দল-মত নির্বিশেষে বাংলাদেশের সব মানুষ ফিলিস্তিনের পাশে আছে

দল-মত নির্বিশেষে বাংলাদেশের সব মানুষ ফিলিস্তিনের পাশে আছে

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদান।

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদান।

বুধবার (১৬ অক্টোবর) বিকেল সাড়ে ৩টার দিকে মগবাজারে জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কার্যালয়ে এ সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

সাক্ষাৎ শেষে কার্যালয়ের নিচতলায় আয়োজিত এক সংক্ষিপ্ত সংবাদ সম্মেলনে জামায়াত আমির ডা. শফিকুর রহমান বলেন, ফিলিস্তিন আমাদের ভ্রাতৃপ্রতীম দেশ। অন্যান্য মুসলিম দেশের মতো আমাদের সঙ্গে ফিলিস্তিনের চিরকালীন যে সম্পর্ক সেটা থাকবে। ফিলিস্তিন এই মুহূর্তে একটি নির্যাতিত দেশ। তাদের ওপর বিভিন্ন ধরনের অত্যাচার চলছে। দিনের পর দিন শহীদের সংখ্যা বেড়েই চলছে। বাংলাদেশও দল-মত নির্বিশেষে সমস্ত মানুষ তাদের পাশে আছে। আমরা সেই কথাটাই তাদের জানিয়েছি। আমাদের দোয়া ভালোবাসা সমর্থন সহযোগিতা সামর্থ্য মতো থাকবে ইনশাল্লাহ।

আমরা চাই ফিলিস্তিন একটি জাতিরাষ্ট্র হিসেবে পূর্ণ স্বাধীনতা নিয়ে বিশ্বের বুকে দাঁড়াক। ফিলিস্তিন অসংখ্য নবী পয়গম্বরের জন্মস্থান। দেশটির বুকেই মুসলনমানদের প্রথম কিবলা বায়তুল মোকাদ্দাস। আমরা গভীর শ্রদ্ধার সঙ্গে সেই জায়গাটা স্মরণ করি। আমাদের বঞ্চিত ক্ষতিগ্রস্ত ফিলিস্তিন ভাই-বোনদের প্রতি আন্তরিক দরদ ভালোবাসা। যারা নিহত হয়েছেন তাদের শহীদ হিসেবে কবুল করুন, যারা আহত অবস্থায় হাসপাতালে কাতরাচ্ছেন তাদের সুস্থতার নিয়ামতের জন্য দোয়া করি।

বাংলাদেশে নিযুক্ত ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদান বলেন, এটা সত্যিই আজ অনেক সম্মান ও ভালোবাসার। আমি ফিলিস্তিনের রাষ্ট্রদূত হিসেবে আমি জানি আমাদের ভাই-বোনরা পবিত্র ভূমিতে কেমন আছে। বিশেষ করে গাজার অবস্থা। আমি সেখান থেকে এসেছি। সেখানকার আসল ও ভয়াবহ অবস্থা আমরা অনেকে জানি না।

আমি এখানে জামায়াতে ইসলামীর কার্যালয়ে জামায়াত নেতাদের সঙ্গে সাক্ষাৎ করতে পেরে সত্যিই সম্মানিত। আমি মনে করি, এটা মাত্র শুরু, এই যোগাযোগ ও সম্পর্ক আমাদের অব্যাহত থাকবে।

এসময় বাংলাদেশ জামায়াতে ইসলামীর পক্ষ থেকে উপস্থিত ছিলেন দলটির জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার, নায়েবে আমির অধ্যাপক মুজিবুর রহমান, ডা. সৈয়দ আব্দুল্লাহ মো. তাহের, মাওলানা আনম শামসুল ইসলাম, কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা আবদুল হালিম, অ্যাডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের, কেন্দ্রীয় প্রচার ও মিডিয়া বিভাগের সেক্রেটারি মতিউর রহমান আকন্দ, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের আমির নূরুল ইসলাম বুলবুল, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগর উত্তরের আমির সেলিম উদ্দিন।

জেইউ/এসএম

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *