পল্টন ট্র্যাজেডি দিবস উপলক্ষ্যে জবি শিবিরের আলোচনা সভা

পল্টন ট্র্যাজেডি দিবস উপলক্ষ্যে জবি শিবিরের আলোচনা সভা

ঐতিহাসিক পল্টন ট্র্যাজেডি দিবস উপলক্ষ্যে আলোচনা সভার আয়োজন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রশিবির।

ঐতিহাসিক পল্টন ট্র্যাজেডি দিবস উপলক্ষ্যে আলোচনা সভার আয়োজন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রশিবির।

সোমবার (২৮ অক্টোবর) রাজধানীর একটি কমিউনিটি সেন্টারে বিশ্ববিদ্যালয় শাখার কর্মীদের  নিয়ে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্বে করেন বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ইকবাল হোসেন শিকদার ও সঞ্চালনা করেন বিশ্ববিদ্যালয় শাখার সেক্রেটারি মো. আসাদুল ইসলাম।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় শাখার সাবেক সভাপতি ও সাবেক কেন্দ্রীয় স্কুল কার্যক্রম সম্পাদক মো. মাকসুদুর রহমান।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আমাদের এ ক্যাম্পাস শহীদের রক্তস্নাত মাটি। এই মাটিতে আমার ভাইদের রক্ত ঝরেছে, সুতরাং এখানে ইসলামের বিজয় সুনিশ্চিত। এছাড়াও তিনি বিশ্ববিদ্যালয় জীবনের রক্তঝরা ইতিহাসের স্মৃতিচারণ করেন।

অনুষ্ঠানে চব্বিশের শহীদ ইকরামুল হক কাউছারের স্মৃতিচারণ করেন শাখা সাহিত্য ও প্রকাশনা সম্পাদক মাইনুদ্দিন আহমেদ।

অনুষ্ঠানে শাখা সেক্রেটারি আসাদুল ইসলাম বলেন, ২৮ অক্টোবর ও ২৪ এর জুলাই বিপ্লবের শহীদরা আমাদের অনুপ্রেরণা। যুগে যুগে ইসলামী ছাত্রশিবিরের কর্মীরা শহীদের নজরানা পেশ করতে কখনো পিছপা হয় না। বরং একেকটা শহীদের ইতিহাস আমাদের শাহাদাতের তামান্নাকে আরও বৃদ্ধি করে। আমরা বিশ্বাস করি শহীদের রক্ত আমাদের মাটিকে ইসলামী আন্দোলনের জন্য উর্বর করে তোলে।

অনুষ্ঠানের সমাপনী বক্তব্যে শাখা সভাপতি ইকবাল হোসেন শিকদার বলেন, সব বাধা উপেক্ষা করে আমরা আমাদের আদর্শ ও নৈতিক চরিত্রের মাধ্যমে সামনের দিকে এগিয়ে যাব। আওয়ামী নরপিশাচদের মতো আর কোনো অশুভ শক্তি যেন বাংলার বুকে আর মাথাচাড়া দিয়ে উঠতে না সে ব্যাপারে আমাদের অগ্রণী ভূমিকা রাখতে হবে। একটি সুন্দর ও বৈষম্যহীন সমাজ গড়তে আমাদের জ্ঞান-বিজ্ঞানে অগ্রণী ভূমিকা রাখতে হবে। ২৮ অক্টোবর পল্টন ট্র্যাজেডি দিবসের শহীদদের শাহাদাতের সর্বোচ্চ মর্যাদা কামনা করছি। সেই সাথে ২৪ এর বিপ্লবে নিজের জীবনকে উৎসর্গ করে যেসব ভাই আমাদের স্বাধীনতা এনে দিয়েছেন তাদের আত্মার মাগফিরাত কামনা করছি।

এমএল/এসএসএইচ

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *