বাংলাদেশের পাটকলে বিনিয়োগে আগ্রহ পাকিস্তানের

বাংলাদেশের পাটকলে বিনিয়োগে আগ্রহ পাকিস্তানের

বাংলাদেশের পাটকলে বিনিয়োগে আগ্রহ দেখিয়েছে পাকিস্তান। এছাড়া পাকিস্তান-বাংলাদেশের মধ্যে সরাসরি নৌপরিবহন ব্যবস্থা চালু করার প্রস্তাবও দিয়েছে দেশটি।

বাংলাদেশের পাটকলে বিনিয়োগে আগ্রহ দেখিয়েছে পাকিস্তান। এছাড়া পাকিস্তান-বাংলাদেশের মধ্যে সরাসরি নৌপরিবহন ব্যবস্থা চালু করার প্রস্তাবও দিয়েছে দেশটি।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সচিবালয়ে বস্ত্র ও পাট এবং নৌপরিবহন মন্ত্রণালয়ের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেনের সঙ্গে পাকিস্তানের হাইকমিশনার সৈয়দ আহমদ মারুফ সৌজন্য সাক্ষাৎ করেন।

সাক্ষাতে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের উপদেষ্টা এম সাখাওয়াত বাংলাদেশে বন্ধ থাকা রাষ্ট্রায়ত্ত বস্ত্র ও পাটকলগুলোয় পাকিস্তানি বিনিয়োগকারীদের বিনিয়োগে এগিয়ে আসার আহ্বান জানান। বিনিয়োগকারীরা এসব মিলে পাট ও বস্ত্রসহ অন্যান্য সংশ্লিষ্টখাতে বিনিয়োগ করতে পারে বলে উল্লেখ করেন।  

জবাবে পাকিস্তানের হাইকমিশনার আহমদ মারুফ বিনিয়োগের বিষয়ে আগ্রহ প্রকাশ করেন। এদেশের পাট থেকে তৈরি ‘সোনালী ব্যাগের’ ভূয়সী প্রশংসা করেন। 

আসন্ন অক্টোবরে পাকিস্তানের টেক্সটাইল এক্সপো-তে অংশগ্রহণ করতে বাংলাদেশকে আগাম আমন্ত্রণ জানিয়েছেন তিনি। 

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব মো. আব্দুর রউফ এসময় উভয় দেশের মধ্যে বাণিজ্যিক সম্পর্ক বাড়ানোতে জোরারোপ করেন এবং বহুমুখী পাটজাত পণ্য পাকিস্তানে আমদানি করার জন্য পাকিস্তানি ব্যবসায়ীদের দৃষ্টি আকর্ষণের অনুরোধ জানান। 

এরপর পাকিস্তানের হাইকমিশনার আহমদ মারুফ পাকিস্তান-বাংলাদেশের মধ্যে সরাসরি নৌপরিবহন ব্যবস্থা চালু করার প্রস্তাব করে জানান, এতে দুই দেশের আর্থ-সামাজিক সম্পর্ক এগিয়ে যাবে। সেলক্ষ্যে বাংলাদেশ শিপিং করপোরেশন এবং পাকিস্তান শিপিং করপোরেশন যৌথভাবে কাজ করতে পারে।

এর প্রতিক্রিয়ায় নৌপরিবহন মন্ত্রণালয়ের উপদেষ্টা এম সাখাওয়াত সরাসরি শিপিংয়ের বিষয়টি মন্ত্রণালয়ের সংশ্লিষ্টদের নিয়ে কাজ করবেন জানিয়েছেন। দুই দেশের মধ্যে সম্পর্ক শক্তিশালী করতে বিনিয়োগ, যোগাযোগ ও সৌহার্দ্য বাড়াতে হবে।

এসএইচআর/জেডএস

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *