লন্ডনে শাহ আব্দুল করিম লোক উৎসব অনুষ্ঠিত

লন্ডনে শাহ আব্দুল করিম লোক উৎসব অনুষ্ঠিত

লন্ডনে আনন্দঘন পরিবেশে জাঁকজমকপূর্ণভাবে অর্ধ শতাধিক শিল্পীদের অংশগ্রহণে বাউল শাহ আব্দুল করিম লোক উৎসব-২০২৪ অনুষ্ঠিত হয়েছে।

লন্ডনে আনন্দঘন পরিবেশে জাঁকজমকপূর্ণভাবে অর্ধ শতাধিক শিল্পীদের অংশগ্রহণে বাউল শাহ আব্দুল করিম লোক উৎসব-২০২৪ অনুষ্ঠিত হয়েছে।

লন্ডনের ব্রাডি আর্টস সেন্টারে প্রথমবারের মতো এই আয়োজন করে আরিয়ান ফিল্ম এবং গ্লোব টিভি।

অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন ইউকে বিডি টিভির কালচারাল ডিরেক্টর ও উৎসব কমিটির সচিব হেলেন ইসলাম, সুপ্রভা সিদ্দিকী, হাফসা ইসলাম, শেখ নুরুল ইসলাম এবং মতিউর রহমান তাজ।

উৎসবে অর্ধ শতাধিক শিল্পীদের পরিবেশনায় বাউল শাহ আব্দুল করিমের গান, জারি, সারি, ভাটিয়ালী গান পরিবেশিত হয়। এছাড়াও বাউল শাহ আব্দুল করিমের জীবনী নিয়ে প্রমাণ্যচিত্র প্রদর্শনী, গ্রামের নওজোয়ান হিন্দু মুসলমান’, ‘বন্দে মায়া লাগাইছে, দিওয়ানা বানাইছে’, ‘বন্ধুরে কই পাব সখী গো’, ‘কেন পিরিতি বাড়াইলা রে বন্ধু’, ‘তুমি বিনে আকুল পরাণ’সহ এই শিল্পীর জনপ্রিয় অন্যান্য গান গাওয়া হয় অনুষ্ঠানে। উৎসব প্রাঙ্গণে বিভিন্ন ধরনের খাবারের স্টল, পিঠা, কাপড়, জুয়েলারি, মেহেদী, ফটো ফ্রেমসহ রকমারি স্টলে ছিল উপচে পড়া ভিড়।

অনুষ্ঠানে লোক উৎসব কমিটির পক্ষ থেকে লন্ডনের সামাজিক সাংস্কৃতিক, ও কমিউনিটিতে বিশেষ অবদানের জন্য ৯ জন বিশিষ্ট ব্যক্তিকে বিশেষ সম্মাননা প্রদান করা হয়। তারা হলেন- আনোয়ার চৌধুরী, আহবাব হোসেন, আলাউর রহমান, শেখ আলীউর রহমান, সিরাজ হক, জ্যোৎস্না ইসলাম, আকলু মিয়া, মাহি ফেরদৌস জলিল ও তাজরুল ইসলাম তাজ।

উৎসবমুখর এই অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন- সাবেক ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরী, ব্রিটেনের নিউহ্যাম কাউন্সিলের চেয়ার রহিমা রহমান, লন্ডন বার্কিং অ্যান্ড ডেগেনহ্যাম কাউন্সিলের মেয়র কাউন্সিলার মঈন কাদরি, টাওয়ার হ্যামলেটেসের সাবেক স্পিকার আহবাব হোসেন, প্রবাসের মুক্তিযুদ্ধের সংগঠক অ্যাকাউন্ট্যান্ট মাহমুদ এ রউফ, কমিউনিটি লিডার সিরাজ হক, রেডব্রিজ কাউন্সিলের সাবেক মেয়র জ্যোৎস্না ইসলাম, চ্যানেল এস এর ফাউন্ডার চেয়ারম্যান মাহি ফেরদৌস জলিল, গ্রেটার সিলেট কমিউনিটি ইউকের কেন্দ্রীয় কনভেনার মোহাম্মদ মকিস মনসুর, কবি মুজিবুল হক মনি, বিশিষ্ট ব্যবসায়ী আখলু মিয়া, কাউন্সিলর সাম ইসলাম, কাউন্সিলর ফয়জুর রহমান চৌধুরী, কাউন্সিলর মুজিবুর রহমান জসিম ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক ফোরাম ইউকের সাংগঠনিক সম্পাদক শাহ শাফি কাদিরসহ অন্যান্য নেতৃবৃন্দ।

পিএইচ

ঢাকা পোস্ট প্রবাস বিভাগে লিখুন আপনিও। প্রবাসে বাংলাদেশি কমিউনিটির নানা আয়োজন, ঘটনা-দুর্ঘটনা, প্রবাসীদের সুযোগ-সুবিধা, সমস্যা-সম্ভাবনা, সাফল্য, রাজনৈতিক ও সাংস্কৃতিক কর্মকাণ্ডের খবর, ছবি ও ভিডিও আমাদের পাঠাতে পারেন [email protected] মেইলে।

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *