পূর্ণাঙ্গ উৎসব ভাতা ও বাড়ি ভাড়া দেওয়ার দাবি

পূর্ণাঙ্গ উৎসব ভাতা ও বাড়ি ভাড়া দেওয়ার দাবি

পূর্ণাঙ্গ উৎসব বোনাস ও সরকারি নিয়মে বাড়ি ভাড়া দেওয়ার চূড়ান্ত সিদ্ধান্তের দাবি জানিয়েছে বাংলাদেশ মাধ্যমিক সহকারী শিক্ষক সমিতি।

পূর্ণাঙ্গ উৎসব বোনাস ও সরকারি নিয়মে বাড়ি ভাড়া দেওয়ার চূড়ান্ত সিদ্ধান্তের দাবি জানিয়েছে বাংলাদেশ মাধ্যমিক সহকারী শিক্ষক সমিতি।

শনিবার (২৮ সেপ্টেম্বর) সংগঠনের নীতি নির্ধারণী ফোরামের সভায় এ দাবি জানানো হয়।

বাংলাদেশ মাধ্যমিক সহকারী শিক্ষক সমিতির কেন্দ্রীয় সভাপতি জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. নূরে আলম বিপ্লবের সঞ্চালনায় বিভিন্ন বিষয়ে মতামত তুলে ধরেন সংগঠনের সহ-সভাপতি ও ঢাকা মহানগরের আহ্বায়ক মোহাম্মদ ইয়াছিন, কেন্দ্রীয় সহ-সভাপতি সুশান্ত ভাওয়াল, সহ-সাধারণ সম্পাদক আসমান আলী, অর্থ সম্পাদক নিরঞ্জন সরকার, কেন্দ্রীয় সদস্য ওসমান গনি ও রফিকুল ইসলাম জাহিদ।

সভায় সংগঠনের সভাপতি জাহাঙ্গীর হোসেন বলেন, এমপিওভুক্ত শিক্ষকরা দীর্ঘ অনেকগুলো বছর জাতীয়করণের আন্দোলন চালিয়ে আসছে। দেশের বাজেটের আকার বড় হয় কিন্তু শিক্ষকদের আর্থিক সংগতি উন্নতির জন্য কোনো উদ্যোগ বিগত সরকারগুলো নেয়নি। দুর্মূল্যের এ বাজারে এতো অল্প বেতনে জীবন যাপন করা দুরূহ হয়ে উঠছে। তারপরও শিক্ষকদের আর্তনাদ কোনো সরকারই কর্ণপাত করছে না। অবিলম্বে শিক্ষকদের দাবিগুলো মেনে নিতে হবে। বিশ্ব শিক্ষক দিবসে উপরোক্ত দাবি মেনে ঘোষণা দিতে হবে অন্তর্বর্তীকালীন সরকারকে।

সংগঠনের সাধারণ সম্পাদক মো. নূরে আলম বিপ্লব বলেন, এমপিওভুক্ত শিক্ষকদের আর্থিক সংকট মোচনে সরকারগুলোর উদ্যোগ নেই। শিক্ষকদের উপর বিভিন্ন অসংগতিমূলক সিদ্ধান্ত চাপিয়ে দেওয়া হয়েছে। এনটিআরসিএ শিক্ষকদের বদলি হতে পারলে ইনডেক্সধারীরা এ অধিকার কেন পাবে না। সহকারী শিক্ষক থেকে প্রধান শিক্ষক হওয়ার নীতি প্রণয়ন করতে হবে। অন্যথায় লাখো লাখো শিক্ষক রাজপথে নেমে পড়বে।

এমএম/জেডএস 

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *