চুল লম্বা করতে চান? এই ৪ তেল উপকারী

চুল লম্বা করতে চান? এই ৪ তেল উপকারী

আর্গান অয়েল

দূষণ কিংবা আর্দ্রতা, বিভিন্ন কারণ আমাদের চুল ক্ষতিগ্রস্ত করে এবং চুলের বৃদ্ধিকে ধীর করে দেয়। প্রতিদিনের ব্যস্ততায় আলাদা করে চুলের যত্ন নেওয়ার সময় অনেকেরই হয়ে ওঠে না। কিন্তু কিছু জাদুকরী তেল আপনার চুলকে স্বাস্থ্যকর, শক্তিশালী এবং চকচকে করে তুলতে পারে। শরীরের অন্যান্য অংশের মতো আমাদের চুলেরও আন্তরিক মনোযোগ এবং ভেতর থেকে পুষ্টির প্রয়োজন। এই কাজে আপনাকে সাহায্য করতে পারে কিছু তেল। চলুন জেনে নেওয়া যাক, চুল লম্বা করতে চাইলে কোন তেলগুলো ব্যবহার করবেন-

আর্গান অয়েল

চুলের বৃদ্ধির জন্য সেরা চুলের তেলের মধ্যে একটি হলো আর্গান তেল। এটি সামান্য প্রক্রিয়াকরণের মধ্য দিয়ে যায় যা চুলের সমস্যার জন্য সেরা প্রাকৃতিক সমাধান করে। ভিটামিন ই এবং অ্যান্টিঅক্সিডেন্টে পরিপূর্ণ এই তেল চুলের পুষ্টি পুনরুদ্ধার এবং পুনরায় ঘন করতে সাহায্য করে। শুষ্ক এবং ঝরঝরে চুলের জন্য এটি একটি দুর্দান্ত বিকল্প। সপ্তাহে দুইবার এটি ব্যবহার করলে এক মাসেই দুর্দান্ত ফল দিতে পাবেন।

ক্যাস্টর অয়েল

অ্যান্টিঅক্সিডেন্ট এবং রিসিনোলিক অ্যাসিড সমৃদ্ধ ক্যাস্টর অয়েল সঞ্চালন-বর্ধক বৈশিষ্ট্যে ভরপুর। এতে থাকা রিসিনোলিক অ্যাসিড আমাদের চুলের ফলিকলের স্বাস্থ্যের উন্নতি করে যা চুলের বৃদ্ধির প্রক্রিয়া দ্রুত করে। এটি চুলে আর্দ্রতা সরবরাহ করে এবং প্রাকৃতিক তেল ধরে রাখতে সহায়তা করে। ক্যাস্টর অয়েলের ফ্যাটি অ্যাসিড চুল এবং মাথার ত্বকে কার্যকরভাবে প্রবেশ করে এবং চুলের ফলিকলে পুষ্টি সরবরাহ করে।

অনিয়ন অয়েল

অনিয়ন অয়েল চুলের জন্য উপকারী। এটি চুল পাতলা হওয়া ও পড়া রোধ করে। পেঁয়াজ খনিজ উপাদানে ভরা, তাই এই তেল চুল শেকড়ের চেয়ে মজবুত করে এবং চুল পড়া বন্ধ করে। আপনি যদি লম্বা চুল চান তাহলে সপ্তাহে দুইবার তেল লাগাতে ভুলবেন না। এর সালফার সমৃদ্ধ বৈশিষ্ট্য চুলের ফলিকলকে রক্ষা করে এবং মাথার ত্বকে রক্ত ​​সঞ্চালন উন্নত করে। এতে চুল পড়া কমে আসে এবং চুলের গোড়া শক্ত হয়।

আমন্ড অয়েল

আমন্ড অয়েল চুল পড়ার প্রক্রিয়াকে কমিয়ে দেয় এবং চুল দ্রুত লম্বা করে। এটি মাথার ত্বকে চুলকানি, লাল স্ক্যাল্প এবং খুশকির সমস্যায়ও সাহায্য করে। আমন্ড অয়েল ব্যবহার করলে তা প্রদাহ কমায় এবং মাথার ত্বককে প্রশান্ত করে। সিল্কি ও লম্বা চুল পেতে চাইলে নিয়মিত এই তেল ব্যবহার করতে পারেন।

এইচএন

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *