অশ্লীল অঙ্গভঙ্গি, সিরাজগঞ্জ হাসপাতালের সেই তত্ত্বাবধায়ক ওএসডি

অশ্লীল অঙ্গভঙ্গি, সিরাজগঞ্জ হাসপাতালের সেই তত্ত্বাবধায়ক ওএসডি

বৈষম্যবিরোধী আন্দোলনের শিক্ষার্থীদের গালিগালাজ, প্রকাশ্যে প্যান্টের চেন খুলে দেখানো এবং অশ্লীল অঙ্গভঙ্গির অভিযোগে সিরাজগঞ্জের ২৫০ শয্যার বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের আলোচিত তত্ত্বাবধায়ক ডা. রতন কুমার রায়কে ওএসডি করে স্বাস্থ্য অধিদপ্তরে বদলি করা হয়েছে। একইসঙ্গে তাকে বরিশাল মেডিকেল অ্যাসিস্ট্যান্ট স্কুলেও (ম্যাটস) সংযুক্ত করা হয়েছে।

মঙ্গলবার (১৩ আগস্ট) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সহকারী সচিব (পার-২) এমকে হাসান জাহিদ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই এই তথ্য জানানো হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারে নিম্নবর্ণিত কর্মকর্তাকে নামের পাশে কর্মস্থলে বদলিপূর্বক পদায়ন করা হয়েছে।

জানা গেছে, রোববার ওই হাসপাতালে এসে কাঙ্ক্ষিত সেবা না পেয়ে কয়েকজন সেবাপ্রত্যাশী স্থানীয় বৈষম্যবিরোধী আন্দোলনকারী শিক্ষার্থীদের কাছে অভিযোগ করেন। অভিযোগ পেয়ে আন্দোলনকারী কয়েকজন শিক্ষার্থী ও রোগীর স্বজনরা সোমবার দুপুরে হাসপাতাল তত্ত্বাবধায়ক ডা. রতন কুমারের কাছে মৌখিক অভিযোগ করেন। অভিযোগ শুনেই তেলেবেগুনে জ্বলে উঠেন রতন কুমার। সহকর্মীদের সামনে অভিযোগকারীদের গালিগালাজ ও অশ্লীল আচরণ করতে থাকেন। একপর্যায়ে সহকর্মীদের সামনেই প্যান্টের চেন খুলে শিক্ষার্থীদের উদ্দেশে হম্বিতম্বি করতে থাকেন। তার অশ্লীল আচরণের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে বিষয়টি জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান স্বাস্থ্য অধিদপ্তরের বিভাগীয় কর্মকর্তাদের জানান।

এদিকে ঘটনাটিকে ন্যক্কারজনক উল্লেখ করে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মো. খুরশীদ আলম বলেন, আজই তার বিরুদ্ধে স্বাস্থ্য অধিদপ্তরে জেনারেল ডায়েরি লিপিবদ্ধ করা হচ্ছে। আগামীতে চাকরির বিধিমালা ও শাস্তি প্রবিধারা অনুযায়ী বিভাগীয় মামলা রুজু করা হবে। এরপর অন্যান্য ব্যবস্থাও পর্যায়ক্রমে নেওয়া হবে।

টিআই/এসকেডি

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *