নতুন গাড়ি পেল ডিএমপির ১০ থানা

নতুন গাড়ি পেল ডিএমপির ১০ থানা

থানার সক্ষমতা বাড়াতে ও পুলিশের পেট্রোলিং কার্যক্রম জোরদার করতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ১০টি থানায় নতুন গাড়ি দেওয়া হয়েছে।

থানার সক্ষমতা বাড়াতে ও পুলিশের পেট্রোলিং কার্যক্রম জোরদার করতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ১০টি থানায় নতুন গাড়ি দেওয়া হয়েছে।

বুধবার (৯ অক্টোবর) সকালে রাজারবাগ পুলিশ লাইন্স মাঠে ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (লজিস্টিক, ফাইনেন্স অ্যান্ড প্রকিউরমেন্ট) হাসান মো. শওকত আলী থানা সংশ্লিষ্ট চালকদের কাছে গাড়িগুলো হস্তান্তর করেন।

গাড়ি হস্তান্তরের আগে হাসান মো. শওকত আলী বলেন, আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণের জন্য পুলিশের গতিশীলতা খুবই গুরুত্বপূর্ণ। সেজন্য পুলিশের যানবাহনও গুরুত্বপূর্ণ অংশ। বিষয়টিকে সামনে রেখে ডিএমপি কমিশনার বহরের ৫০টি নতুন গাড়ি নিজ তহবিল থেকে সংগ্রহের উদ্যোগ নিয়েছেন। তারই অংশ হিসাবে প্রাথমিকভাবে আমরা আজ ১০টি গাড়ি আমাদের বহরে যুক্ত করছি। পর্যায়ক্রমে আরো ৪০টি গাড়ি যুক্ত হবে। ৫০টি থানায় মোট ৫০টি গাড়ি দেওয়া হবে। সেসব থানার কার্যক্রমে এই গাড়িগুলো ব্যবহৃত হবে।

তিনি বলেন, আজকের যেসব গাড়ি দেওয়া হচ্ছে সেসব গাড়ি উত্তরা পূর্ব, যাত্রাবাড়ী, গুলশান, তেজগাঁও, কদমতলী, কামরাঙ্গীরচর, সবুজবাগ, খিলগাঁও, মতিঝিল এবং নিউমার্কেট থানায় বিতরণ করা হলো। আমরা বিশ্বাস করি, গাড়িগুলো সঙ্গে সঙ্গে পুলিশের কাজে আরও গতি আসবে।

এক প্রশ্নের জবাবে শওকত আলী বলেন, আমাদের ২২টি থানা ও ১৮৬টি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। এর মধ্যে ৯৭টি গাড়ি পুড়ে গেছে যেগুলো আর কখনো ব্যবহার করা সম্ভব হবে না। আমরা প্রাথমিকভাবে হিসাব করেছি আমাদের প্রায় ৯ কোটি লজিস্টিক সাপোর্ট ক্ষতিগ্রস্ত হয়েছে। যেসব লজিস্টিক রিফিল করার মতো সেসব লজিস্টিক আমরা এরইমধ্যে রিফিল করে ফেলেছি। পর্যায়ক্রমে যেসব থানার ইনফ্রাস্ট্রাকচার ঠিক রয়েছে, সেসব থানায় আমরা এসব প্রেরণ করছি। এখন সবগুলো থানাই সচল আছে।

এমএইচএন/জেডএস

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *