ভারতে মহানবী (সা.)-কে কটূক্তির প্রতিবাদে মানববন্ধন

ভারতে মহানবী (সা.)-কে কটূক্তির প্রতিবাদে মানববন্ধন

ভারতে মহানবী হযরত মুহাম্মদকে (সা.)-কে নিয়ে পুরোহিতের কটূক্তির প্রতিবাদে মানববন্ধন করেছে খেলাফতে রাশেদা বাংলাদেশ।

ভারতে মহানবী হযরত মুহাম্মদকে (সা.)-কে নিয়ে পুরোহিতের কটূক্তির প্রতিবাদে মানববন্ধন করেছে খেলাফতে রাশেদা বাংলাদেশ।

মঙ্গলবার (১ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে জাতীয় প্রেস ক্লাবের সামনে সংগঠনটির অর্ধশতাধিক নেতাকর্মী প্রতিবাদ জানিয়ে মানববন্ধনে অংশ নেন।

এসময় তারা বলেন, ভারতে মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে একজন হিন্দু পুরোহিত কটূক্তি করেছেন। আবার ক্ষমতাসীন বিজেপির এক নেতা সেই বক্তব্যকে সমর্থন জানিয়েছেন। এই ধরনের মন্তব্য মুসলিম সম্প্রদায়ের ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়েছে। মহানবী (সা.)-কে নিয়ে কটূক্তি বা অবমাননাকর বক্তব্য ইসলাম ধর্মের অনুসারীদের জন্য অত্যন্ত স্পর্শকাতর এবং আপত্তিকর। যখন এই ধরনের মন্তব্য ভারত বা অন্য কোনো দেশে প্রচারিত হয়, তখন তা মুসলিম সম্প্রদায়ের মধ্যে গভীর ক্ষোভ ও ক্ষতের সৃষ্টি করেছে।

তারা আরও বলেন, মুসলমানরা তাদের ধর্মীয় নেতাদের প্রতি অত্যন্ত শ্রদ্ধাশীল। এধরনের আপত্তিকর মন্তব্য কোনভাবেই মেনে নেওয়ার মতো নয়। তাই আমরা ভারত সরকারের কাছে এ ধরনের মন্তব্যের বিরুদ্ধে কড়া পদক্ষেপ গ্রহণের দাবি জানাচ্ছি।

সংগঠনটির চেয়ারম্যান মুফতি আজহারুল ইসলাম বলেন, কেবল বাংলাদেশ নয় বরং বিভিন্ন মুসলিম দেশ থেকেও ভারতের এ ধরনের ঘটনার প্রতিবাদ জানানো হয়েছে। বিভিন্ন আন্তর্জাতিক ইসলামিক সংস্থা, রাষ্ট্র ও সংগঠন ভারত সরকারের কাছে এ বিষয়ে নিন্দা প্রস্তাব পেশ করেছে এবং সংশ্লিষ্ট ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছে। আমরা এই ধরনের কটূক্তি বন্ধের জন্য কড়া আইন প্রণয়নের দাবি জানাচ্ছি। এমন কাজের ফলে, ধর্মীয় সহাবস্থান এবং ভ্রাতৃত্বপূর্ণ পরিবেশ নষ্ট হওয়ার সম্ভাবনা রয়েছে। তাই মহানবী (সা.)-কে নিয়ে এই ধরনের কটূক্তিকারী ব্যক্তির শাস্তি নিশ্চিত করতে হবে। একইসঙ্গে ভারতের পক্ষ থেকে আনুষ্ঠানিক ক্ষমাও চাইতে হবে।

এসময় সংগঠনটির মহাসচিব মাওলানা মির্জা ইয়াসিন আরাফাত, যুগ্ম মহাসচিব মুফতি ফয়জুদ্দিন আল হুসাইনিসহ অন্যান্য নেতাকর্মীরাও বক্তব্য রাখেন।

আরএইচটি/এসএম

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *