ময়মনসিংহে ডেঙ্গু আক্রান্ত হয়ে দুইজনের মৃত্যু

ময়মনসিংহে ডেঙ্গু আক্রান্ত হয়ে দুইজনের মৃত্যু

ময়মনসিংহে ডেঙ্গু আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় দুইজনের মৃত‍্যু হয়েছে। তারা জেলার গফরগাঁও ও হালুয়াঘাট উপজেলার বাসিন্দা।

ময়মনসিংহে ডেঙ্গু আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় দুইজনের মৃত‍্যু হয়েছে। তারা জেলার গফরগাঁও ও হালুয়াঘাট উপজেলার বাসিন্দা।

সোমবার (৩০ সেপ্টেম্বর) ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

নিহতরা হলেন- হালুয়াঘাট আমতেল এলাকার মোস্তফা (৬৫) এবং গফরগাঁও পাগলা থানা এলাকার নাছিমা (৩৫)।

মমেক হাসপাতালে চিকিৎসক ও ডেঙ্গু ওয়ার্ডের ফোকালপার্সন ডা. মো. মহিউদ্দিন খান মুন এ তথ‍্য নিশ্চিত করেছেন। তিনি জানান, নিহতদের মধ্যে মোস্তফা গত ২৩ সেপ্টেম্বর এবং নাছিমা গত ২৭ সেপ্টেম্বর মমেক হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

এছাড়াও বর্তমানে হাসপাতালে ৩২ জন ডেঙ্গু রোগী চিকিৎসা নিচ্ছেন। এর মধ‍্যে ২৬ জন পুরুষ, পাঁচজন নারী এবং একজন শিশু আছে। তাদের মধ‍্যে গত ২৪ ঘণ্টায় ১৫ জন নতুন রোগী ভর্তি হয়েছেন এবং একই সময়ের মধ্যে ২০ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন বলেও জানান তিনি।

সূত্র জানায়, মমেক হাসপাতালে প্রতিদিনই বাড়ছে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ‍্যা। এ কারণে ডেঙ্গু রোগীদের চিকিৎসা সেবায় চালু করা হয়েছে স্বতন্ত্র ওয়ার্ড।

ডা. মো. মহিউদ্দিন খান মুন জানান, চিকিৎসাধীন ডেঙ্গু আক্রান্তরা ময়মনসিংহের বাসিন্দা হলেও বেশিরভাগই তারা কাজের সূত্রে ঢাকায় আক্রান্ত হয়েছেন। তবে স্থানীয়ভাবে আক্রান্ত রোগীও আছেন।

অপর একটি সূত্র জানায়, চলতি মাসে রোগীর পরিমাণ বাড়তে শুরু করেছে। গত ১ সেপ্টেম্বর থেকে ৭ সেপ্টেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ২৯ জন। এরপর ৮ সেপ্টেম্বর থেকে ১৪ সেপ্টেম্বর পর্যন্ত ভর্তি হন ৪৯ জন। পরের সপ্তাহে ১৫ সেপ্টেম্বর থেকে ২১ সেপ্টেম্বর পর্যন্ত প্রায় দ্বিগুণ বেড়ে ভর্তি হন ৮৭ জন।

হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, চলতি মাসে রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় গত ১৭ সেপ্টেম্বর থেকে হাসপাতালের ডেঙ্গু রোগীদের জন‍্য স্বতন্ত্র একটি ওয়ার্ড চালু করা হয়েছে। পর্যাপ্ত সংখ‍্যক চিকিৎসক সেখানে কাজ করছেন।

প্রসঙ্গত, গত বছর ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নেন ৩ হাজার ৭২০ জন ডেঙ্গু রোগী। এর মধ‍্যে ১৩ জনের মৃত্যু হয়।

মো. আমান উল্লাহ আকন্দ/এফআরএস

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *