১১টি স্পেশাল ল্যাডার পেল ফায়ার সার্ভিস

১১টি স্পেশাল ল্যাডার পেল ফায়ার সার্ভিস

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সকে ১১টি এরিয়েল প্লাটফর্ম ল্যাডার গাড়ি হস্তান্তর করেছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়। 

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সকে ১১টি এরিয়েল প্লাটফর্ম ল্যাডার গাড়ি হস্তান্তর করেছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়। 

শনিবার (১৯ অক্টোবর) দুপুরে ফায়ার সার্ভিসের পূর্বাচল মাল্টিপারপাস ট্রেনিং কমপ্লেক্সে অনুষ্ঠিত এই হস্তান্তর অনুষ্ঠানে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উপদেষ্টা ফারুক-ই আজম প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সকে মোট ১১টি এরিয়েল প্লাটফর্ম ল্যাডার গাড়ি হস্তান্তর করা হয়। এর মধ্যে ৫টি গাড়ি ৩৮ মিটার উচ্চতার, ৪টি গাড়ি ৫৬ মিটার উচ্চতার এবং ২টি গাড়ি ৬৪ মিটার উচ্চতার।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ মেশিন টুলস ফ্যাক্টরি লিমিটেডের (বিএমটিএফ) ব্যবস্থাপনা পরিচালক মেজর জেনারেল মো. নাহিদ আসগর এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মুহাম্মদ জাহেদ কামাল। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. কামরুল হাসান।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ফারুক-ই আজম বলেন, সব দুর্যোগে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স প্রথম সাড়া দেয় বিধায় এসব সরঞ্জাম বহুতল ভবনের অগ্নিনির্বাপণ ও আটকে পড়া বিপদগ্রস্ত মানুষকে উদ্ধারে সহায়ক ভূমিকা পালন করবে। 

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সক্ষমতা বৃদ্ধির ধারা অব্যাহত থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ফায়ার সার্ভিস অধিদপ্তরের মহাপরিচালক এবং বিএমটিএফ লি.-এর ব্যবস্থাপনা পরিচালক বক্তব্য রাখেন। 

এরপর প্রধান অতিথি ফায়ার সার্ভিসের মহাপরিচালকের কাছে গাড়ির চাবির রেপ্লিকা তুলে দেন। সভাপতির ধন্যবাদ জ্ঞাপনের মাধ্যমে আলোচনা অনুষ্ঠান সমাপ্ত হয়। পরে প্রধান অতিথি অন্যদের সঙ্গে নিয়ে হস্তান্তর করা ১টি গাড়ির অপারেশনাল কার্যক্রম পর্যবেক্ষণ করেন।

অনুষ্ঠানে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর এবং বিএমটিএফ লি.-এর বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এআর/জেডএস

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *