পদ্মায় টুস করে ফেলে দেওয়া ও চুবানোর হুমকি, শেখ হাসিনার নামে মামলা

পদ্মায় টুস করে ফেলে দেওয়া ও চুবানোর হুমকি, শেখ হাসিনার নামে মামলা

অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা নোবেলবিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস ও বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে হত্যার হুমকির অভিযোগে শেখ হাসিনার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা নোবেলবিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস ও বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে হত্যার হুমকির অভিযোগে শেখ হাসিনার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

‘খালেদা জিয়াকে টুস করে নদীতে ফেলা উচিত’ ও ড. মুহম্মদ ইউনুসকে ‘পদ্মা সেতুতে চুবানি দিয়ে তোলা’ মন্তব্য করে দেওয়া বক্তব্যের জেরে ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে চট্টগ্রামের আদালতে মামলা হয়েছে। সৌরভ প্রিয় পাল নামে এক সাবেক ছাত্রদল নেতা মামলা করেন।

রোববার (১৫ সেপ্টেম্বর) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে এ মামলা দায়ের হয়। এরপর ৩০ দিনের মধ্যে ঘটনার তদন্তপূর্ব প্রতিবেদন জমা দিতে পি‌বিআইকে নির্দেশ দেন আদালত। মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হা‌সিনাকে একমাত্র আসামি করা হয়েছে।

এজাহারে উল্লেখ করা হয়, শেখ হাসিনা প্রধানমন্ত্রী থাকাকালে বেআইনি পন্থায় সব বাহিনী এবং প্রতিষ্ঠানকে ব্যবহার করতেন। ২০২২ সালের ১৮মে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি সংবাদ সম্মেলন করেছিলেন। যেখানে তিনি বলেন, ‘পদ্মা সেতুতে নিয়ে খালেদা জিয়াকে টুস করে ফেলে দেওয়া উচিত’। একই সঙ্গে পদ্মা সেতুর অর্থায়ন বন্ধের চেষ্টায় নোবেলবিজয়ী ড. মুহাম্মদ ইউনূসকে পদ্মা নদীতে দুটি চুবানি দিয়ে সেতুর ওপর তোলা উচিত বলে মন্তব্য করেন। এসব মন্তব্যের মাধ্যমে বিষোদ্‌গার করে বেগম খালেদা জিয়া ও দেশের একমাত্র নোবেল লরিয়েট ড. ইউনূসকে হত্যার সুপ্ত ইচ্ছা ব্যক্ত ও মানহানি করেছিলেন তিনি।

তিনি বেগম খালেদা জিয়া ও ড. ইউনূসকে প্রকাশ্যে হত্যার হুমকি দিয়ে এবং হত্যার ষড়যন্ত্র করে, হত্যার জন্য প্ররোচনা দিয়ে আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠন তথা ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও কৃষকলীগের সন্ত্রাসীদের প্ররোচিত করেছিলেন।

বাদীর আইনজীবী অ্যাডভোকেট রেজাউল বলেন, ‘২০২২ সালের ১৮ মে তৎকালীন প্রধানমন্ত্রী একটি সংবাদ সম্মেলনে তার দেওয়া বক্তব্যে সাবেক বেগম খালেদা জিয়া এবং বর্তমান প্রধান উপদেষ্টা ড. ইউনূসকে পদ্মা সেতু থেকে ফেলে দেওয়ার অভিপ্রায় জানান। যেটির দ্বারা তাদেরকে হত্যার সুপ্ত ইচ্ছা ব্যক্ত ও মানহানি হয়। তখন পরিস্থিতি বিবেচনায় বাদী মামলা না করলেও বর্তমানে যেহেতু বাকস্বাধীনতা ফিরে এসেছে তাই শেখ হাসিনাকে একমাত্র আসামি করে একটি মামলা দায়ের করেছেন।’

মামলার বাদী সৌরভ জানান, এতদিন মামলা করার প‌রিবেশ ছিল না। আমার নেত্রীকে হত্যার হুমকির বিচার চেয়ে মামলা করেছি। আমি চাই এর সুষ্ঠু বিচার হোক।

আরএমএন/এমজে

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *