১৬ অক্টোবর : একনজরে আলোচিত সব খবর

১৬ অক্টোবর : একনজরে আলোচিত সব খবর

ঈদের ছুটি ৫ ও পূজার ছুটি দুই দিন হতে পারে, ঢাকার সাবেক মেয়র আতিকুল গ্রেপ্তার, সাকিবকে নিয়েই বাংলাদেশের দল ঘোষণা, তত্ত্বাবধায়ক সরকার ফিরিয়ে আনতে বিএনপির রিভিউ আবেদন…

ঈদের ছুটি ৫ ও পূজার ছুটি দুই দিন হতে পারে, ঢাকার সাবেক মেয়র আতিকুল গ্রেপ্তার, সাকিবকে নিয়েই বাংলাদেশের দল ঘোষণা, তত্ত্বাবধায়ক সরকার ফিরিয়ে আনতে বিএনপির রিভিউ আবেদন…

বুধবার দিনভর এমন আরও বেশকিছু খবর-তথ্য প্রকাশ করেছে ঢাকা পোস্ট। দিনের বিভিন্ন সময়ে প্রকাশিত গুরুত্বপূর্ণ এমন কিছু খবর একসঙ্গে পাঠকের সামনে তুলে ধরতে একটি সংকলিত প্রতিবেদন প্রকাশ করা হলো। প্রতিটি খবরের শিরোনামে ক্লিক করলে পাঠক পেয়ে যাবেন মূল সংবাদটি…

ঈদের ছুটি ৫ ও পূজার ছুটি দুই দিন হতে পারে

আগামী বছরের পবিত্র ঈদুল ফিতর ও ঈদুল আজহা উপলক্ষ্যে সরকারি ছুটি পাঁচ দিন করার প্রস্তাব করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

এ প্রস্তাব বৃহস্পতিবার (১৭ অক্টোবর) উপদেষ্টা পরিষদের বৈঠকে উঠবে। পরিষদ সিদ্ধান্ত নিলে মিলবে ৫ দিনের ছুটি। এ ছাড়া, শারদীয় দুর্গাপূজার ছুটি দুই দিন করার প্রস্তাব করা হয়েছে।

একদিনে ডেঙ্গুতে আরও ৩ মৃত্যু, শনাক্ত ১১৮৬

মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত (একদিনে) ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও তিনজনের মৃত্যু হয়েছে। একই সঙ্গে এই সময়ে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ১১৮৬ জন।

ঢাকার সাবেক মেয়র আতিকুল গ্রেপ্তার

রাজধানীর মহাখালী ডিওএইচএস এলাকা থেকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) সাবেক মেয়র আতিকুল ইসলামকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

সাকিবকে নিয়েই বাংলাদেশের দল ঘোষণা

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি। দেশের মাটিতে বিদায়ী টেস্ট খেলার ইচ্ছাপ্রকাশ করা সাকিব আল হাসানকে নিয়েই দল সাজিয়েছে বাংলাদেশ। ভারত সিরিজের দল থেকে বাদ পড়েছেন কেবল পেসার খালেদ আহমেদ।

তত্ত্বাবধায়ক সরকার ফিরিয়ে আনতে বিএনপির রিভিউ আবেদন

তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল সংক্রান্ত সংবিধানের ত্রয়োদশ সংশোধনী বাতিলের রায়ের বিরুদ্ধে রিভিউ (পুনর্বিবেচনা) আবেদন করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মতিয়া চৌধুরীর জানাজা বৃহস্পতিবার, দাফন বুদ্ধিজীবী কবরস্থানে 

বর্ষীয়ান রাজনীতিক, সাবেক মন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরীর জানাজা আগামীকাল বৃহস্পতিবার বাদ জোহর গুলশান আজাদ মসজিদে অনুষ্ঠিত হবে। এরপর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে তাকে দাফন করা হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে হেঁটে হেঁটে গ্রাফিতি দেখেছেন ড. ইউনূস

জুলাই ও আগস্টে ছাত্র নেতৃত্বাধীন গণ-অভ্যুত্থানের সময় তরুণ বিপ্লবীদের আঁকা গ্রাফিতি দেখতে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা পরিদর্শন করেছেন প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস।

অসীম কুমার উকিল ও অপু উকিলের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ

আওয়ামী লীগ নেতা সাবেক সংসদ সদস্য অসীম কুমার উকিল এবং তার সহধর্মিণী যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক অধ্যাপিকা অপু উকিলের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ করা হয়েছে। একই সঙ্গে তার দুই সন্তানের ব্যাংক হিসাব স্থগিত রাখতে বলা হয়েছে।

ভারতে অবৈধ অনুপ্রবেশের চেষ্টা, ৪ বাংলাদেশি গ্রেপ্তার

পশ্চিমবঙ্গ প্রদেশের মুর্শিদাবাদ জেলার সীমান্ত দিয়ে ভারতে অবৈধ অনুপ্রবেশের চেষ্টার সময় চার বাংলাদেশিকে গ্রেপ্তার করেছে দেশটির সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ। তাদের কাছ থেকে ভুয়া আধার কার্ডও উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পশ্চিমবঙ্গ পুলিশ।

২ দেশের সম্পর্কের ‘বরফ’ ভেঙেছে জয়শঙ্করের সফর : পাকিস্তান

সাংহাই কোঅপারেশন অর্গানাইজেশনের (এসসিও) সম্মেলন উপলক্ষে প্রায় ১০ বছর পর ভারতের পররাষ্ট্রমন্ত্রীর সফরকে ভারত ও পাকিস্তানের দ্বিপাক্ষিক সম্পর্কের মধ্যে ‘জমাট বেঁধে থাকা বরফ’ ভাঙার প্রাথমিক পদক্ষেপ হিসেবে উল্লেখ করেছেন পাকিস্তানের তথ্যমন্ত্রী আতাউল্লাহ তারার।

এমজে

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *