২২ অক্টোবর : একনজরে আলোচিত সব খবর

২২ অক্টোবর : একনজরে আলোচিত সব খবর

সোনার দাম বেড়ে ভ‌রি ১ লাখ ৪২ হাজার, ভোট চাইছেন না বাফুফে সভাপতি প্রার্থী!, সেন্টমার্টিনে পর্যটক সীমিত করার সিদ্ধান্ত, প্রধান বিচারপতির সঙ্গে দুই উপদেষ্টার রুদ্ধদ্বার বৈঠক…

সোনার দাম বেড়ে ভ‌রি ১ লাখ ৪২ হাজার, ভোট চাইছেন না বাফুফে সভাপতি প্রার্থী!, সেন্টমার্টিনে পর্যটক সীমিত করার সিদ্ধান্ত, প্রধান বিচারপতির সঙ্গে দুই উপদেষ্টার রুদ্ধদ্বার বৈঠক…

মঙ্গলবার দিনভর এমন আরও বেশকিছু খবর-তথ্য প্রকাশ করেছে ঢাকা পোস্ট। দিনের বিভিন্ন সময়ে প্রকাশিত গুরুত্বপূর্ণ এমন কিছু খবর একসঙ্গে পাঠকের সামনে তুলে ধরতে একটি সংকলিত প্রতিবেদন প্রকাশ করা হলো। প্রতিটি খবরের শিরোনামে ক্লিক করলে পাঠক পেয়ে যাবেন মূল সংবাদটি…

সোনার দাম বেড়ে ভ‌রি ১ লাখ ৪২ হাজার

দেশের বাজারে সোনার দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। ভরিতে সর্বোচ্চ ১ হাজার ৮৯০ টাকা বা‌ড়ি‌য়ে নতুন মূল্য নির্ধারণ করা হয়েছে। দাম বাড়া‌নোর ফলে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের এক ভরি সোনার দাম হবে এক লাখ ৪১ হাজার ৯৫১ টাকা। যা আজ ছিল এক লাখ ৪০ হাজার ৬১ টাকা। 

ডেঙ্গুতে একদিনে ৭ জনের মৃত্যু, হাসপাতালে ‌‌১১৩৯

দেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরো সাতজন মারা গেছেন। এসময়ে নতুন ডেঙ্গুরোগী শনাক্ত হয়েছেন এক হাজার ১৩৯ জন। এতে মৃতের সংখ্যা বেড়ে ২৫৭ জন এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৫২ হাজার ৫৮ জনে।

বঙ্গভবনের নিরাপত্তা ব্যারিকেড ভাঙার চেষ্টা, সেনাবাহিনীর ধাওয়া

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের বাসভবন বঙ্গভবনের সামনের নিরাপত্তা ব্যারিকেড ভেঙে ফেলার চেষ্টা করছে একদল বিক্ষোভকারী। এ সময় তাদের সেনাবাহিনী ও পুলিশ বাহিনীর সদস্যদের বাধা দিতে দেখা যায়।

বাংলাদেশের সঙ্গে আমাদের কোনও ঝগড়া নেই, বললেন মমতা

বাংলাদেশের জলসীমায় বারবার ভারতের মৎস্যজীবীদের ট্রলার ঢুকে যাওয়া নিয়ে মুখ খুললেন দেশটির পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ইতোমধ্যে আন্তর্জাতিক জলসীমা লঙ্ঘন করে ঢুকে পড়ায় বাংলাদেশে আটক করে রাখা হয়েছে পশ্চিমবঙ্গের অনেক মৎস্যজীবীকে। এমন পরিস্থিতিতে মঙ্গলবার পশ্চিমবঙ্গের মৎস্যজীবীদের সতর্ক করে দিয়ে মমতা বলেন, ‘‘বারবার মৎস্যজীবীদের সতর্ক করা হয়েছে, দেখুন এখন পরিস্থিতি যা, যতক্ষণ পর্যন্ত আমাদের বন্ধুত্ব ভালো না হচ্ছে, ততক্ষণ জলসীমায় সাবধানে মৎস্য শিকার করতে হবে।’’

ভোট চাইছেন না বাফুফে সভাপতি প্রার্থী!

তিন দিন পরেই বাফুফে নির্বাচন। সিনিয়র সহ-সভাপতি ছাড়া অন্য তিন পদে (সভাপতি, সহ-সভাপতি ও সদস্য) ভোটাভুটি হচ্ছে। প্রার্থীরা ভোটারদের কাছাকাছি যাচ্ছেন। যারা ঢাকার বাইরে বা দূরত্ব অবস্থানে তাদের কাছে মুঠোফোনে ভোট চাওয়া হচ্ছে। সভাপতি প্রার্থী দিনাজপুরের তৃণমূলের সংগঠক এএফম মিজানুর রহমান চৌধুরী এখনো নিভৃতেই রয়েছেন। 

প্রধান বিচারপতির সঙ্গে দুই উপদেষ্টার রুদ্ধদ্বার বৈঠক

রাষ্ট্রপতির পদত্যাগের দাবি যখন জোরদার হয়েছে, ঠিক সেই মুহূর্তে প্রধান বিচারপতি ড. সৈয়দ রেফাত আহমেদের সঙ্গে বৈঠক করেছেন আইন উপদেষ্টা ড. আসিফ নজরুল ও তথ্য উপদেষ্টা নাহিদ ইসলাম।

সেন্টমার্টিনে পর্যটক সীমিত করার সিদ্ধান্ত

সেন্টমার্টিনে পর্যটকের সংখ্যা সীমিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব অপূর্ব জাহাঙ্গীর। তিনি বলেন, নভেম্বর মাসে পর্যটকরা সেখানে রাতে থাকতে পারবেন না।

বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপ, কক্সবাজার থেকে ৬৬০ কিমি দূরে

বঙ্গোপসাগরে অবস্থানরত নিম্নচাপটি গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। এটি কক্সবাজার সমুদ্র বন্দর থেকে ৬৬০ কিলোমিটার দূরে আছে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। এটি আরও পশ্চিম-উত্তরপশ্চিম দিকে অগ্রসর ও ঘণীভূত হয়ে ঘূর্ণিঝড়ে পরিণত হতে পারে।

বৃহস্পতিবারের মধ্যে ছাত্রলীগকে নিষিদ্ধের আল্টিমেটাম

আগামী বৃহস্পতিবারের মধ্যে ছাত্রলীগকে সন্ত্রাসী সংগঠন আখ্যা দিয়ে নিষিদ্ধের জন্য আল্টিমেটাম দিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক আব্দুল হান্নান মাসউদ। তিনি বলেছেন, যে ছাত্রলীগের হাতে মানুষের মৃত্যু হয়েছে তাদের রাজনীতি করার কোনো অধিকার নেই। 

নতুন ৫ দফা দাবি ঘোষণা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের

রাষ্ট্রপতির পদত্যাগ, সংবিধান সংশোধন, বিগত তিনটি সংসদ নির্বাচন অবৈধ ঘোষণা, ছাত্রলীগ নিষিদ্ধসহ মোট পাঁচ দফা নতুন দাবি ঘোষণা করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।

এমজে

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *