চাঁদাবাজি বন্ধ ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি 

চাঁদাবাজি বন্ধ ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি 

কথিত চাঁদাবাজ দ্বারা হয়রানি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন মিরপুর-১ এর ব্যবসায়ী আবদুল হামিদ জুম্মান।

কথিত চাঁদাবাজ দ্বারা হয়রানি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন মিরপুর-১ এর ব্যবসায়ী আবদুল হামিদ জুম্মান।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) প্রেস ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব দাবি জানান তিনি। 

লিখিত বক্তব্যে ভুক্তভোগী আবদুল হামিদ জুম্মান বলেন, আমার বিরুদ্ধে একটি কুচক্রী মহল অপপ্রচার, হয়রানি ও মিথ্যা মামলা দিয়ে সুনাম ক্ষুণ্নসহ নানা ষড়যন্ত্র চালিয়ে আসছে। এসবের মধ্যে রয়েছে মিথ্যা মনগড়া সংবাদ প্রচার, মিথ্যা হত্যা মামলা দায়েরসহ নানা অপচেষ্টা। মিরপুর-১ নম্বরে মুক্তবাংলা বহুমুখী কো-অপারেটিভ সোসাইটি লি. মার্কেটটি সরকার কর্তৃক অনুমোদিত সমবায়ের নিবন্ধিত মার্কেট। যার মালিকানা মার্কেটের ব্যবসায়ী সদস্য/সদস্যারা। মার্কেটের নিয়মশৃংঙ্খলা বজায় রাখার স্বার্থে প্রত্যেক সদস্যদের ভোটে একটি পরিচালনা কমিটি নির্বাচনের মাধ্যমে গঠন করা হয়। আমি আমার ন্যায়পরায়ণতা ও মার্কেটে উন্নতির কার্যক্রমের স্বার্থে কাজ করায় বিগত ৪ বার কমিটির নির্বাচিত সাধারণ সম্পাদক হিসেবে নিজ দায়িত্ব নিষ্ঠার সঙ্গে পালন করে আসছি।

তিনি বলেন, আগামী ৫ অক্টোবর মার্কেট সমবায় সমিতির বিধি মোতাবেক নির্বাচনের তারিখ নির্ধারণ হয়েছে। নির্বাচনে দুটি প্যানেল মনোনয়ন দাখিল হয়েছে, আমি একটি প্যানেলের সভাপতি হিসেবে অংশগ্রহণ করছি। আমার দীর্ঘদিনের জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে আমাকে নির্বাচনে হারাতে একটি চক্র নানা ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। কারণ আমি টানা চার বার নির্বাচনে বিজয়ী হয়েছিলাম।

তিনি আরও বলেন, সমিতির সকল ব্যবসায়ী ও ভাড়াটিয়াদের অনুরোধে মার্কেটের সামনের রাস্তা থেকে হকার উঠানোর দাবি আসে। কারণ ফুটপাতে হকারদের কাছ থেকে নিয়মিত চাঁদা আদায় করে একটি বিশেষ চক্র। ফলে হকার উচ্ছেদ ও চাঁদাবাজদের বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনী ও সরকারের যথাযথ কর্তৃপক্ষের নিকট আবেদন করি। এ অবস্থায় আমার প্রতি কিছু চাঁদাবাজ ক্ষিপ্ত হয়ে বিভিন্ন ষড়যন্ত্রে লিপ্ত হয়। তার ফলশ্রুতিতে আমার বিরুদ্ধে ওই চক্রটি মিথ্যা ষড়যন্ত্রমূলক মামলা দায়ের করে ও একটি বেসরকারি টিভি চ্যানেলে ও সামাজিক যোগাযোগ মাধ্যমে সংবাদ প্রচার করে। এ ঘটনায় আমি ব্যবসায়ীক ও সামাজিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছি। আমি এসব ষড়যন্ত্র থেকে মুক্তি পাওয়ার জন্য যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।

ওএফএ/এসকেডি

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *