সাদমান ও মুমিনুলের ফিফটিতে জবাব দিচ্ছে বাংলাদেশ

সাদমান ও মুমিনুলের ফিফটিতে জবাব দিচ্ছে বাংলাদেশ

পাকিস্তানের ৪৪৮ রানের বড় সংগ্রহের জবাবে

পাকিস্তানের ৪৪৮ রানের বড় সংগ্রহের জবাবে রাওয়ালপিণ্ডি টেস্টের দ্বিতীয় দিনের শেষ বেলায় ব্যাটিংয়ে নেমে স্বস্তিতেই দিন পার করেছিলেন টাইগার দুই ওপেনার। আজ দিনের শুরুতে জাকির হাসান ও নাজমুল হোসেন শান্তকে হারিয়ে কিছুটা শঙ্কায় ছিল বাংলাদেশ। দুই উইকেট হারিয়ে ফেললেও সাদমান ইসলাম ও মুমিনুল হকের ব্যাটে ম্যাচে ভালোভাবেই টিকে আছে টিম টাইগার্স।

দুই ব্যাটারের কল্যানে তৃতীয় দিনের প্রথম সেশনটা নিজেদের করে নিয়েছে বাংলাদেশ। এরই মধ্যে ব্যক্তিগত ফিফটি পূর্ণ করেছেন সাদমান ও মুমিনুল। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ২ উইকেটে বাংলাদেশের সংগ্রহ ১৪৭ রান। স্বাগতিকদের চেয়ে এখনো পিছিয়ে আছে ৩০১ রানে। 

এর আগে দুই মিডল অর্ডার ব্যাটার সৌদ শাকিল ও মোহাম্মদ রিজওয়ানের জোড়া সেঞ্চুরিতে বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে ১১৩ ওভারে ৬ উইকেটে ৪৪৮ রানে প্রথম ইনিংস ঘোষণা করে পাকিস্তান। শাকিল ১৪১ রানে আউট হলেও ১৭১ রানে অপরাজিত থাকেন রিজওয়ান। জবাবে দ্বিতীয় দিন শেষে ১২ ওভারে বিনা উইকেটে ২৭ রান করেছিল বাংলাদেশ।

তৃতীয় দিনে খেলতে নেমে বাংলাদেশ প্রথম উইকেট হারায় দিনের পঞ্চম ওভারেই। নাসিম শাহর অফ স্টাম্পের বাইরের বল তাড়া করতে গিয়ে উইকেটের পেছনে ক্যাচ তুলে দেন জাকির। দুর্দান্ত ক্যাচ তালুবন্দি করেন রিজওয়ান। ৫৮ বলে ১২ রান করেছেন জাকির।

বড় স্কোর গড়তে পারেননি অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। তার ব্যাটে রানখরা যেন কাটছেই না। খুররম শেহজাদের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরার আগে করেন ৪২ বলে ১৬ রান। দুই উইকেট পতনের পর দলের হাল ধরেন সাদমান ও মুমিনুল। দুজনই ব্যক্তিগত ফিফটি তুলে নেন। 

তবে ফিফটির পরে আর এগোতে পারলেন না মুমিনুল। খুররামের দুর্দান্ত বল শান্তর মতোই বুঝে উঠতে পারলেন না। সরাসরি বোল্ড হয়ে ফেরার আগে খেলেছেন ৭৬ বলে ৫০ রানের ইনিংস। সেই সঙ্গে ভাঙল সাদমানের সঙ্গে ৯৪ রানের জুটি। 

এফআই

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *