ ও আলী আযমের সরাসরি জড়িত থাকার তথ্য সামনে এসেছে।

তিন মাসের মধ্যে শেষ হবে পুলিশের সংস্কার কাজ

আগামী তিন মাসের মধ্যে পুলিশে সংস্কার কাজ শেষ হবে বলে জানিয়েছেন পুলিশ সংস্কার কমিশনের চেয়ারম্যান সফর রাজ হোসেন। রোববার (৬ অক্টোবর) সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা জানান তিনি। সফর রাজ হোসেন বলেন, আমরা কাজ শুরু করেছি। গত কয়েকদিন ধরে নিজেরা ইনফরমাল আলোচনা করেছি। আমি কীভাবে কি করব সেটা নিয়ে পরিকল্পনা করেছি। পুলিশের বিষয়ে প্রচুর পরিমাণে আইনের বই এবং নীতিমালা আমরা সংগ্রহ করেছি। আমাদের সঙ্গে আইন বিশেষজ্ঞও রয়েছেন। এখন আমরা সবাই বসে একটা কর্মপরিকল্পনা করব।

নোবেল পুরস্কার ২০২৪ : কবে কোন ক্যাটাগরির বিজয়ীদের নাম ঘোষণা হবে

অপেক্ষার পালা শেষ! কাল সোমবার (৭ অক্টোবর) থেকে ঘোষণা করা হবে নোবেল পুরস্কার। যা আগামী ১৪ অক্টোবর পর্যন্ত চলবে। পুরস্কার ঘোষণার সবকিছু নোবেলপ্রাইজ নামের ওয়েবসাইটে গিয়ে সরাসরি দেখা যাবে। কবে কোন ক্যাটাগরির পুরস্কার ঘোষণা করা হবে সেটিও জানিয়ে দিয়েছে নোবেল কমিটি।

জেডএস

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *