বন্যায় ডুবছে ফেনী, নোয়াখালী- সাহায্যে এগিয়ে আসার আহ্বান তারকাদের

বন্যায় ডুবছে ফেনী, নোয়াখালী- সাহায্যে এগিয়ে আসার আহ্বান তারকাদের

ভারী বৃষ্টি ও ভারতের উজানের পানিতে স্মরণকালের ভয়াবহ বন্যার কবলে পড়েছে ফেনী, নোয়াখালী, কুমিল্লা, খাগড়াছড়িসহ দেশের আরও বেশ কয়েকটি অঞ্চল। বুধবার সকাল থেকেই বন্যা পরিস্থিতি খারাপ হতে শুরু করেছে। 

ভারী বৃষ্টি ও ভারতের উজানের পানিতে স্মরণকালের ভয়াবহ বন্যার কবলে পড়েছে ফেনী, নোয়াখালী, কুমিল্লা, খাগড়াছড়িসহ দেশের আরও বেশ কয়েকটি অঞ্চল। বুধবার সকাল থেকেই বন্যা পরিস্থিতি খারাপ হতে শুরু করেছে। 

এমন অবস্থায় বন্যা দুর্গতদের সহায়তায় সরকার থেকে শুরু করে সাধারণ মানুষ ও তিন বাহিনীকে এগিয়ে আসার অনুরোধ জানিয়েছেন শোবিজ অঙ্গনের তারকারা। 

বুধবার বিকেলে চিত্রনায়িকা অপু বিশ্বাস এক স্ট্যাটাসে লিখেছেন, ফেনী, নোয়াখালী, কুমিল্লার জন্য দোয়া করুন। 

সংগীতশিল্পী তাসরিফ খান লিখেছেন, ‘ফেনী, নোয়াখালী এবং কুমিল্লার বন্যা পরিস্থিতি আরও ভয়াবহ রূপ ধারণ করতে যাচ্ছে! যত দ্রুত সম্ভব বাংলাদেশ সেনাবাহিনীর উচিত হবে সেখানে উদ্ধার কার্যক্রম শুরু করে বন্যায় আক্রান্ত মানুষকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে আনতে সহায়তা করা। অনতিবিলম্বে সরকারকে ত্রাণ বিতরণ কার্যক্রম শুরু করতে হবে।’

চিত্রনায়িকা তমা মির্জা ফেনী ও নোয়াখালীর বন্যা পরিস্থিতি তুলে ধরে নিজের উদ্বেগের কথা জানিয়েছেন। সেখানে সেনাবাহিনীর সর্বোচ্চ সহযোগীতা কামনা করেছেন। 

চিত্রনায়িকা নিপুণ আক্তার লিখেছেন, ফেনী, নোয়াখালী, কুমিল্লা অঞ্চল বন্যা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। পানি বন্দী হয়ে পড়েছে কয়েক লাখ মানুষ। সেনাবাহিনী, নৌবাহিনী, স্বেচ্ছাসেবী সংগঠন এবং সমাজের সকল স্তরের মানুষকে এগিয়ে আসার অনুরোধ রইলো।

সংগীতশিল্পী বাঁধন সরকার পূজা লিখেছেন, ‘কুমিল্লা,ফেনী,নোয়াখালীর বন্যা পরিস্থিতি অবনতির দিকে যাচ্ছে৷ পানি বন্দি হয়ে পড়েছে কয়েক লাখ মানুষ। সবাই যে যেভাবে পারেন সেভাবে সহযোগিতা করুন প্লিজ। সেনাবাহিনী,নৌবাহিনী, স্বেচ্ছাসেবী সংগঠন এবং সমাজের সকল স্তরের মানুষকে এগিয়ে আসার অনুরোধ রইল। প্রতিটি ওয়ার্ডে  তরুণ, যুবকরা মিলে টিম গঠন করে মানুষকে সহযোগিতা করা অতি জরুরী হয়ে গেছে, অনুরোধ করবো সবাই এগিয়ে আসুন, বন্যায় কবলিত মানুষের পাশে থাকুন।’

অভিনেতা আরশ খান লিখেছেন, ‘যে যার সাধ্যমতো বন্যা কবলিত অঞ্চলের মানুষদের পাশে দাঁড়াই। সবাই মিলে এক হলে এমন বিপদ মোকাবিলা করা সহজ হবে। আল্লাহ সহায় হন। সামর্থ্য যদি ১০০ টাকা থাকে ওটা নিয়েই আগাই লজ্জার কিছু নাই।’

নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী লিখেছেন, ‘বাংলাদেশের সবচেয়ে বড় শক্তি মানুষের একতা। সেই আটাশির বন্যা থেকে দেখে আসছি। বিপদে আমরা একে অন্যের পাশেই থাকি। জুলাই বিপ্লবের আগে এবং পরেও আমরা দেখিয়েছি। লেটস ডু ইট অ্যাগেইন।লেটস ফোকাস অন ফেনী, কুমিল্লা, খাগড়াছড়ি। লেটস ওয়ার্ক টুগেদার।’

অভিনেতা জিয়াউল হক পলাশ লিখেছেন, ‘ফেনী ভেসে যাচ্ছে। নোয়াখালী এবং কুমিল্লা ভয়ংকর বিপদে! আপাতত প্রধান কাজ হচ্ছে সারাদেশ মিলে বন্যার্তদের পাশে দাঁড়ানো। বেশ কিছু স্পীডবোট পরশুরামের উদ্দেশ্যে রওয়ানা দিয়েছে। আপনাদের যাদের সহযোগিতা লাগবে দ্রুত যোগাযোগ করুন।’। 

একই পোস্ট নিজের আইডি থেকে শেয়ার করেছেন নির্মাতা কাজল আরেফিন অমি। এছাড়া অভিনেত্রী সাদিয়া আয়মান, মনিরা আক্তার মিঠুসহ অনেক তারকা বন্যার্তদের সহায়তায় এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন। 

এনএইচ

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *