শ্রমিককে মারধরের জেরে রাজশাহী-চাঁপাই রুটে বাস চলাচল বন্ধ

শ্রমিককে মারধরের জেরে রাজশাহী-চাঁপাই রুটে বাস চলাচল বন্ধ

চাঁপাইনবাবগঞ্জে রাজশাহীর শ্রমিকদের মারধরের ঘটনা ঘটে। এর জের ধরে রাজশাহী-চাঁপাই রুটে বাস চলাচল বন্ধ রাখা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জে রাজশাহীর শ্রমিকদের মারধরের ঘটনা ঘটে। এর জের ধরে রাজশাহী-চাঁপাই রুটে বাস চলাচল বন্ধ রাখা হয়েছে।

সোমবার (২৮ অক্টোবর) সকাল ৯টা থেকে রাজশাহী- চাঁপাই রুটে বাস চলাচল বন্ধ করা হয়। ফলে এ রুটে চলাচলকারী যাত্রীদের চরম দুর্ভোগে পড়তে হয়েছে। বিকল্প উপায়ে তারা ব্যাটারিচালিত অটোরিকশা বা সিএনজিতে পাড়ি দিচ্ছেন গন্তব্যে।

এদিন বিকেল ৩টা পর্যন্ত চাঁপাইনবাবগঞ্জ কাউন্টারের সামনে শ্রমিকদের অবস্থান নিতে দেখা গেছে। এছাড়া মাসুদ পরিবহনের চালক ও সুপারভাইজার মারধরের শিকার হয়েছেন বলে জানিয়েছেন রাজশাহী মোটরশ্রমিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম পাখি।

তিনি জানান, গত ২৬ অক্টোবর (শনিবার) রাজশাহী থেকে চাঁপাইনবাবগঞ্জের উদ্দেশ্যে ছেড়ে যাওয়া মাসুদ পরিবহনে চাঁপাইনবাবগঞ্জ শ্রমিক ইউনিয়নের এক সদস্য ছিলেন। তার থেকে ভাড়া চাইলে তিনি টাকা দিতে অস্বীকৃতি জানান। এ নিয়ে বাসের মধ্যে সুপারভাইজার ও শ্রমিক নেতার মধ্যে কথা কাটাকাটির ঘটনা ঘটে। পরে চাঁপাইনবাবগঞ্জে পৌঁছে স্থানীয় লোকজন নিয়ে তিনি মাসুদ পরিবহনের চালক ও সুপারভাইজারকে মারধর করেন। বিষয়টি জানার পরে আহত চালক ও সুপারভাইজারকে ট্রিপ নিয়ে রাজশাহীতে চলে আসতে বলা হয়। পরে তারা রাজশাহীতে চলে আসেন।

পরের দিন রোববার (২৭ অক্টোবর) ওই পরিবহণ চাঁপাইনবাবগঞ্জে ট্রিপ নিয়ে গেলে সেখানে রাস্তা থেকে তাদের বাস ঘুরিয়ে দেওয়া হয়। আজ (সোমবার) সকাল ৬টায় বাস পাঠালে একইভাবে তারা ফেরত দেন। এরই জেরে আজ সকাল ৯টা থেকে রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ রুটে বাস চলাচল বন্ধ আছে। চাঁপাইনবাবগঞ্জ শ্রমিক ইউনিয়নের নেতাদের সঙ্গে যোগাযোগ করা হয়েছে।

ইউনিয়নের নেতারা বলছেন, রাজশাহী থেকে বাস ছাড়ার জন্য তাদের কথা মতো বাস ছাড়লে বালিয়াঘাট থেকে চাঁপাইনবাবগঞ্জের শ্রমিকরা বাস ফেরত দিচ্ছেন।

শ্রমিক নেতা পাখি জানান, চাঁপাইয়ের শ্রমিকরা বাস ফেরত দিলে রাজশাহীর চালকরা আমাদের ফোন দিয়ে অভিযোগ করছেন। তারা বলছেন, আপনাদের (নেতাদের) কথা শুনে বাস ছেড়ে গেলে চাঁপাইনবাবগঞ্জে বাস ঢুকতে দেওয়া হচ্ছে না। রাজশাহী-চাঁপাই সীমান্তের বালিয়াঘাটে যাত্রী নামিয়ে বাস ফেরত পাঠানো হচ্ছে।

এ সমস্যা সমাধানের লক্ষ্যে চাঁপাইয়ের পরিবহণ শ্রমিক নেতাদের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে বলেও জানান তিনি।

শাহিনুল আশিক/এফআরএস

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *