নরসিংদীতে আওয়ামী লীগের ৮৩ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

নরসিংদীতে আওয়ামী লীগের ৮৩ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

নরসিংদীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ছাত্র-জনতার ওপর হামলার ১৬ দিন পর থানায় মামলা দায়ের করা হয়েছে।

নরসিংদীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ছাত্র-জনতার ওপর হামলার ১৬ দিন পর থানায় মামলা দায়ের করা হয়েছে।

রোববার (১৮ আগস্ট) দুপুরে নরসিংদী সদর মডেল থানায় অ্যাড. শিরিন আক্তার বাদি হয়ে মামলাটি দায়ের করেন।

মামলার এজাহারে ক্ষমতাচ্যুত আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের ৩৩ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৫০ জনের বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে। আসামিরা নরসিংদী-১ (সদর) আসনের সাবেক সাংসদ মোহাম্মদ নজরুল ইসলাম হিরু গ্রুপের সমর্থক বলে জানা গেছে।

মামলার এজাহারভুক্ত আসামিরা হলেন- নরসিংদী শহর আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি দীপক কুমার সাহা, জেলা আওয়ামী লীগের সাবেক শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক এস এম কাইয়ুম সরকার, নরসিংদী সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আঞ্জুমান আরা রিচি, নরসিংদী পৌরসভার সংরক্ষিত আসনের কাউন্সিলর ও মহিলা আওয়ামী লীগ নেত্রী ইয়াসমিন সুলতানা, জেলা ছাত্রলীগের সভাপতি আহসানুল ইসলাম রিমন, সাধারণ সম্পাদক শাহ জালাল আহমেদ শাওন, সদর উপজেলা শাখার সভাপতি রবিউল আলম একমি, সাধারণ সম্পাদক জুবায়েত সরকার, সহ-সভাপতি জাকির হোসেন বাবু, মেহেদী হাসান বাবু, সাব্বির আহমেদ, শহর ছাত্রলীগের সভাপতি এস এম ওয়াজেদ, সাধারণ সম্পাদক আনিক আহমেদ রিয়েল, নরসিংদী সরকারি কলেজের আহ্বায়ক রাকিব ভূইয়া, সিনিয়র যুগ্ম আহ্বায়ক আজিজুল ইসলাম সিফাত এবং ইউনিয়ন আহ্বায়ক বশির আহমেদ।

এছাড়াও যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগের আরও ১৭ নেতার নাম উল্লেখ করা হয়েছে। পাশাপাশি অজ্ঞাত আরও ৫০ জনকে আসামি করা হয়েছে।

মামলার বাদি অ্যাডভোকেট শিরিন আক্তার বলেন, আমরা শান্তিপূর্ণ মিছিল নিয়ে যাচ্ছিলাম। কিন্তু সেখানেও তাদের বাধা ছিল। আমাদের মিছিলটি উপজেলা মোড়ে আসলে অতর্কিত হামলা চালায় তারা। হামলায় আওয়ামী লীগের ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা আমার ছেলে ও আমাকেসহ আরও ১২-১৪ জনকে দেশীয় অস্ত্র দিয়ে বেধড়ক পিটিয়ে আহত করে। আমার ছেলে তাদের আঘাতে আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি থাকায় এবং দেশে প্রতিটি থানার কার্যক্রম বন্ধ থাকায় মামলা করতে বিলম্ব হয়েছে।

তিনি আরও বলেন, এছাড়া আগামী দু-এক দিনের মধ্যে আরেকটি চাঁদাবাজির মামলা দায়েরের প্রস্তুতি চলছে। সেখানে নরসিংদী সদর আসনের সাবেক সংসদ সদস্য মোহাম্মদ নজরুল ইসলাম হিরুকে প্রধান আসামি করা হবে। কারণ তারা আমাদের কাছে চাঁদা দাবিসহ বিভিন্ন বাসা বাড়িতে হামলা চালিয়েছে।

রোববার রাতে নরসিংদী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. তানভীর আহমেদ মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, মামলাটি এফআইআরভুক্ত হয়েছে। ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, গত ২ আগস্ট (শুক্রবার দুপুরে) বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নরসিংদী সদর উপজেলা মোড়ের আন্দোলনরত ছাত্র-জনতার ওপর হামলার চালায় স্থানীয় আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। এ ঘটনায় নারীসহ ১২ জন আন্দোলনকারী আহত হয়।

তন্ময় সাহা/পিএইচ

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *