সাতক্ষীরায় ভুল চিকিৎসায় দুই প্রসূতির মৃত্যুর অভিযোগ

সাতক্ষীরায় ভুল চিকিৎসায় দুই প্রসূতির মৃত্যুর অভিযোগ

সাতক্ষীরার তালায় একটি বেসরকারি ক্লিনিকে ভুল চিকিৎসায় এক দিনে দুই প্রসূতির মৃত্যুর অভিযোগ উঠেছে।

সাতক্ষীরার তালায় একটি বেসরকারি ক্লিনিকে ভুল চিকিৎসায় এক দিনে দুই প্রসূতির মৃত্যুর অভিযোগ উঠেছে।

শুক্রবার (১৮ অক্টোবর) দুপুরে তালা উপজেলার পাটকেলঘাটায় সরকারি খাদ্যগুদাম সড়কের পাশে লোকনাথ নাসিংহোম এন্ড ডায়াগনস্টিক ক্লিনিকে এ ঘটনা ঘটে।

মৃত নারীর নাম তাসমিনা খাতুন (১৯)। তিনি উপজেলার খলিশখালী ইউনিয়নের ওবাইতলা বাহদুরপুর গ্রামের ফয়সাল মোড়লের স্ত্রী।

অপর আরেক মৃত নারীর নাম আম্বিয়া খাতুন (৩৫)। তিনি উপজেলার খলিশখালী ইউনিয়নের লাভবকাটি গ্রামের আইন্দীর মেয়ে।

রোগীর স্বজন ও স্থানীয়দের অভিযোগ, বিশেষজ্ঞ চিকিৎসক ছাড়াই সিজার অপারেশন করায় ওই দুই রোগীর মৃত্যু হয়েছে। ওই ক্লিনিকে প্রায়ই রোগী মৃত্যুর ঘটনা ঘটে বলেও জানান তারা।

জানা গেছে, এ ঘটনায় শুক্রবার দিবাগত রাতে তাৎক্ষণিক ঘটনাস্থলে সাড়ে ৪ লাখ টাকা করে দুই নবজাতক শিশুর জন্য ৯ লাখ টাকার চেক দেওয়া হয়। এরমধ্যে ৫০ হাজার টাকা নগদ স্বজনদের কাছে তুলে দেন লোকনাথ নাসিংহোম এন্ড ডায়াগনস্টিক সেন্টারের মালিক পুলক কুমার পাল।

তবে এ বিষয়ে রাতে সাংবাদিকদের কোনো প্রশ্নের উত্তর না দিয়েই ডায়াগনস্টিক সেন্টার ত্যাগ করেন প্রতিষ্ঠানটির মালিক পুলক কুমার পাল।

এ ব্যাপারে হার্ট ফাউন্ডেশনের পরিচালক ডা. ফয়সাল আহমেদ বলেন, লোকনাথ নাসিংহোম এন্ড ডায়াগনস্টিক সেন্টার থেকে অপারেশন করে দুপুর ৩টার দিকে আমার এখানে রোগীগুলো নিয়ে আসা হয়। ততক্ষণে একজন রোগী অলরেডি মারা গেছে। আরেকজনের অবস্থা খুব খারাপ ছিল। তাকে আইসিউতে রাখা হয়েছিল। রোগীদের অবস্থা খুবই খারাপ ছিল, তাদের বাঁচানোর মতো অবস্থা ছিল না।

তালা উপজেলা নির্বাহী অফিসার শেখ মো. রাসেল বলেন, এ ব্যাপারে খবর নিয়েছি, ওসি এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা গিয়েছেন। পদক্ষেপ নেওয়া হচ্ছে।

সাতক্ষীরা সিভিল সার্জন ডা. মো. আব্দুস সালাম বলেন, ঘটনাটি আমিও শুনেছি। ইতোমধ্যে আমি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও ইউএনও মহোদয়কে ব্যবস্থা নিতে বলেছি। আমরা শিগগিরই বিভিন্ন ক্লিনিক পরিদর্শনে বের হবো।

ইব্রাহিম খলিল/এএমকে

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *