নতুন কোনো চক্রান্ত হলে দেশের ছাত্র-জনতা তা প্রতিহত করবে

নতুন কোনো চক্রান্ত হলে দেশের ছাত্র-জনতা তা প্রতিহত করবে

বাংলাদেশ জামায়াতে ইসলামী কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের আমির নুরুল ইসলাম বুলবুল বলেছেন, বহু রক্তের বিনিময়ে আজকে আমরা নিশ্বাস ফেলে কথা বলার বাংলাদেশ পেয়েছি। এখন আবার বাংলাদেশকে নিয়ে নানামুখী ষড়যন্ত্র শুরু হয়েছে। ছাত্র-জনতার অংশগ্রহণে যে গণবিপ্লব এবং নতুন স্বাধীনতা, সেই স্বাধীনতাকে বিপর্যস্ত করার জন্য নতুন কোনো চক্রান্ত করা হলে এদেশের ছাত্র-জনতা তা প্রতিহত করবে।

সোমবার (৯ সেপ্টেম্বর) রাতে শহরের চেয়ারম্যানঘাট একটি কমিউনিটি সেন্টারে জামায়াতে ইসলামী চাঁদপুর জেলা শাখা আয়োজিত দায়িত্বশীল সমাবেশ ও মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, যাদের রক্তের বিনিময়ে বর্তমান সরকার। সেই ছাত্র-জনতার পরিবারগুলোর পাশে সরকারকে দাঁড়ানোর জন্য আমরা অনুরোধ করেছি। নিহত ও আহত পরিবারগুলো যাতে কর্মসংস্থান পায়। আর আহত ছাত্রদের যেন পড়ার ব্যবস্থা হয়। একই সঙ্গে তাদের স্বাভাবিক জীবনযাপনে ব্যবস্থা গ্রহণ এই সরকারকে নিতে হবে। এই গণ গণঅভ্যুত্থান ছাত্র-জনতা যে নাজরানা পেশ করেছে, আল্লাহতায়ালা যেন তাদের ত্যাগ ও কোরবানি কবুল করেন।

তিনি সাংবাদিকদের উদ্দেশ্য করে বলেন, আপনারা জানেন যে এই গণহত্যাকারী হাসিনা সুযোগ পেলে ১৮ কোটি মানুষকে পাখির মতো হত্যা করে ক্ষমতায় থাকাতো। আমরা দেশপ্রেমিক সেনাবাহিনীকে অভিনন্দন জানাই। তিন বাহিনীর প্রধান শেখ হাসিনাকে পরিষ্কার জানিয়ে দিয়েছিলেন জনগণের ওপর আমরা গুলি চালাতে পারবো না। ঠিক সেই সময় শেখ হাসিনা সর্বশক্তি প্রয়োগ করে ব্যর্থ হয়েছে এবং সেনাবাহিনী অনুরোধ রাখেননি, তখনি শেখ হাসিনা পেছনের দরজা দিয়ে পালিয়ে যেতে বাধ্য হয়েছে।

তিনি বলেন, আওয়ামী লীগের এসব অপরাধের জন্য জামায়াতে ইসলামী আন্তর্জাতিক পর্যায়ে বিচারের দাবি জানিয়েছে। একই সঙ্গে অন্যান্য রাজনৈতিক দল ও ছাত্ররাও একই দাবি জানিয়েছে। সে দাবির পরিপ্রেক্ষিতে আন্তর্জাতিক গোষ্ঠী এগিয়ে এসেছে। বাংলাদেশের অন্তর্বর্তী সরকার ইতোমধ্যে ট্রাইব্যুনাল পুনর্গঠন করে এই বিচারের জন্য প্রদক্ষেপ গ্রহণ করেছে। বাংলাদেশকে সুখী ও সমৃদ্ধশালী দেশ হিসেবে গড়ে তুলতে হলে আওয়ামী লীগ ও তাদের দোসরদের বিচারের আওতায় আনতে হবে।

তিনি আরও বলেন, আপনারা দেখেছেন উপদেষ্টা পরিষদের মিটিংয়ে সিদ্ধান্ত হয়েছে বিচার প্রক্রিয়া সম্পন্ন হওয়ার আগে আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠন কোনো রাজনৈতিক কার্যক্রম পরিচালনা করতে পারবে না। আমরা সরকারের এই সিদ্ধান্তকে সাধুবাদ জানাচ্ছি।

চাঁদপুর জেলা জামায়াতে ইসলামীর আমির মাওলানা আবদুর রহিম পাটওয়ারীর সভাপতিত্বে ও সেক্রেটারি অ্যাডভোকেট মাসুদুল ইসলাম বুলবুল ও সহকারী সেক্রেটারি অ্যাডভোকেট মো. শাহজাহান মিয়ার যৌথ সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় কর্ম পরিষদ সদস্য এবং ঢাকা মহানগর দক্ষিণের আমির ড. শফিকুল ইসলাম মাসুদ।

বক্তব্য রাখেন বাংলাদেশ ইসলামী ছাত্রশিবেরর সাবেক কেন্দ্রীয় সভাপতি মো. দেলোয়ার হোসেন ও মোবারক হোসাইন, ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতের সহ সেক্রেটারি মুহাম্মদ কামাল হোসাইন, চাঁদপুর জেলা জামায়াতের নায়েব আমির মাওলানা বিল্লাল হোসেন মিয়াজী, শাহরাস্তি উপজেলা জামায়াতের আমির অধ্যাপক আবুল হোসাইন, ছাত্রশিবির জেলা সভাপতি মহররম আলী ও শহর ছাত্রশিবির সভাপতি ফারুক হোসেন।

আনোয়ারুল হক/এসএম

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *