দেশের সব রুটে ‘এনা বাস’ চলাচল বন্ধ

দেশের সব রুটে ‘এনা বাস’ চলাচল বন্ধ

সারাদেশের সব রুটে এনা ট্রান্সপোর্ট প্রাইভেট লিমিটেডের বাস চলাচল বন্ধ রয়েছে। ফলে ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। 

সারাদেশের সব রুটে এনা ট্রান্সপোর্ট প্রাইভেট লিমিটেডের বাস চলাচল বন্ধ রয়েছে। ফলে ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। 

বৃহস্পতিবার (৮ আগস্ট) সকালে রাজধানীর মহাখালী বাস টার্মিনাল ঘুরে এসব তথ্য জানা গেছে।

বাস টার্মিনালে দেখা যায়, এনা বাসের কাউন্টারগুলো বন্ধ করে রাখা হয়েছে। কাউন্টারের বারান্দাগুলো দখল করে আছেন হকাররা। যাত্রীরা বাস কাউন্টারে এসে ফিরে যাচ্ছেন। তবে বাস সেবা বন্ধ প্রসঙ্গে কোনও বিজ্ঞপ্তি টাঙানো নেই কাউন্টারে। ফলে বিরক্তি প্রকাশ করেছেন যাত্রীরা।

ময়মনসিংহগামী যাত্রী জাহিদ আহসান ঢাকা পোস্টকে বলেন, আন্দোলন থামার পরে দুদিন ধরে সড়কে যান চলাচল শুরু হয়েছে। জরুরি প্রয়োজনে ময়মনসিংহ যাবো। এসে দেখলাম কাউন্টার বন্ধ। কেউ কিছু জানেনা। সব বাস সারিবদ্ধভাবে টার্মিনালে রাখা হয়েছে। এভাবে চললে কোম্পানিটি মানুষের কাছে আস্থা হারাবে।

আরেক যাত্রী শাহনাজ বেগম বলেন, ময়মনসিংহ যেতে এই বাসটিই একটু ভালো যেতো। কিন্তু এসে দেখি বাস বন্ধ। অন্য বাসগুলোতে যাওয়া কষ্টকর, তারা কথা রাখে না। কিন্তু এনা তো এখন বাসই চালাচ্ছে না।

বাস চলাচল বন্ধ থাকার বিষয়ে এনা ট্রান্সপোর্ট প্রাইভেট লিমিটেডের জেনারেল ম্যানেজারকে একাধিকবার কল করেও সংযোগ পাওয়া যায়নি। এমনকি তাদের হটলাইন নম্বরেও কল যায়নি।

মহাখালী বাস টার্মিনালে থাকা ঢাকা ময়মনসিংহ রোড শ্রমিক কমিটির একজন সদস্য ঢাকা পোস্টকে জানিয়েছেন, আন্দোলনের সময় থেকেই বন্ধ রয়েছে এনা কোম্পানির বাস। দেশের কোনও রুটেই কোম্পানিটি আপাতত বাস পরিচালনা করছে না। কবে থেকে তারা বাস চালাবে সে বিষয়ে কোন তথ্য জানা নেই।

এনা ট্রান্সপোর্ট প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক খন্দকার এনায়েত উল্যাহ। তিনি একাধারে বাংলাদেশ সড়ক পরিবহন ও মালিক সমিতির মহাসচিব এবং ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ কার্যনির্বাহী কমিটির সহ-সভাপতি।

এমএইচএন/এমএসএ 

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *