‘নাটোর স্বার্থ রক্ষা কমিটি’ নামে সর্বদলীয় ঐক্যের আত্মপ্রকাশ

‘নাটোর স্বার্থ রক্ষা কমিটি’ নামে সর্বদলীয় ঐক্যের আত্মপ্রকাশ

ছাত্রদল, ছাত্রশিবির, ইসলামী ছাত্র আন্দোলন, ছাত্র অধিকার পরিষদসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিনিধিদের নিয়ে গঠিত হয়েছে ‘নাটোর স্বার্থরক্ষা কমিটি।’ 

আজ (বৃহস্পতিবার) দুপুরে নাটোর শহরের কানাইখালীতে কার্যালয়ে এর আত্মপ্রকাশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন ছাত্রলীগের কাউকে কমিটিতে রাখা হয়নি। 

অনুষ্ঠানে রাজনৈতিক দলের ছাত্র সংগঠন ও সামাজিক সংগঠনের প্রতিনিধিদের সমন্বয়ে ৫২ সদস্যের আংশিক আহ্বায়ক কমিটি প্রকাশ করা হয়।

অনুষ্ঠানে নাটোর স্বার্থ রক্ষা কমিটির প্রতিষ্ঠাতা ও সদস্য সচিব শেখ রিফাদ মাহমুদ বলেন, সম্প্রীতি-ঐক্য-শৃঙ্খলা মূলনীতিকে ধারণ করে ‘কারো সাথে সংঘাত নয়, ভালো উদ্যোগের সাথে আমরা’ স্লোগানে আমাদের কার্যক্রম শুরু হয়েছে। নাটোর স্বার্থ রক্ষা কমিটি হচ্ছে সাম্য, মর্যাদা নিশ্চিত করে আগামীর সুন্দর, মানবিক, বাসযোগ্য নাটোর জেলা বিনির্মাণের লক্ষ্যে সকল দল, মত, ধর্ম, বর্ণ এবং শ্রেণিপেশার একত্রিত জোট। এটি হবে যুব নেতৃত্বাধীন সংগঠন। 

তিনি আরও জানান, সুন্দর, মানবিক, বাসযোগ্য নাটোর জেলা বিনির্মাণে যা করণীয় সেসব বিষয়ে এডভোকেসী, আলোচনা ইত্যাদির ভিত্তিতে সুশীল সমাজকে সাথে নিয়ে আমাদের কার্যক্রম পরিচালিত হবে। পার্শ্ববর্তী জেলাগুলোর তুলনায় আমরা কোন বিষয়গুলোতে পিছিয়ে আছি, সেসব চিহ্নিত করে যথাযথ কর্তৃপক্ষের নিকট দৃষ্টি আকর্ষণ করে নাটোরবাসীর প্রাপ্যতা নিশ্চিত করতে নাটোর স্বার্থ রক্ষা কমিটি কার্যকর শক্তি এবং প্রেসার গ্রুপ হিসেবে কাজ করবে। 

সংগঠনটির আহ্বায়ক আবদুল্লাহ আল নোমান পিয়াস বলেন, রাজনৈতিক দল ও সামাজিক সংগঠনগুলোকে একত্রিত করার মাধ্যমে নাটোরের প্রয়োজনে আমরা যেকোনো দাবি আদায়ে ঐক্যবদ্ধ রয়েছি। ইতোপূর্বে আমরা বন্যার্তদের জন্য গণত্রাণ, ট্রাফিক নিয়ন্ত্রণ, গ্র‍্যাফিতি অঙ্কন, পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান, বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়ন করেছি।

১৭টি উপ-কমিটির মাধ্যমে উক্ত সংগঠনের কার্যক্রম পরিচালিত হবে বলে জানান তারা।

গোলাম রাব্বানী/এনএফ

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *