৩ অক্টোবর : একনজরে আলোচিত সব খবর

৩ অক্টোবর : একনজরে আলোচিত সব খবর

বসুন্ধরা থেকে সাবেক খাদ্যমন্ত্রী গ্রেপ্তার, ১০ বছর পর বিশ্বকাপে জয় পেল বাংলাদেশ, এবার অনির্দিষ্টকালের জন্য সাজেক ভ্রমণে নিরুৎসাহিত করল প্রশাসন, গাজার প্রধানমন্ত্রীকে হত্যার দাবি ইসরায়েলের…

বসুন্ধরা থেকে সাবেক খাদ্যমন্ত্রী গ্রেপ্তার, ১০ বছর পর বিশ্বকাপে জয় পেল বাংলাদেশ, এবার অনির্দিষ্টকালের জন্য সাজেক ভ্রমণে নিরুৎসাহিত করল প্রশাসন, গাজার প্রধানমন্ত্রীকে হত্যার দাবি ইসরায়েলের…

বৃহস্পতিবার দিনভর এমন আরও বেশকিছু খবর-তথ্য প্রকাশ করেছে ঢাকা পোস্ট। দিনের বিভিন্ন সময়ে প্রকাশিত গুরুত্বপূর্ণ এমন কিছু খবর একসঙ্গে পাঠকের সামনে তুলে ধরতে একটি সংকলিত প্রতিবেদন প্রকাশ করা হলো। প্রতিটি খবরের শিরোনামে ক্লিক করলে পাঠক পেয়ে যাবেন মূল সংবাদটি…

বসুন্ধরা থেকে সাবেক খাদ্যমন্ত্রী গ্রেপ্তার

নওগাঁ-১ আসনের সাবেক সংসদ সদস্য ও সাবেক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারকে গ্রেপ্তার করেছে পুলিশ। সাবেক এই মন্ত্রীর বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।

১০ বছর পর বিশ্বকাপে জয় পেল বাংলাদেশ

টি-টোয়েন্টি বিশ্বকাপের পাঁচ আসরে অংশ নিলেও কেবল দুই ম্যাচে জয়ের স্বাদ পেয়েছিল বাংলাদেশের মেয়েরা। এর মধ্যে গত চারটি বিশ্বকাপেই তারা ছিল জয়হীন। সেই খরা কাটানোর লক্ষ্যে আজ (বৃহস্পতিবার) বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে অভিষিক্ত স্কটল্যান্ডের মুখোমুখি হয় বাংলাদেশ। যদিও ব্যাটিংয়ে তাদের পুঁজি ছিল ছোট, ১১৯ রানের। সেই পুঁজিকে যথেষ্ট প্রমাণ করে বোলাররা টাইগ্রেসদের ১০ বছর পর বিশ্বকাপে আরেকটি জয় এনে দিয়েছেন। 

এবার অনির্দিষ্টকালের জন্য সাজেক ভ্রমণে নিরুৎসাহিত করল প্রশাসন

পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত পর্যটকদের সাজেক ভ্রমণে নিরুৎসাহিত করেছে রাঙামাটি জেলা প্রশাসন। বৃহস্পতিবার (৩ অক্টোবর) অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. সাইফুল ইসলাম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ আদেশ জারি করা হয়েছে।

প্রধান উপদেষ্টার সঙ্গে প্রথম দিনের বৈঠক বিএনপির

অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে রাজনৈতিক দলগুলোর সংলাপ শনিবার থেকে শুরু হচ্ছে বলে জানিয়েছেন উপদেষ্টার প্রেস সচিব শফিকুল আলম।

ডিসি নিয়োগে ঘুষ বাণিজ্য তদন্তে ‘হাই-লেভেল’ কমিটি হবে

জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ নিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিবের বিরুদ্ধে ঘুষ বাণিজ্যের যে অভিযোগ উঠেছে তা খতিয়ে দেখতে ‘হাই-লেভেল’ বা উচ্চপর্যায়ের কমিটি গঠন করা হবে বলে জানিয়েছেন প্রধান উপদেষ্টার প্রেস সচিব শফিকুল আলম।

সাইবার নিরাপত্তা আইন অবশ্যই বাতিল হবে : আসিফ নজরুল

সাইবার নিরাপত্তা আইন বাতিল করা হবে বলে বিশিষ্টজনদের আশ্বস্ত করেছেন আইন উপদেষ্টা ড. আসিফ নজরুল।

টাইম ম্যাগাজিনের ‘পরবর্তী ১০০’ প্রভাবশালী নেতার তালিকায় নাহিদ

যুক্তরাষ্ট্রের প্রভাবশালী সাময়িকী টাইম ম্যাগাজিন তাদের ‘TIME 100 NEXT’ তালিকা প্রকাশ করেছে, যেটি তাদের নিয়মিত ‘১০০ প্রভাশালী’ তালিকার একটি সম্প্রসারণ। ভবিষ্যৎ পৃথিবীর প্রভাবশালী নেতৃত্বের ওই তালিকায় জায়গা পেয়েছেন বাংলাদেশের ছাত্রনেতা এবং অন্তবর্তী সরকারের তথ্য উপদেষ্টা নাহিদ ইসলাম।

বিচারবহির্ভূত হত্যা আওয়ামী লীগই শুরু করেছে : শিবির সভাপতি

ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি মঞ্জুরুল ইসলাম বলেছেন, আজকে মব জাস্টিসের কথা বলা হচ্ছে, বিচারবহির্ভূত হত্যার কথা আমরা শুনতে পাচ্ছি। অথচ এ দেশে ইসলাম নিয়ে কথা বলার কারণে জামায়াতের সাবেক আমির মতিউর রহমান নিজামী, মীর কাশেম আলীসহ অনেককে অবৈধভাবে বিচারিক কিলিংয়ের মাধ্যমের হত্যা করা হয়েছে। এর মধ্য দিয়ে আওয়ামী লীগ প্রমাণ করেছে। এ দেশে তারাই বিচারবহির্ভূত হত্যা শুরু করেছে।

গাজার প্রধানমন্ত্রীকে হত্যার দাবি ইসরায়েলের

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকার প্রধানমন্ত্রী রাহী মুস্তাহাসহ আরও দুই উচ্চপদস্থ কর্মকর্তাকে হত্যার দাবি করেছে দখলদার ইসরায়েল।

১৩৩ জনই কাউন্সিলর, ভবন সংস্কারে বাফুফেকে এএফসি’র ২ কোটি

২৬ অক্টোবর বাফুফে নির্বাচন। বাফুফের আজকের (বৃহস্পতিবার) নির্বাহী সভা ছিল মূলত নির্বাচন সংক্রান্ত। বাফুফে ভবনে অনুষ্ঠিত এই সভায় কাজী সালাউদ্দিন সভাপতিত্ব করেছেন। আগেই পদত্যাগ করেছেন সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী। চার সহ-সভাপতির মধ্যে শুধু ইমরুল হাসান অনলাইনে যুক্ত ছিলেন। বাকি তিনজন অনলাইনেও ছিলেন না। ভবনে সশরীরে কয়েকজন নির্বাহী সদস্য ছিলেন। 

এমজে

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *