নতুন কারিকুলাম বাতিলের দাবি শিক্ষক ঐক্যজোটের 

নতুন কারিকুলাম বাতিলের দাবি শিক্ষক ঐক্যজোটের 

বেসরকারি সব শিক্ষক কর্মচারীদের চাকরি জাতীয়করণ করা, শিক্ষায় যুগপৎ পরিবর্তন ও শিক্ষকদের জীবনমান উন্নয়নের দাবিতে ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের সঙ্গে বৈঠক করেছেন শিক্ষক কর্মচারী ঐক্যজোটের সভাপতি সভাপতি অধ্যক্ষ মো. সেলিম ভূঁইয়া।

মঙ্গলবার বিকেলে ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর তপন কুমার সরকারের কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে ১০ দফা দাবি পেশ করা করেন তিনি। বৈঠকে উপস্থিত ছিলেন সংগঠনের মহাসচিব মো. জাকির হোসেন, অন্যতম নেতা এইচএম সায়েদুজ্জামানসহ অনেকে।

১০ দফা দাবির মধ্যে রয়েছে ,নতুন শিক্ষাক্রম বাতিল ও পাঠ্য বিষয়ের ব্যাপক সংশোধন করা, নতুন শিক্ষাক্রমের জন্য রচিত পাঠ্যপুস্তক সংশোধন করে সৃজনশীল প্রশ্ন পদ্ধতির (কাঠামোবদ্ধ প্ৰশ্ন পদ্ধতি) উপযোগী পাঠ্যপুস্তক প্রণয়ন করা ও তা দ্রুত সময়ের মধ্যে করা, পূর্ববর্তী সরকারের আমলে দলীয়ভাবে নিয়োগ দেওয়া অধ্যক্ষ, উপাধ্যক্ষ, প্রধান শিক্ষক, সহকারী প্রধান শিক্ষক ও সকল পর্যায়ের কর্মচারীর এমপিওর জন্য আবেদনপত্র ও তাদের নিয়োগ বাতিল করা।

এছাড়াও রয়েছে, সকল বেসরকারি শিক্ষক প্রতিষ্ঠানের শিক্ষক কর্মচারীদের চাকরি জাতীয়করণ করা, জনবল কাঠামো সম্পর্কিত নির্দেশিকা ২০১০ এর মার্চ থেকে ২০১৩ পর্যন্ত সংশোধিত নিয়োগ বিধান চালু, অবসর সুবিধা/কল্যাণ ট্রাস্টের ভোগান্তি বন্ধ করা, অবসর সুবিধা/কল্যাণ ট্রাস্টের কমিটি পুনর্গঠন করা, অন্যায়ভাবে বরখাস্তকৃত শিক্ষক-কর্মচারীদের চাকরিতে পুনর্বহাল, বকেয়া সহ বেতন-ভাতা প্রদানের কার্যকরী ব্যবস্থা গ্রহণ করা, গভর্নিং বডিতে পাশের শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক অন্তর্ভুক্ত করা, শিক্ষক কর্মচারী নিয়োগ কমিটিতে থানা শিক্ষা অফিসারকে বাদ দিতে হবে।

এনএম/এসকেডি

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *