হাসনাত-সারজিসের আসার খবরে রংপুরে জাপা নেতাকর্মীদের বিক্ষোভ

হাসনাত-সারজিসের আসার খবরে রংপুরে জাপা নেতাকর্মীদের বিক্ষোভ

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আহ্বায়ক হাসনাত আবদুল্লাহ ও কেন্দ্রীয় সমন্বয়ক সারজিস আলমের আসার খবরে রংপুরে বিক্ষোভ মিছিল করেছে জাতীয় পার্টি (জাপা)।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আহ্বায়ক হাসনাত আবদুল্লাহ ও কেন্দ্রীয় সমন্বয়ক সারজিস আলমের আসার খবরে রংপুরে বিক্ষোভ মিছিল করেছে জাতীয় পার্টি (জাপা)।

শুক্রবার (২৫ অক্টোবর) রাতে রংপুর মহানগরীতে এই বিক্ষোভ মিছিল করেছেন দলটির নেতাকর্মী ও সমর্থকরা। মিছিলটি পায়রা চত্বর, প্রেস ক্লাব, বেতপট্টি, সুপার মার্কেট থেকে শুরু হয়ে দলীয় কার্যালয়ে এসে শেষ হয়।

এ সময় মিছিল থেকে হাসনাত আবদুল্লাহ ও সারজিস আলমের বিপক্ষে বিভিন্ন ধরনের স্লোগান দিতে দেখা যায়।

হাসনাত আবদুল্লাহ ও সারজিস আলম বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় সভা করতে শনিবার (২৬ অক্টোবর) রংপুরে যাবেন বলে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পক্ষ থেকে জানানো হয়েছে। এই খবর জানার পর জাপার পক্ষ থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। 

শনিবার সকালে রংপুর সফরে আসবেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) মো. ময়নুল ইসলাম এনডিসি। জাতীয় পার্টির নেতারা মনে করছেন হাসনাত আব্দুল্লাহ ও সারজিস আলম পুলিশপ্রধানের সঙ্গে সফরসঙ্গী হয়ে রংপুরে আসছেন।

প্রসঙ্গত, সংস্কার ইস্যুতে অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টার সঙ্গে সংলাপে যেন জাতীয় পার্টিকে ডাকা না হয় এমন স্ট্যাটাস দেন হাসনাত-সারজিস। এরপরই ১৪ অক্টোবর রংপুরে জাতীয় পার্টির এক সভা থেকে এই দুই সমন্বয়ককে অবাঞ্ছিত ঘোষণা করেন পার্টির কো চেয়ারম্যান ও রংপুর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা। এ ঘোষণার পরপরই বৈষম্যবিরোধী ছাত্র-আন্দোলনের নেতৃৃবৃন্দ বিক্ষোভ মিছিল করে এবং পাল্টা কর্মসূচ ঘোষণা করে। এরই মধ্যে শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় করতে শনিবার রংপুর যাচ্ছেন তারা। শিক্ষার্থীদের সঙ্গে বৈঠক ছাড়াও পুলিশপ্রধানের সঙ্গে বিভিন্ন প্রোগ্রামে অংশগ্রহণ করার কথা রয়েছে এই দুই সমন্বয়কের। এ নিয়ে পাল্টাপাল্টি উত্তেজনা ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমেও।

এ ব্যাপারে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন রংপুরের সমন্বয়ক ইমরান আহমেদ জানান, ‘জাতীয় পার্টি আসলে আমাদের কোনো হেডেক না। তাদেরকে নিয়ে কোনো বক্তব্যও নাই।’

তিনি আরও জানান, শনিবার রংপুর আসবেন হাসনাত আবদুল্লাহ ও সমন্বয়ক সারজিস আলম। তারা বিকেল ৪টায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা স্মারকে শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় করবেন।

ফরহাদুজ্জামান ফারুক/এমএ

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *