মিরপুরে অভিনব কায়দায় চাঁদাবাজি ও প্রতারণা, ৫৭ লাখ টাকা উদ্ধার

মিরপুরে অভিনব কায়দায় চাঁদাবাজি ও প্রতারণা, ৫৭ লাখ টাকা উদ্ধার

রাজধানীর মিরপুরে অভিনব কায়দায় চাঁদাবাজি ও প্রতারণার মাধ্যমে টাকা লুটের অভিযোগে ৬ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশের(ডিএমপি) মিরপুর বিভাগ।

রাজধানীর মিরপুরে অভিনব কায়দায় চাঁদাবাজি ও প্রতারণার মাধ্যমে টাকা লুটের অভিযোগে ৬ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশের(ডিএমপি) মিরপুর বিভাগ।

গ্রেপ্তার হওয়া অভিযুক্তরা হলেন, মহসিন মুন্সি, মাজাহারুল ইসলাম, রেজাউল করিম, তৈয়ব, হুমায়ুন কবির ও নূর মোহাম্মদ ওরফে নতু। তাদের হেফাজত থেকে ৫৭ লাখ ৫০ হাজার টাকাসহ ১টি সিম্বল সদৃশ গ্যাস লাইট ও একটি লোহার সিন্দুক জব্দ করা হয়।

বৃহস্পতিবার সকালে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান মিরপুর বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. মাকছুদের রহমান।

তিনি বলেন, ধানমন্ডির বাসিন্দা হারুনুর রশিদ ভূঞা (৬০) নাফকো ডেভেলপার কোম্পানি লিমিটেডের নামে একটি রিয়েলস্টেট কোম্পানির কাছে ধানমন্ডির রোড ৪/এ নির্মাণাধীন ১০তলা বিশিষ্ট ভবনের ২য়, ৩য় ও ৮ম ফ্লোর ক্রয়ের জন্য ৩ কোটি ৭৫ লাখ টাকা মূল্যে ৩০ লাখ টাকা বায়নানামা দলিল মূলে ক্রয়ের জন্য বায়না করেন। পরবর্তীতে বিভিন্ন সময়ে ১ কোটি ২৩ লাখ টাকা প্রদান করেন।

পরবর্তীতে নাফকো ডেভেলপার কোম্পানির ডিএমডি ও এমডি মোবাইল ফোনে ভুক্তভোগীকে জানায়, ৮ অক্টোবর সন্ধ্যার পরে মিরপুরের বাসা নং-৯/২, ব্লক-বি, সেকশন-৬, রোড নং-৫ এ তার অফিসে রেজিস্ট্রেশন করে দেবে এবং রেজিস্ট্রেশনের জন্য বকেয়া টাকা নিয়ে আসতে। তখন বাদী ডিএমডি ফয়সাল শেখকে বকেয়া টাকা পে-অর্ডারের মাধ্যমে দিতে চাইলে তিনি তাকে নগদ টাকা নিয়ে আসার জন্য অনুরোধ করেন।

এমডি ও ডিএমডির অনুরোধের পরিপ্রেক্ষিতে ওইদিন সন্ধ্যায় ভুক্তভোগী তার পরিবারের সদস্যসহ নগদ ৭২ লাখ টাকা ৮০ হাজার টাকা দুটি ব্যাগে করে নিয়ে নাফকো ডেভেলপার কোম্পানির অফিসে যান। তারা প্রতিষ্ঠানের ডিএমডি ফয়সাল শেখের অফিসে বসে কথা বলার সময় হঠাৎ অজ্ঞাতনামা ২০-২৫ জন যুবক মাস্ক পরে পিস্তল সদৃশ বস্তু দিয়ে গুলি করার ভয় দেখিয়ে ভুক্তভোগীকে মারধর করে ৩২ লাখ ৮০ হাজার টাকা কেড়ে নিয়ে পাশের রুমে আটকে রাখে। 

পরবর্তীতে অজ্ঞাত ব্যক্তিরা কারপার্কিংয়ে বাকি টাকা নিয়ে অপেক্ষায় থাকা ভুক্তভোগীর স্ত্রী, ছেলে, মেয়ে ও ড্রাইভারকে মারধর করে তাদের কাছে থাকা আরও ৪০ লাখ টাকা কেড়ে নেয়।

এছাড়া ভুক্তভোগীর স্ত্রীর গলায় থাকা ১ ভরি ওজনের স্বর্ণের চেইন পরিবারের সদস্যদের ব্যবহৃত ৫টি মোবাইল ফোন কেড়ে নেয়। পরে ভুক্তভোগীর স্ত্রী, ছেলে, মেয়ে ও ড্রাইভারকে ডিএমডি ফয়সাল শেখের অফিস কক্ষের পাশের রুমে আটকে রেখে বাইরে থেকে তালাবদ্ধ করে চলে যায়। তাদের চিৎকারে অজ্ঞাত এক ব্যক্তি দরজা খুলে দিলে তারা রুম থেকে বের হয়। তাদের  চিৎকারে পার্শ্ববর্তী লোকজন ছুটে আসে এবং মিরপুর থানায় বিষয়টি জানালে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের উদ্ধার করে।

পরবর্তীতে রাজধানীর বিভন্ন জায়গায় অভিযান পরিচালনা করে অপরাধীদের গ্রেপ্তার করে ও তাদের কাছ থেকে নগদ ৫৭ লাখ ৫০ হাজার টাকা ও অন্যান্য আলামত উদ্ধার করে।

ডিসি মাকছুদের রহমান বলেন, গ্রেপ্তার আসামিদের জিজ্ঞাসাবাদে জানা গেছে, এর সঙ্গে রিয়েলস্টেট কোম্পানির এমডিও জড়িত রয়েছেন। তারা এর আগেও এ ধরনের কাজ করেছে। এর সঙ্গে জড়িত অন্যান্যদের গ্রেপ্তার ও বাকি টাকা উদ্ধারে আমাদের অভিযান অব্যাহত রয়েছে।

জেইউ/এসকেডি

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *