সংখ্যালঘু-পুলিশসহ সব হত্যার নিন্দা যুবলীগের

সংখ্যালঘু-পুলিশসহ সব হত্যার নিন্দা যুবলীগের

আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী, দেশের বিভিন্ন স্থানে হিন্দু, বৌদ্ধ ও অন্যান্য ধর্মীয় সংখ্যালঘু সম্প্রদায়, ছাত্র, পুলিশ ও সাধারণ মানুষসহ সব হত্যার নিন্দা জানিয়েছে যুবলীগ

আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী, দেশের বিভিন্ন স্থানে হিন্দু, বৌদ্ধ ও অন্যান্য ধর্মীয় সংখ্যালঘু সম্প্রদায়, ছাত্র, পুলিশ ও সাধারণ মানুষসহ সব হত্যার নিন্দা জানিয়েছে যুবলীগ

শনিবার (১০ আগস্ট) এক বিবৃতিতে এ নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ঢাকা মহানগর উত্তর যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুল ও সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন।

বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, শেখ হাসিনা প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগের পর থেকে দেশের বিভিন্ন স্থানে রাজনৈতিক পরিস্থিতির সুযোগ নিয়ে রাজধানী ঢাকাসহ দেশে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী, বিভিন্ন স্থানে হিন্দু, বৌদ্ধ ও অন্যান্য ধর্মীয় সংখ্যালঘু সম্প্রদায়, ছাত্র, পুলিশ এবং সাধারণ মানুষকে নির্মমভাবে হত্যা এবং ধানমন্ডি ৩২ নম্বর বঙ্গবন্ধুর বাড়ি, বঙ্গবন্ধুর স্মৃতি ৩ নম্বর, ২৩ বঙ্গবন্ধু এভিনিউসহ বসতবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে দুর্বৃত্তদের হামলা-অগ্নিসংযোগের ঘটনা ঘটছে। মানুষের বাসাবাড়িতে রাতভর ডাকাতি-দুর্বৃত্তদের বর্বরোচিত হামলায় শত শত মানুষের প্রাণহানি ঘটেছে। আমরা বর্বরোচিত এসব হত্যাকাণ্ড ও ধ্বংসাত্মক কর্মকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

এতে বলা হয়, দেশের কলকারখানা ও শিল্প প্রতিষ্ঠানে প্রকাশ্যে হামলা-অগ্নি সংযোগ, শ্রমিকদের আগুনে পুড়িয়ে হত্যা করে সব মালামাল ও যন্ত্রপাতি লুটপাট করা হয়েছে। যা ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধ পরবর্তীতে ও এমন ন্যাক্কারজনক ঘটনাকে হার মানিয়েছে।

বিবৃতিতে আরও বলা হয়, রাজনৈতিক পরিস্থিতির সুযোগ নিয়ে মানবতাবিরোধী দুর্বৃত্তরা দেশের বিভিন্ন স্থানে হিন্দু, বৌদ্ধ ও অন্যান্য ধর্মীয় সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষের ওপর নারকীয় অত্যাচার চালাচ্ছে। অসংখ্য মানুষ আজ আক্রান্ত ও বিপন্ন। হুমকি, হত্যা, নির্যাতন, বাড়িঘর ও ব্যবসা প্রতিষ্ঠানে লুটপাট ও অগ্নিসংযোগসহ নানাবিধ অত্যাচারে দিশাহারা মানুষের আর্তনাদে বাতাস ভারী হয়ে যাচ্ছে। 

সব অন্যায়ের তীব্র প্রতিবাদ জানান তারা। সংখ্যালঘু জনগোষ্ঠীর নিরাপত্তা নিশ্চিত করার জন্য রাষ্ট্রের দায়িত্বগ্রহণকারী কর্তৃপক্ষের কাছে দাবিও জানান। অপরাধীদের গ্রেপ্তার করে বিচারের মুখোমুখি করার দাবি জানান। সব ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধভাবে আক্রান্ত মানুষের পাশে দাঁড়ানোর জন্য এবং সামাজিক প্রতিরোধ গড়ে তোলার জন্য দেশের বিবেকবান জনগণের প্রতি আহ্বান জানান নেতৃদ্বয়।

এমএসআই/এমএ

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *