কুমিল্লার বাহার-সূচনার বিরুদ্ধে আরও এক মামলা

কুমিল্লার বাহার-সূচনার বিরুদ্ধে আরও এক মামলা

কুমিল্লা সদর আসনের সাবেক সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার ও তার মেয়ে কুমিল্লা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র তাহসিন বাহার সূচনার বিরুদ্ধে আরও এক মামলা দায়ের করা হয়েছে। 

কুমিল্লা সদর আসনের সাবেক সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার ও তার মেয়ে কুমিল্লা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র তাহসিন বাহার সূচনার বিরুদ্ধে আরও এক মামলা দায়ের করা হয়েছে। 

সোমবার (১৯ আগস্ট) রাতে কুমিল্লা কোতোয়ালি মডেল থানায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের মিছিলে গুলি চালানোর নির্দেশ দেওয়ার অভিযোগে মামলাটি দায়ের করা হয়েছে। 

কুমিল্লা নগরীর দক্ষিণ চর্থা (তালতলা) এলাকার কাশেম মিয়ার ছেলে ছোটন মিয়া বাদী হয়ে ২২৫ জনের নাম উল্লেখ করে ৩৭৫ জনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন।

মামলায় সাবেক সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দীন বাহারকে ১নম্বর এবং তার মেয়ে সাবেক মেয়র সূচনাকে ২নম্বর আসামি করা হয়। মঙ্গলবার (২০ আগস্ট) সকালে কোতোয়ালি মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ হোসেন ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন। 

মামলার বরাত দিয়ে জানা গেছে, গত ১৯ জুলাই বিকেলে বিক্ষোভ মিছিলে নগরীর দক্ষিণ চর্থা (তালতলা) এলাকা থেকে মামলার বাদীসহ অর্ধশতাধিক ছাত্র-জনতা মিছিল নিয়ে নগরীর কান্দিরপাড় আসছিলেন। এ সময় মামলার প্রধান আসামি সাবেক সংসদ সদস্য বাহার ও তার মেয়ে সূচনার নির্দেশে আসামিরা হামলা ও গুলি চালান। এসময় গুলিতে, পিটিয়ে ও কুপিয়ে অনেককে আহত হয়।

মামলার অন্য আসামিদের মধ্যে আছেন সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আমিনুল ইসলাম, মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আতিক উল্লাহ খোকন, সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আহাম্মেদ নিয়াজ পাভেল, মহানগর যুবলীগের আহ্বায়ক আবদুল্লাহ আল মাহমুদ সহিদ, মহানগর স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক জহিরুল ইসলাম রিন্টু, সাবেক কাউন্সিলর হাবিবুল আল আমিন, সাবেক কাউন্সিলর সরকার মাহমুদ জাবেদ, সাবেক কাউন্সিলর আবদুস ছাত্তার, সাবেক কাউন্সিলর সৈয়দ রায়হান আহাম্মদ, সাবেক কাউন্সিলর আবুল হাসান, সাবেক সংরক্ষিত নারী কাউন্সিলর কাউছারা বেগম, সাবেক কাউন্সিলর শাহ আলম খান, পাঁচথুবী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাসান রাজু, আমড়াতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোজাম্মেল হোসেন, মহানগর ছাত্রলীগের সভাপতি নুর মোহাম্মদ সোহেল, সাধারণ সম্পাদক মোশাররফ হোসেনসহ মোট ৩৭৫ জন।

কোতোয়ালি মডেল থানার ওসি ফিরোজ হোসেন ঢাকা পোস্টকে বলেন, মামলার অভিযুক্তরা সরকার পতনের পর গা ঢাকা দিয়েছেন। তাদের গ্রেপ্তার অভিযান চলমান আছে।  

এর আগে গত রোববার (১৮ আগস্ট)  রাতে সাবেক সংসদ সদস্য বাহার ও তার মেয়ে তাহসিন বাহার সূচনাসহ আওয়ামী লীগের ৬২ নেতাকর্মীর নাম উল্লেখ করে ৪০০ জনের বিরুদ্ধে সদর দক্ষিণ মডেল থানায় মাছুম মিয়া নামের এক হোটেল কর্মচারীকে গুলি করে হত্যার ঘটনায় মামলা হয়। এ নিয়ে কুমিল্লায় বাহার ও তার মেয়েসহ আওয়ামী লীগ নেতাকর্মীদের বিরুদ্ধে দুটি মামলা হয়েছে।

আরিফ আজগর/আরকে

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *