মেয়ের সঙ্গে সময় কাটাতে অস্ট্রেলিয়া যাচ্ছেন মির্জা ফখরুল

মেয়ের সঙ্গে সময় কাটাতে অস্ট্রেলিয়া যাচ্ছেন মির্জা ফখরুল

মেয়ের সঙ্গে সময় কাটাতে অস্ট্রেলিয়া যাচ্ছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ (বুধবার) রাতেই অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করার কথা রয়েছে তার।

মির্জা ফখরুলের স্ত্রী রাহাত আরা বেগম গত মাসে (সেপ্টেম্বরে) মেয়ের কাছে বেড়াতে অস্ট্রেলিয়াতে গেছেন। মির্জা ফখরুল মেয়ের সঙ্গে দেখা করে স্ত্রীকে নিয়ে দেশে ফিরবেন।

বিএনপির মিডিয়া সেল থেকে জানানো হয়েছে, বড় মেয়ে অস্ট্রেলিয়া প্রবাসী ডা. শামারুহ মির্জার সঙ্গে দেখা করতে বুধবার (৯ অক্টোবর) রাতেই ঢাকা ত্যাগ করবেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ফখরুল-কন্যা ডা. শামারুহ মির্জা পেশায় একজন চিকিৎসাবিজ্ঞানী। এই পেশার পাশাপাশি ২০১৭ সালে তিনি ‘সিতারাস স্টোরি’ নামে একটি সংগঠন সহ-প্রতিষ্ঠা করেন। 

স্বেচ্ছাসেবী, অলাভজনক এই প্রতিষ্ঠানটি বিভিন্ন কর্মশালা, টক শো, সেমিনার এবং সৃজনশীল প্রতিযোগিতার আয়োজন করে থাকে, যা নারীদের মানসিক স্বাস্থ্য, গার্হস্থ্য সহিংসতা, নিজের যত্ন এবং দক্ষতা উন্নয়ন নিয়ে আলোচনা করতে সহায়তা করে।

২০২১ সালে ডা. শামারুহর সহ-প্রতিষ্ঠিত সংস্থা ‘সিতারাস স্টোরি’ ‘এসিটি মেন্টাল হেলথ মান্থ অ্যাওয়ার্ড’ পুরস্কার লাভ করে। ৪৪ বছর বয়সী শামারুহ নিজেও ‘ক্যানবেরা কমিউনিটি স্পিরিট অ্যাওয়ার্ড ২০২১’ এর চূড়ান্ত পর্বের একজন প্রতিযোগী ছিলেন।

এএইচআর/এনএফ

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *