রেল লাইনে হঠাৎ অটোরিকশা, দুর্ঘটনায় ট্রেনের ইঞ্জিন ক্ষতিগ্রস্ত

রেল লাইনে হঠাৎ অটোরিকশা, দুর্ঘটনায় ট্রেনের ইঞ্জিন ক্ষতিগ্রস্ত

রেল লাইনে হঠাৎ ব্যাটারিচালিত অটোরিকশা উঠে আটকে যায়। এ সময় সংঘর্ষে ঢালাচর এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন ক্ষতিগ্রস্ত হওয়ার ঘটনা ঘটে।

রেল লাইনে হঠাৎ ব্যাটারিচালিত অটোরিকশা উঠে আটকে যায়। এ সময় সংঘর্ষে ঢালাচর এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন ক্ষতিগ্রস্ত হওয়ার ঘটনা ঘটে। এ ঘটনায় হতাহত না হলেও ক্ষতিগ্রস্ত হয়েছে ট্রেনটির ইঞ্জিন। ফলে প্রায় এক ঘণ্টা রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ রুটের ট্রেন চলাচল বন্ধ ছিল।

রোববার (২৮ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে রাজশাহীর পবা উপজেলায় সীতলাই স্টেশনের অদূরে রেল ক্রসিংয়ে এই ঘটনা ঘটে।

এতে ঢালারচর এক্সপ্রেস ট্রেনটির ইঞ্জিনের তেলের লাইন ছিঁড়ে যায়। পরে রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে আরেকটি ইঞ্জিন নিয়ে এলে আবার ট্রেনটি চাঁপাইনবাবগঞ্জের উদ্দেশ্যে ছেড়ে যায়।

জানা গেছে, স্টেশনের অদূরে মানুষ ও যানবাহন চলাচলের একটি রেলক্রসিং রয়েছে। দুর্ঘটনার সময় রাজশাহী রেলস্টেশন থেকে ট্রেনটি ছেড়ে চাঁপাইনবাবগঞ্জের দিকে যাচ্ছিল। ওই রেল ক্রসিংয়ের কাছে এলে একটি ব্যাটারিচালিত অটোরিকশার চালক আসাবধানতাবশত গাড়ি নিয়ে রেললাইনে উঠে পড়ে। এ সময় ট্রেনের লোকোমাস্টার (চালক) হর্ন দিতে থাকলে কোনোমতে গাড়িটি রেখে নেমে যান চালক। এতে ট্রেনের ধাক্কায় ব্যাটারিচালিত অটোরিকশাটি ছিটকে পড়ে। আর কিছুদূর গিয়ে ট্রেনটি থামিয়ে দেয় চালক।

এ বিষয়ে রাজশাহী রেলওয়ে স্টেশন মাস্টার মহিউদ্দিন আজাদ বলেন, ঘটনার পর রাজশাহী থেকে একটি ইঞ্জিন সীতলাই স্টেশনে পাঠানো হয়। এরপর ট্রেনটি আবার যাত্রা শুরু করে। ওই ট্রেনের ইঞ্জিনটি এখানে রাখা হয়েছে। মেরামতের পর ইঞ্জিনটি আবার চালানো হবে।

শাহিনুল আশিক/এএমকে

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *