নওগাঁয় ডিসি অফিসে হামলা : ঢাকা থেকে আ.লীগ নেতা গ্রেপ্তার 

নওগাঁয় ডিসি অফিসে হামলা : ঢাকা থেকে আ.লীগ নেতা গ্রেপ্তার 

নির্বাচনের ফলাফল ঘোষণার সময় জেলা প্রশাসকের কার্যালয়ে হামলার ঘটনায় দায়ের করা মামলায় নওগাঁ পৌর আওয়ামী লীগের সভাপতি দেওয়ান ছেকার আহমেদ শিষাণকে গ্রেপ্তার করেছে পুলিশ।  রোববার (২৯ সেপ্টেম্বর) ঢাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে মহানগর ডিবি পুলিশ। পরে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ঢাকা থেকে সদর মডেল থানায় নেওয়া হয় তাকে।

এর আগে গত ১ সেপ্টেম্বর দুপুরে নওগাঁ-১ নম্বর আমলি আদালতে দেওয়ান ছেকার আহমেদ শিষাণসহ জেলা আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের ৭৪ জনকে আসামি করে জেলা প্রশাসকের কার্যালয়ে হামলা, ভাঙচুর, ককটেল ও হাত বোমা বিস্ফোরণের ঘটনায় মামলা করেন পৌর বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ।

গ্রেপ্তারের বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করে নওগাঁ সদর মডেল থানা পুলিশের পরিদর্শক (ওসি, তদন্ত) আব্দুল গফুর বলেন, ৫ আগস্টের পর থেকেই আত্মগোপনে ছিলেন শিষাণ। দীর্ঘ দিন পালিয়ে থাকা শিষাণকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের সহযোগিতায় গ্রেপ্তার করা হয়েছে। সোমবার (৩০ আগস্ট) সকালে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হবে।

উল্লেখ্য, ২০১৫ সালের ৩০ ডিসেম্বর নওগাঁ পৌরসভার নির্বাচনের ফলাফল ঘোষণার সময় জেলা প্রশাসনের কার্যালয়ে হামলা, ভাঙচুর, ককটেল ও হাত বোমা বিস্ফোরণের ঘটনায় করা এই মামলায় সাবেক খাদ্যমন্ত্রী নওগাঁ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাধন চন্দ্র মজুমদার, সাবেক পরিকল্পনা প্রতিমন্ত্রী শহিদুজ্জামান সরকার এবং নওগাঁ সদর আসনের সাবেক সংসদ সদস্য নিজাম উদ্দিন জলিল জন, নওগাঁ জেলা চেম্বার অফ কমার্সের সভাপতি ইকবাল শাহরিয়ার রাসেল, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসিম আহমেদসহ আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের ৭৪ জনকে আসামি করা হয়েছে। নওগাঁ পৌর আওয়ামী লীগের সভাপতি দেওয়ান ছেকার আহমেদ শিষাণ সেই মামলার উল্লেখযোগ্য এজাহার নামীয় আসামি।

গত ১ সেপ্টেম্বর নওগাঁ-১ নম্বর আমলি আদালতের বিচারক অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. ইমতিয়াজুল ইসলাম মামলাটি আমলে নিয়ে এজাহার নথিভুক্ত করতে সদর থানার ওসিকে নির্দেশ দেন।

আরমান হোসেন রুমন/এসকেডি 

Visit Source Page

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *